Maruti Suzuki Grand Vitara: বালাই নেই GST-র, ১.০৮ লক্ষ টাকা সস্তায় মারুতির SUV গাড়ি! সুযোগ কেবল এই শোরুমে

Prosun Kanti Das

Published on:

Advertisements

Buy Maruti Suzuki Vitara with No GST: ভারতের গাড়ির মার্কেটে মারুতি সুজুকি নিজের আধিপত্য বিস্তার করেছে ভালোভাবেই। এদেশে এই সংস্থার গাড়ির ক্রেতার সংখ্যা নেহাত কম না। বাজারে বিভিন্ন ধরনের চার চাকা ইতিমধ্যেই লঞ্চ করেছে মারুতি সুজুকি। এরমধ্যে উল্লেখযোগ্য হলো সেডান গাড়ি কিংবা কম্প্যাক্ট গাড়ি, SUV, MPV এমনকি ভ্যান গাড়িও। কিন্তু অন্যান্য কোম্পানির মত SUV-এর ক্ষেত্রেও ভিন্নতা নিয়ে এসেছে মারুতি। মার্কেটে বেশ কয়েকটি নতুন গাড়ি লঞ্চ করেছে তারা, যার ফলাফল সত্যি ভালো। এর মধ্যে উল্লেখযোগ্য হলো মারুতি সুজুকির গ্র্যান্ড ভিটারা (Maruti Suzuki Grand Vitara)।

Advertisements

জানলে অবাক হবেন যে, প্রতি মাসে এই গাড়ির কোম্পানি প্রায় ১০০০০ ইউনিট গাড়ি বিক্রি করে। কিন্তু সবথেকে আশ্চর্যের ব্যাপার আপনি কি জানেন? এই সংস্থার চার চাকা আপনি GST ছাড়াই কিনতে পারবেন। অন্য কোনো কোম্পানির শোরুমে আপনি এই সুবিধা পাবেন না কিন্তু দেশের একমাত্র এই শোরুম যেখানে আপনাকে GST দিতে হবে না। শুধু এতেই শেষ নয়, এখানে গাড়ির দাম প্রায় ২ লাখ টাকার কম। অবাক হচ্ছেন নিশ্চয়ই? কোন রাজ্যে কোন শহরে রয়েছে এই শোরুম?

Advertisements

শোরুমটির নাম হল ক্যান্টিন স্টোর ডিপার্টমেন্ট বা CSD। আসলে সেনা-জওয়ানদের জন্য তৈরি এই ডিপার্টমেন্ট। সেনারা এখান থেকে গাড়ি, ইলেকট্রনিক্স পণ্য-সহ যাবতীয় উপাদান কিনতে পারবেন এবং এই জায়গা থেকে কিনতে সেনা-কর্মীদের GST দিতে হয় না। সূত্র মারফত জানা গেছে যে, ক্যান্টিন স্টোর ডিপার্টমেন্টে ১৩টি ভেরিয়েন্টে পাওয়া যাবে মারুতি গ্র্যান্ড ভিটারা (Maruti Suzuki Grand Vitara)। এই শোরুমে ম্যানুয়াল এবং অটোমেটিক দু’ধরনের গাড়িই রয়েছে। কেউ যদি চায় পেট্রল গাড়ি কিনবেন তাও পারবেন, আবার CNG ভেরিয়েন্টেও কিনতে পারবেন। দেশের বাজারে গাড়ির দাম প্রায় ১০.৭০ লাখ টাকা (এক্স-শোরুম)।

Advertisements

আপনি যখন একই গাড়ি CSD থেকে কিনবেন আপনার খরচ হবে ৯.৬২ লাখ টাকা। মার্কেটে যা দাম আছে তার থেকে ১.০৯ লাখ টাকা সঞ্চয় করা যাবে এখানে। সেনাদের জন্য রয়েছে বিশাল ছাড়। তাহলে চটজলদি জেনে নিই মারুতি গ্র্যান্ড ভিটারা গাড়ির (Maruti Suzuki Grand Vitara) মাইলেজ, ইঞ্জিন এবং ফিচার্স সম্পর্কে। গাড়িতে আছে ১.৫ লিটার পেট্রল ইঞ্জিন এতে রয়েছে ১০০ হর্সপাওয়ার এবং যা ১৩৫ এনএম টর্ক তৈরি করতে পারে। এছাড়াও থাকছে মাইল্ড হাইব্রিড সিস্টেম। এই গাড়িতে পাওয়া যাবে ৫ স্পিড ম্যানুয়াল এবং ৬ স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন।

গাড়িটির (Maruti Suzuki Grand Vitara) মাইলেজ সম্পর্কেও আমাদের জানতে হবে। স্ট্রং হাইব্রিড ইঞ্জিনে মাইলেজ দেবে ২৭.৯৭ কিমি প্রতি লিটার। আবার মাইল্ড হাইব্রিড ইঞ্জিনে মাইলেজ পাবেন(ম্যানুয়াল) ২১.১ কিমি প্রতি লিটার। এছাড়াও মাইল্ড হাইব্রিড ৬ স্পিড এ মাইলেজ পাওয়া যাবে(অটোমেটিক) ২০.৫৭ কিমি প্রতি লিটার। মাইল্ড হাইব্রিড ৫ স্পিড (ম্যানুয়াল) অল গ্রিপ মাইলেজ পাবেন ১৯.৩৮ কিমি প্রতি লিটার। বাড়তি আরো অনেক ফিচার আছে যেমন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ওয়্যারলেস চার্জিং, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট ও অ্যাডজাস্টেবেল ড্রাইভার সিটের সুবিধা। যাত্রীদের সুরক্ষার জন্য গাড়িতে আছে ৬টি এয়ারব্যাগ, পার্কিং সেন্সর, অ্যান্টিলক ব্রেকিং, স্পিড এলার্ট, সিট বেল্ট, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, ইলেক্ট্রনিক ব্রেক ডিস্ট্রিবিউশন ইত্যাদি ফিচার্স।

Advertisements