বুড়ো হারে ব্যাট ভাঙলেন ক্রিস গেইল, ঝড়ের গতিতে করলেন ৫২ রান

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেট তারকা ক্রিস গেইল (Chris Gayle) মাঠে অসময়ে ঝড় ওঠা। বছরের পর বছর ধরে ক্রিকেট মাঠে এমনটাই দেখা যাচ্ছে। ক্রিস গেইলের এমন ব্যাটিং তার অবসর গ্রহণের পরেও থেমে যায়নি। বুড়ো হারে ফের একবার ভেলকি দেখাতে দেখা গেল তাকে। ঝড়ের গতিতে করলেন ৫২ রান, সঙ্গে এই বয়সে ভাঙ্গলেন ব্যাট। তার এমন ব্যাট ভাঙ্গার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ক্রিকেট বিশ্বকাপ শেষ হওয়ার পর এই মুহূর্তে চলছে লেজেন্ডস লিগ (Legends Cricket League 2023)। বুধবার এই লিগের একটি ম্যাচেই ফের একবার বিধ্বংসী রূপে দেখা গেল ওয়েস্ট ইন্ডিজের এই তারকাকে। দীর্ঘদিন পর ক্রিকেটপ্রেমীরা তাদের প্রিয় ক্রিস গেইলের ব্যাট থেকে এমন বিধ্বংসী ইনিংস দেখে স্বাভাবিকভাবেই খুশি। তার ব্যাট থেকে এদিন ৫২ রানের ইনিংসের পাশাপাশি স্ট্রাইক রেট ছিল ১৯২.৫৯।

বুধবার এই লিগের ম্যাচে গুজরাত জায়ান্টসের হয়ে ভিলওয়ারা কিংসের বিরুদ্ধে ওপেনিং করতে নামেন ক্রিস গেইল। তার সঙ্গে মাঠে নেমে ছিলেন আফ্রিকার প্রাক্তন তারকা জ্যাক ক্যালিস। তবে চতুর্থ ওভারে জ্যাক ক্যালিস আউট হওয়ার পর রীতিমতো নিজের ব্যাট থেকে আগুন ঝরাতে শুরু করেন ক্রিস গেইল। ষষ্ঠ ওভারে রায়ান সাইডবটমকে বেধড়ক পেটান তিনি। ওই ওভারের দ্বিতীয় বল থেকে তিনি স্ট্রাইক পান।

ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে স্ট্রাইক পেয়েই ছক্কা হাঁকান গেইল। তৃতীয় বল ফের তিনি বাউন্ডারীর বাইরে পাঠান। চতুর্থ বলেও চার আর তারপরের দুটি বলেরও একই পরিণতি হয়। ওই ওভারে ক্রিস গেইল পাঁচ বলে ২৪ রান তোলেন। এরই সঙ্গে ঝড়ের গতিতে তিনি মাত্র ২৩ বলে অর্ধশতরান করেন। উল্লেখযোগ্য বিষয় হল এর আগে ১৮ বলে তার সংগৃহীত রানের সংখ্যা ছিল মাত্র ২৬।

এদিনের এই ম্যাচে বিধ্বংসী রূপে ক্রিস গেইলকে দেখা গেলেও ষষ্ঠ ওভারের একটি ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। কেননা ঐ ওভারেই ক্রিস গেইলের ব্যাট ভেঙ্গে যায়। ষষ্ঠ ওভারের চতুর্থ বলটি ছিল শর্ট বল। আর সেই বলটিকে ক্রিস গেইল এক্সট্রা কভারের দিকে বাউন্ডারির বাইরে পাঠাতে যান। সেই সময়েই হাতল থেকে তার ব্যাট ভেঙ্গে যায়। তবে উল্লেখযোগ্য বিষয় হল ব্যাট ভেঙ্গে যাওয়ার পরেও কিন্তু ওই বলটি বাউন্ডারির বাইরে চলে যায় অর্থাৎ চার হয়। শেষ পর্যন্ত এই ইনিংসে ক্রিস গেইল ২৭ বলে ৫২ রান করে আউট হল।