ট্রেনের টিকিট নেই! এবার মাত্র ৪৩২ টাকায় পৌঁছে যান শিলিগুড়ি! নয়া ব্যবস্থা SBSTC-র

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : ঘুরতে যাওয়ার থেকে শুরু করে বিভিন্ন কাজে প্রতিদিনই হাজার হাজার মানুষ দক্ষিণবঙ্গ (South Bengal) থেকে উত্তরবঙ্গের (North Bengal) বিভিন্ন জায়গায় যাতায়াত করে থাকেন। যাতায়াত করা এই সকল যাত্রীদের আবার বড় অংশ শিলিগুড়ি যান। যে কারণে প্রতিদিনই ট্রেনের টিকিট নিয়ে সমস্যায় পড়তে হয়। বহু যাত্রীরা ট্রেনের টিকিট না পেয়ে কি করে গন্তব্যে পৌঁছাবেন তা নিয়ে দুশ্চিন্তায় থাকেন। এবার এই দুশ্চিন্তা থেকে দূর করতে বড় ব্যবস্থা গ্রহণ করলো দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম (SBSTC)।

দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের তরফে আসানসোল থেকে সরাসরি শিলিগুড়ি একটি বাস চালু করা হয়েছে। যে বাসটি আসানসোলের রানিগঞ্জ পাঞ্জাবি মোড় থেকে ছাড়ার পর দুর্গাপুর সিটি সেন্টার, ইলামবাজার, সিউড়ি, রামপুরহাট, নলহাটি, ওমরপুর, ফরাক্কা, মালদা, রায়গঞ্জ, ইসলামপুরে স্টপেজ দেবে এবং সেখান থেকে পৌঁছে যাবে শিলিগুড়ি। এই বাসটির ফলে আসানসোল ছাড়াও অন্যান্য যে সকল জায়গায় স্টপেজ দিচ্ছে প্রত্যেক জায়গার বাসিন্দারা উপকৃত হবেন।

এই বাসে করে শিলিগুড়ি পৌঁছানোর জন্য যাত্রীদের কত টাকা খরচ করতে হবে? ভাড়া জানার আগে এই বাসের সময়সূচী জেনে নেওয়া যায়। বাসটি আসানসোল থেকে শিলিগুড়ির উদ্দেশ্যে রওনা দেবে দুপুর ৩:৫০ মিনিটে। দুর্গাপুর সিটি সেন্টার থেকে ছাড়বে বিকাল ৫:১৫ মিনিটে। এরপর ধাপে ধাপে পৌঁছে যাবে অন্যান্য স্টপেজগুলিতে এবং পরদিন ভোরের দিকে পৌঁছাবে শিলিগুড়ি। অন্যদিকে শিলিগুড়ি থেকে আসানসোলের বাস ছাড়া হবে বিকাল ৪টের সময়।

কোন যাত্রী আসানসোল থেকে শিলিগুড়ি চাইলে তাকে খরচ করতে হবে ৪৩২ টাকা। দুর্গাপুর থেকে যদি কোন যাত্রী শিলিগুড়ি যেতে চান তাহলে তাকে খরচ করতে হবে ৪০২ টাকা। অন্যদিকে সিউড়ি থেকে শিলিগুড়ি যাওয়ার জন্য এই বাসের ভাড়া হিসাবে নেওয়া হচ্ছে ৩৩৪ টাকা এবং রামপুরহাট থেকে শিলিগুড়ি যাওয়ার জন্য ভাড়া হিসাবে নেওয়া হচ্ছে ২৯৮ টাকা। বাসে যাত্রীদের জন্য ফ্যান এবং মোবাইল চার্জিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে।

কিভাবে বুকিং করবেন বাসের টিকিট? আসানসোল থেকে শিলিগুড়ি বাসটির টিকিট পাওয়ার জন্য সরাসরি আসানসোল ডিপোয় পৌঁছে টিকিট বুকিং করা যেতে পারে। এছাড়াও টিকিট বুকিং সংক্রান্ত অথবা অন্য কোন বিষয়ে জানার জন্য সংস্থার তরফ থেকে তিনটি নম্বর দেওয়া হয়েছে। 7699993919, 8328730456, 76999 93948 নম্বরগুলিতে যোগাযোগ করে অন্যান্য তথ্য পাওয়া যেতে পারে।