BJP West Bengal: বিজেপিতে বাড়তে চলেছে সাংসদ সংখ্যা! যোগ দিতে চলেছেন তৃণমূলের এই সাংসদ

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : হাতে মাত্র আর কয়েক দিন, তারপরেই ২০২৪ সালের লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) পালা। লোকসভা নির্বাচনের আগে প্রতিটি রাজনৈতিক দল নিজেদের শক্তি বৃদ্ধি থেকে শুরু করে ব্লুপ্রিন্ট তৈরি করে নেওয়ার কাজ শুরু করে দিয়েছে। বিজেপি দেশের শাসক দল হিসেবে ইতিমধ্যেই রাজ্যে রাজ্যে কাদের ভোটে প্রতিদ্বন্দ্বিতায় নামানো হবে তা নিয়ে ছক করছে। অন্যদিকে বিরোধীদের অধিকাংশরাই বিরোধী জোটের মাধ্যমে লড়াইয়ে নামবে এমনই পরিকল্পনাই রয়েছে।

দেশের বিভিন্ন রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গেও বিজেপির তরফ থেকে ইতিমধ্যেই নানান ছক তৈরি করার কাজ চলছে। তাদের প্রার্থী করা হবে তা নিয়ে ইতিমধ্যেই একটি খসড়া প্রার্থী তালিকা তৈরি করা হয়েছে। এছাড়াও ২০২১ সালের বিধানসভা নির্বাচনের মত ২০১৪ সালের বিধানসভা নির্বাচনেও দল ভারী করতে যোগদান মেলার আয়োজন করা হবে বলে জানা যাচ্ছে সূত্র মারফৎ। বিভিন্ন জায়গার ভিত্তিতে সেই যোগদান মেলা করা হবে এবং অন্যান্য দল থেকে রাজনৈতিক কর্মীদের নিজেদের দলে টানা হবে।

তবে এই যোগদান মেলা আগামী দিনে কতটা মাইলেজ দেবে বিজেপিকে তা নিয়ে ভবিষ্যৎ বললেও ইতিমধ্যেই সাংসদ সংখ্যা বৃদ্ধি করতে চলেছে তারা বলেই সূত্রের খবর। তৃণমূলের সাংসদ দিব্যেন্দু অধিকারী (Dibyendu Adhikari) খুব তাড়াতাড়ি বিজেপিতে যোগ দেবেন বলে জানা যাচ্ছে। রবিবার ১০৮ তম প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ তাকে শুনতে দেখা যায় নিজের সাংসদ অফিসে। এছাড়াও তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান নিয়েও বাড়িয়ে দিয়েছেন জল্পনা।

আরও পড়ুন ? রাজনীতি ছেড়ে দেবেন শুভেন্দু অধিকারী! নতুন চ্যালেঞ্জ! রাজ্য রাজনীতিতে শোরগোল

সূত্র মারফত যা জানা যাচ্ছে তাতে বঙ্গ বিজেপির তরফ থেকে যে খসড়া প্রার্থী তালিকা তৈরি করা হয়েছে, সেই খসড়া প্রার্থী তালিকায় শুভেন্দু অধিকারীর দাদা দিব্যেন্দু অধিকারীর নাম রয়েছে। তিনি তৃণমূল ছেড়ে লোকসভা নির্বাচনের আগেই বিজেপিতে যোগ দেবেন এবং তমলুক থেকে প্রার্থী হবেন বলে সূত্রের খবর। এছাড়াও কাঁথি লোকসভা কেন্দ্র থেকে শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী প্রার্থী হতে পারেন বলেও সূত্র জানা যাচ্ছে।

তৃণমূল ছেড়ে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পর থেকেই দলের সঙ্গে দূরত্ব বৃদ্ধি পেয়েছিল তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী এবং শিশির অধিকারীর। এমনকি একাধিক তৃণমূল নেতা নেত্রীদের তরফ থেকে তাদের লক্ষ্য করে কটুক্তিও করতে দেখা গিয়েছিল। স্বাভাবিকভাবেই যেটা হতে চলেছে তা আগেই জানতো রাজ্যের শাসক দল তৃণমূল এবং গোটা রাজ্য। আর এবার সেই বিষয়েই জল্পনা বাড়িয়ে বিজেপিতে যোগদানের প্রশ্ন উঠলে দিব্যেন্দু অধিকারী জানান, “প্রধানমন্ত্রী ভালো মানুষ, ভালো কথা বলেন। তার সঙ্গে দেখা করার সুযোগ হলে করব। আর এই মন কি বাত সরকারি অনুষ্ঠান। ২০২৩ সাল শেষ আর ২৪ সাল শুরু। এমন অবস্থায় প্রধানমন্ত্রী কি বার্তা দেন, তা শোনার জন্যই শুনলাম। প্রধানমন্ত্রীর চেয়ারে তিনি যতদিন আছেন ততদিন তার কথা শোনা উচিত। সব দেশবাসীর শোনা উচিত। আমাদের মুখ্যমন্ত্রী বললেও শুনবো।”