Ram Mandir Donation of Ambani: রাম মন্দিরকে কত টাকা উপহার দিয়েছে আম্বানি পরিবার! অবশেষে জানা গেল সঠিক অঙ্ক

Prosun Kanti Das

Published on:

Advertisements

The money which gave Ambani as Donation to Ayodhya Ram Mandir: গত ২২ জানুয়ারি ভারতবর্ষের হিন্দু ধর্মাবলম্বী মানুষদের জন্য ছিল একটি গর্বের দিন। দীর্ঘ লড়াই ও সাম্প্রদায়িক দাঙ্গা সমাপ্ত করে নিজের জন্মভূমি অযোধ্যাতে স্বমহিমায় সিংহাসনে আরোহন করেছেন রামলালা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সমস্ত আচার নিয়ম পালন করে প্রাণ প্রতিষ্ঠা করেন রামলালার। উদ্বোধনী অনুষ্ঠানের দিন মন্দির প্রাঙ্গণে উপস্থিত ছিলেন দেশের বিখ্যাত সব মানুষজন। সপরিবারে উপস্থিত ছিলেন রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানিও (Ram Mandir Donation of Ambani)।

Advertisements

রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান এবং রামলালার প্রাণ প্রতিষ্ঠার শুভ মুহূর্তের সাক্ষী হতে মুকেশ আম্বানির সঙ্গে এদিন মন্দির প্রাঙ্গনে উপস্থিত ছিলেন মুকেশ পত্নী নীতা আম্বানি, মেয়ে ইশা, জামাই আনন্দ পরিমল। উপস্থিত ছিলেন মুকেশ পুত্র আকাশ আম্বানি এবং তার স্ত্রী শ্লোকা মেহতা। পুত্র অনন্ত আম্বানি এবং তার বাগদত্তা রাধিকা মার্চেন্টও উপস্থিত ছিলেন এই দিন। শুধু তাই নয় রাম মন্দির উদ্বোধনের আগে, আম্বানিরা নিজেদের বাসভূমি অ্যান্টিলাকে সাজিয়ে তুলেছিলেন ‘জয় শ্রীরাম’ হলোগ্রামে। রাম মন্দির উদ্বোধন উপলক্ষে গত সোমবার রিলায়েন্স কর্মীদের ছুটির ঘোষণাও করেছিলেন রিলায়েন্স কর্তা।

Advertisements

রাম মন্দির উদ্বোধনের দিন থেকেই সাধারণ মানুষের মধ্যে প্রশ্ন ঘুরছে আম্বানি পরিবার শ্রী রামলালার জন্য ঠিক কি উপহার আনলেন (Ram Mandir Donation of Ambani)। রামলালার পুজো চলাকালীন হঠাৎ সোশ্যাল মিডিয়ায় খবর ছড়িয়ে পড়ে মুকেশ আম্বানি ও তার পরিবার রামলালাকে তিনটি সোনার মুকুট দান করেছেন। যদিও শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট এই খবর টিকে ভুয়ো বলে জানিয়ে দেয়। এরপর স্বাভাবিক ভাবেই সকলের মনে প্রশ্ন জাগে তবে রামলালার উদ্দেশ্যে কি দিলেন রিলায়েন্সের সর্বময় কর্তা।

Advertisements

আরও পড়ুন ? New LIC Policy: রাম মন্দির উদ্বোধনের সঙ্গে সঙ্গেই নতুন পলিসি চালু করল LIC! দেখে নিন ৫ বেনিফিট

রাম মন্দিরে দান সংক্রান্ত বিষয় নিয়ে (Ram Mandir Donation of Ambani) ইতিমধ্যেই বিবৃতি দিয়েছেন আম্বানি পরিবার। তাদের তরফ থেকে বিশেষ একটি বিবৃতিতে জানানো হয়েছে ”রাম মন্দিরের গভীর সাংস্কৃতিক গুরুত্ব রয়েছে। তার সঙ্গে যুক্ত হওয়ার সামান্য একটা প্রচেষ্টা। মুকেশ আম্বানি ও তাঁর পরিবারের তরফে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের হাতে ২.৫১ কোটি টাকা অনুদান হিসেবে তুলে দেওয়া হয়েছে।” মন্দির উদ্বোধনকে কেন্দ্র করে তারা অত্যন্ত উচ্ছ্বসিত এ কথাও জানা যায়। উদ্বোধনী অনুষ্ঠানের শেষে মুকেশ আম্বানি স্বয়ং জানান ”ভগবান রাম আবির্ভূত হয়েছেন। তাই সারা দেশে রাম দীপাবলি পালন করা উচিত।”

Advertisements