Mukesh Ambani: মুকেশ আম্বানির কাছে রয়েছে ৭টি এমন জিনিস, যা বিশ্বে আর কারো কাছে নেই

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : বিশ্বে যে সকল বিলিয়নিয়ার শিল্পপতিরা রয়েছেন তাদের মধ্যে অন্যতম হলেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। বিশ্ব শিল্পপতিদের তালিকায় সম্পত্তির নিরিখে তার নম্বর বাড়া কমা করলেও দীর্ঘদিন ধরেই তিনি ভারত ও এশিয়ার সবচেয়ে ধনী শিল্পপতি হিসাবেই রয়েছেন। এমন একজন শিল্পপতির কাছে এমন ৭টি জিনিস রয়েছে যা বিশ্বের আর কারো কাছে নেই।

১) মুকেশ আম্বানির কাছে থাকা আশ্চর্য সব জিনিসের তালিকায় প্রথমেই আসে তার বাড়ি। তার বাড়ি অ্যান্টিলিয়া কেবলমাত্র তার কাছেই রয়েছে, অন্য কারো কাছে নেই। ২০১৪ সালে এই বাড়িটির দাম ১৬ হাজার কোটি টাকা ছিল।

২) মুকেশ আম্বানির বাড়ি যেমন ঠিক সেই রকমই তার কাছে রয়েছে ওরিয়েন্টাল হোটেল। ৮ হাজার কোটি টাকার বিনিময়ে তিনি এই হোটেলটি কিনেছিলেন। যে হোটেলটিতে রয়েছে ২৪৮ টি বিলাসবহুল কক্ষ।

আরও পড়ুন ? Jio: মাত্র তিন মাসে কয়েক হাজার কোটি টাকা রোজগার! মুকেশ আম্বানির কপাল খুলে দিল জিও

৩) ঠিক একইভাবে মুকেশ আম্বানির কাছে রয়েছে ৯০০ বছরের পুরাতন স্টোক পার্কস ইউকে। ৫০০ কোটি টাকার বিনিময়ে তিনি এটি কিনে নিয়েছেন।

৪) মুকেশ আম্বানির কাছে রয়েছে হ্যামলেস। সারা বিশ্বে ১৬৭র বেশি স্টোর থাকা এই ব্র্যান্ডকে মুকেশ আম্বানি ৭২৮ কোটি টাকার বিনিময়ে কিনে নিয়েছেন।

৫) মুকেশ আম্বানি তার ছোট ছেলের জন্য দুবাইয়ে একটি প্রাসাদ কিনেছিলেন। 640 কোটি টাকার বিনিময়ে কেনা ওই প্রাসাদটির নাম হল পাম জুমেরিয়া হাউস।

৬) ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি খেলার জগতেও আম্বানিদের রয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। এই দলের বর্তমান মূল্য ৬০০ কোটি টাকা।

৭) অ্যান্টিলিয়ার মতোই মুকেশ আম্বানির আরও একটি বাংলো রয়েছে যার নাম হল সি উইন্ড কাফ প্যারেড। অ্যান্টিলিয়ার আগে এই বাংলোটি তিনি কিনেছিলেন থাকার জন্য। যদিও মুম্বাইয়ের এই বাংলোতে তারা থাকেন না। এই বাংলো থেকে সমুদ্রের যে দৃশ্য দেখা যায় তা বলে বোঝানো যাবে না।

এছাড়াও তার কাছে রয়েছে প্রাইভেট জেট, বিশ্বের বিলাসবহুল সব সংস্থার নিজস্ব মডিফায়েড গাড়ি, সোনার জিনিসপত্র ইত্যাদি। তবে সে সকল জিনিসপত্র অন্যান্যদের থাকলেও কিছু জিনিস রয়েছে কেবলমাত্র মুকেশ আম্বানিরই।