Jaya Bachchan Property: সম্পত্তির অহংকার নাকি অন্যকিছু! কেন অল্পতেই খচে যান জয়া বচ্চন, কত টাকার মালিক তিনি

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : পাঁচবারের জন্য রাজ্যসভায় যাচ্ছেন জয়া বচ্চন (Jaya Bachchan)। এবারও তাকে টিকিট দিয়েছে সমাজবাদী পার্টি। অন্যদিকে জয়া বচ্চনের বিভিন্ন কর্মকান্ডের দিকে তাকালে লক্ষ্য করা যাবে, অল্পতেই তিনি খচে যান অর্থাৎ রেগে ওঠেন। দিন কয়েক আগেই সংসদে তাকে ধনকরের সামনেই মেজাজ হারাতে দেখা গিয়েছিল।

বারবার অভিনেত্রী তথা রাজনীতিক জয়া বচ্চনের এইভাবে মেজাজ হারানো আলোচনা সমালোচনার মধ্যে আসে। অনেকেই মনে করেন বিপুল সম্পত্তির মালিক হওয়ার কারণেই জয়া বচ্চনের মধ্যে অহংকার রয়েছে আর সেই অহংকারের কারণেই তিনি মেজাজ হারিয়ে ফেলেন। আবার অনেকেই মনে করেন তার সাংসারিক পরিস্থিতির কারণে এমনটা হয়ে থাকে। যদি সম্পত্তির বিষয়টি এর কারণ হিসাবে ধরা হয় তাহলে চলুন দেখে নেওয়া যাক তিনি কত টাকার মালিক (Jaya Bachchan Property)?

জয় বচ্চনের কেরিয়ার শুরু হয়েছিল অভিনয় দিয়ে আর এখন তিনি দেশের অন্যতম রাজনীতিক। ২০০৪ সালে তিনি সমাজবাদী পার্টির সদস্যপদ গ্রহণ করেন এবং তারপর থেকেই তাকে রাজ্যসভায় পাঠাচ্ছে সমাজবাদী পার্টি। চতুর্থ টার্ম শেষ করার পর এবার পঞ্চম বারের জন্য রাজ্যসভায় পা রাখতে চলেছেন তিনি। বিভিন্ন সময় তিনি রাজনৈতিক জীবনেও ব্যাপকভাবে নজর কেড়েছেন। এছাড়াও সেরা সাংসদের পুরস্কারও পেয়েছেন।

আরও পড়ুন 👉 Richest Man Ever: বিশ্বের ধনী ব্যক্তি হলেন ইনি-ই! ইনার সম্পত্তির সামনে আম্বানি-আদানি কোলের শিশু

পঞ্চম বারের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার সময় নিজের সম্পত্তির যে হিসেব দিয়েছেন তাতে বচ্চন দম্পতি উল্লেখ করেছেন তাদের মোট সম্পত্তির পরিমাণ ১৫৭৮ কোটি টাকা। এই বিপুল পরিমাণ সম্পত্তি দেখে বোঝায় যায়, তাদের সম্পত্তির ধারে কাছে নেই দেশের বহু রাজনীতিক থেকে শুরু করে অভিনেতারা। এই বিপুল পরিমাণ সম্পত্তি কেবলমাত্র অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনের নামেই রয়েছে।

জয়া বচ্চন এবং অমিতাভ বচ্চনের মোট স্থাবর সম্পত্তির পরিমাণ ৮৫০ কোটি টাকা। অন্যদিকে তাদের দুজনের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ হলো ৭২৯ কোটি ৭৭ লক্ষ টাকা। জয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্টে রয়েছে ১০ কোটি ১১ লক্ষ ৩৩ হাজার ১৭২ টাকা। অন্যদিকে অমিতাভ বচ্চনের রয়েছে ১২০ কোটি ৪৫ লক্ষ ৬২ হাজার ৮০ টাকা। ৪০ কোটি ৯৭ লক্ষ টাকার গয়না রয়েছে জয়া বচ্চনের। তার নামে থাকা গাড়ির মূল্য ৯ লক্ষ ৮২ হাজার টাকা।