MS Dhoni Batting: বয়স হলেও ফুরিয়ে যাননি! চার-ছক্কার লাইন লাগিয়ে বুঝিয়ে দিলেন ধোনি

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : জমে উঠেছে ২০২৪ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2024)। ইতিমধ্যেই ১৩টি ম্যাচ খেলা গেছে। এই সকল ম্যাচের মধ্যে চেন্নাই সুপার কিংস এখনো পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে। যে তিনটি ম্যাচের মধ্যে দুটিতে জয় এসেছে এবং একটিতে পরাজয়ের মুখ দেখতে হয়েছে। রবিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে প্রথম তাদের পরাজয়ের মুখ দেখতে হয়।

রবিবার দিল্লি ক্যাপিটালস প্রথমে ব্যাট করে ১৯১ রান তুলে ৫ উইকেটের বিনিময়ে। সেই রান তারা করতে নেমে প্রথম থেকেই হোঁচট খেতে হয় চেন্নাই সুপার কিংসকে। তবে শেষ পর্যন্ত চেন্নাই সুপার কিংস জয়ের মুখ না দেখলেও ১৭১ রানে পৌঁছে যায়। এদিনের এই ম্যাচ দিল্লি ক্যাপিটালস জিতলেও মন জয় করে নেয় মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)।

মহেন্দ্র সিং ধোনির এইভাবে মন জয় করে নেওয়ার পিছনে রয়েছে তার অনবদ্য ব্যাটিং (MS Dhoni Batting)। প্রথম দুটি ম্যাচে ব্যাট হাতে না নামলেও দিল্লির বিরুদ্ধে তিনি প্রথম ব্যাট হাতে নামেন। আর প্রথম ব্যাট হাতে মাঠে নেমেই তিনি প্রমাণ করে দিলেন, এখনো তিনি শেষ হয়ে যাননি। ৪২ বছর বয়সেও তিনি ফুরিয়ে যাননি, তিনি আছেন আগের মতই। স্বাভাবিকভাবেই এই বয়সে তার এমন অনবদ্য ব্যাটিং দেখে কোটি কোটি দর্শকদের মন জয় করে নিয়েছেন তিনি।

আরও পড়ুন 👉 IPL Dhoni’s Catch: বুড়ো হাড়ে ভেলকি! ছো মেরে স্লিপের ক্যাচ! ধোনিকে দেখে লজ্জা পাবে বাজপাখিও

রবিবার দিল্লি ক্যাপিটালস-এর বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনি ব্যাট করতে নেমে মোট ১৬ টি বলের মুখোমুখি হন। যে ১৬টি বলে তার সংগ্রহে আসে ৩৭ রান। সীমিত ওভারের খেলা হওয়ার কারণে তাকে ৩৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়তে হয়। তবে এই ১৬ বলের রবিবারের তার ইনিংস ছিল নজরকাড়া। তার রবিবারের অনবদ্য ইনিংস দেখে সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে চারদিকে রব উঠে ‘ধোনি মার রাহা হ্যা’।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রবিবার মহেন্দ্র সিং ধোনির ১৬ বলের ইনিংস থেকে উপহার পাওয়া গিয়েছে তিনটি ৬ এবং চারটি ৪। বাউন্ডারি এবং ওভার বাউন্ডারি থেকে তার সংগৃহীত মোট রান ৩৪, বাকি ৩ রান এসেছে সিঙ্গেল থেকে। ইনিংসের প্রথম বলেই বাউন্ডারি হাঁকিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তার ১৬ বলের ইনিংস ছিল ঠিক এইরকম ৪, ১, ৪, ১, ৬, ০, ০, ০, ০, ১, ৪, ৬, ০, ৪, ০, ৬। বহু দিন পর মহেন্দ্র সিংকে এইভাবে বিধ্বংসী রূপে দেখে মুগ্ধ হয়ে উঠেছেন।