MS Dhoni Sixes: ৬,৬,৬! বুড়ো হাড়ে আবারও ভেলকি দেখালেন ধোনি

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), যে একটি নামই ক্রিকেট দুনিয়ায় যথেষ্ট। বয়স বাড়লেও তা যে মহেন্দ্র সিং ধোনির কাছে কেবলই একটি সংখ্যা তা বারবার প্রমাণিত হয়েছে। মহেন্দ্র সিং ধোনিকে নতুন করে তা প্রমাণ করার দরকার হয় না। অন্ততপক্ষে রবিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২৯ তম ম্যাচ যারা দেখেছেন তারা এমনটাই বলবেন।

রবিবার চেন্নাই সুপার কিংস-এর সঙ্গে মুম্বাই ইন্ডিয়ান্স-এর খেলা ছিল। যে খেলায় প্রথমে ব্যাট করে চেন্নাই সুপার কিংস নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২০৬ রান সংগ্রহ করে। তবে এই ২০০ রানের গণ্ডি পার করার পিছনে যার কথা না বললেই নয় তিনি হলেন মহেন্দ্র সিং ধোনি।

রবিবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলা চলাকালীন ১৯.২ ওভারে মিচেল আউট হয়ে প্র্যাভিলনে ফেরেন। শেষ ওভারের যখন ৪ বল বাকি রয়েছে তখন ব্যাট হাতে মাঠে নামেন মহেন্দ্র সিং ধোনি। মহেন্দ্র সিং ধোনি মাঠে নামতেই গোটা স্টেডিয়াম ধোনি ধোনি আওয়াজে মুখরিত হয়ে যায়। দর্শকরা ধোনির থেকে শেষ চার বলে যেন আলাদাই প্রত্যাশা করছিলেন। আর মহেন্দ্র সিং ধোনিকে সেই প্রত্যাশা পূরণ করতেও দেখা যায়।

মহেন্দ্র সিং ধোনি যখন ব্যাট হাতে মাঠে নামেন তখন মুম্বাই ইন্ডিয়ান্সের হার্দিক পান্ডিয়া বোলিং করছিলেন। হার্দিক পান্ডিয়া শেষ ওভারের দ্বিতীয় বলে উইকেট নিলেও যখনই ধোনি মাঠে নামেন তখন ধোনির হাতে তৃতীয় বলে ছক্কা খান। আর এরপরই মহেন্দ্র সিং ধোনিকে ছক্কার হ্যাটট্রিক অর্থাৎ পরপর তিনটি বলে তিনটি ছয় হাঁকাতে (MS Dhoni Sixes) দেখা যায়। শেষ বলে মহেন্দ্র সিং ধোনি দুরান নেন। রবিবারের এই ইনিংসে মহেন্দ্র সিং ধোনি মাত্র ৪ বল খেলে ২০ রান সংগ্রহ করেন, যার মধ্যে ছিল তিনটি ছক্কা এবং একটি দু’রান।

মহেন্দ্র সিং ধোনির মাত্র ৪ বলে ২০ রানই চেন্নাই সুপার কিংসকে ২০০ রানের গণ্ডি পার করতে সাহায্য করে। কেননা যখন নিচের আউট হয়ে প্যাভিলিনে ফেরেন তখন চেন্নাই সুপার কিংস-এর রান ছিল ১৯.২ ওভারে ১৮৬। এদিকে হার্দিক পান্ডিয়া ধোনির হাতে মার খাওয়ার আগে ২.২ ওভারে তিনি রান দিয়েছিলেন মাত্র ২৩। উপরন্তু পেয়েছিলেন দুটি উইকেট। কিন্তু ৩ ওভার শেষে তার দেওয়া মোট রান সংখ্যা দাঁড়ায় ৪৩। এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স চেন্নাই সুপার কিংস-এর কাছে ২০ রানে পরাজিত হয়।