Rainfall Forecast South Bengal: দক্ষিণবঙ্গের ৬ জেলায় ধেয়ে আসছে বৃষ্টি, জানিয়ে দিল হাওয়া অফিস

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : অবশেষে টানা কিছুটা হলেও স্বস্তি পেল দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা। তাপপ্রবাহ থেকে মুক্তি না মিললেও গত কয়েক দিনের তুলনায় কিছুটা হলেও তাপমাত্রার পারদ সোমবার কম রয়েছে। সোমবারের পাশাপাশি মঙ্গলবারও তাপমাত্রার পারদ কিছুটা কম থাকবে বলেই জানানো হয়েছে হাওয়া অফিসের তরফ থেকে। এর পাশাপাশি দক্ষিণবঙ্গের ৬ জেলায় বৃষ্টির পূর্বাভাস (Rainfall Forecast South Bengal) দিচ্ছে হাওয়া অফিস।

শনিবার এবং রবিবার দক্ষিণবঙ্গের যে সকল জেলায় তীব্র তাপপ্রবাহ বজায় ছিল সেই সকল জেলার মধ্যে বেশ কিছু জেলায় সোমবার ও মঙ্গলবার শুধু তাপপ্রবাহ থাকবে। তীব্র তাপপ্রবাহ থেকে এই দুদিন মুক্তি পাবে বীরভূম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরের মতো জেলাগুলি। তবে খুব যে স্বস্তি ফিরবে তাও নয়। আবার চরম অস্বস্তির মধ্যে সামান্য স্বস্তি বজায় থাকবে।

এরই মধ্যে সোমবার দুপুরবেলায় হাওয়া অফিসের তরফ থেকে যে পূর্বাভাস দেওয়া হয়েছে সেই পূর্বাভাস অনুযায়ী সোমবার ৬ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৩ জেলায়। পূর্বাভাস মত সোমবার বেশ কিছু জেলার আকাশ মেঘে ঢাকা পড়েছে। আর এর ফলেই সাময়িকভাবে কিছুটা স্বস্তি ফিরেছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়।

আরও পড়ুন 👉 SSC Recruitment HC Verdict: শুধু চাকরি নয়, জলে গেল লক্ষ লক্ষ টাকাও! মাথায় হাত চাকরি খোয়ানোদের

সোমবার যে সকল জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে সেই সকল জেলাগুলি হল বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব মেদিনীপুর। অন্যদিকে মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে। তবে এই বৃষ্টি খুবই হালকা হবে বলেই হাওয়া অফিসের তরফ থেকে পূর্বাভাসে জানানো হয়েছে। আবার বৃষ্টির পর বুধবার থেকে ফের তীব্র তাপপ্রবাহ শুরু হবে বলেই মনে করা হচ্ছে।

সোমবার এবং মঙ্গলবারের পর বুধবার থেকে পুনরায় তীব্র তাপপ্রবাহ দেখা যাবে বীরভূম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায়। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বজায় থাকবে তাপপ্রবাহ। বৃহস্পতিবার নতুন করে তীব্র তাপপ্রবাহ শুরু হবে উত্তর ২৪ পরগনাতে। ঐদিন উত্তর ২৪ পরগনা ছাড়াও বীরভূম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনাতেও তীব্র তাপপ্রবাহ বজায় থাকবে।