Vi: জিও, এয়ারটেল কারো নেই! Vi নিয়ে এলো মাত্র ১ টাকার রিচার্জ প্ল্যান

Madhab Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : ভারতের টেলিকম জগতে কেবলমাত্র চারটি টেলিকম সংস্থা দেশের কোটি কোটি গ্রাহকদের পরিষেবা দিয়ে থাকে। যে চারটি টেলিকম সংস্থার মধ্যে আবার জিও এবং এয়ারটেলের মত দুই টেলিকম সংস্থা বড় বাজার দখল করে রয়েছে, বাকি বাজার দখল করে রয়েছে Vi এবং বিএসএনএল।

Advertisements

মূলত প্রযুক্তি এবং পরিষেবার দিক দিয়ে দিন দিন এগিয়ে চলার কারণে জিও এবং এয়ারটেল তাদের গ্রাহক সংখ্যা দিন দিন বৃদ্ধি করে চলেছে। অন্যদিকে এই সকল খাতে পিছিয়ে পড়ার কারণেই গ্রাহক সংখ্যা কমেছে ভোডাফোন আইডিয়া ও বিএসএনএলের। বর্তমানে ভোডাফোন আইডিয়ার মোট গ্রাহক সংখ্যা ২১৯.৮ মিলিয়ন। এখন তারা দেশের তৃতীয় বৃহত্তম টেলিকম সংস্থা।

Advertisements

তবে দিন দিন গ্রাহক সংখ্যা হারালেও ভোডাফোন আইডিয়া কোনভাবেই বিনা লড়াইয়ে অন্যদের এক ইঞ্চি জমি ছেড়ে দিতে নারাজ। আর এরই পরিপ্রেক্ষিতে তারা এবার এমন একটি রিচার্জ প্ল্যান নিয়ে এলো, যে রিচার্জ প্ল্যান জিও, এয়ারটেল অথবা বিএসএনএল কারো নেই। কেননা এই রিচার্জ প্ল্যানটির জন্য গ্রাহকদের খরচ করতে হবে মাত্র এক টাকা।

Advertisements

আরও পড়ুন ? BSNL 4G Kolkata: মাথায় হাত Vi, Jio, Airtel-এর, কলকাতায় চালু হয়ে গেল BSNL 4G! আপনি কবে থেকে পাবেন পরিষেবা

যেখানে অন্যান্য টেলিকম সংস্থার পিছনে গ্রাহকদের বিপুল টাকা খরচ করতে হয় সেই জায়গায় মাত্র এক টাকার রিচার্জ প্ল্যান বিষয়টি অনেকের কাছেই বিশ্বাসযোগ্য নয়। তবে বিশ্বাসযোগ্য না হলেও এমনই রিচার্জ প্ল্যান তারা লঞ্চ করেছে। তাহলে চলুন দেখে নেওয়া যাক ওই এক টাকা রিচার্জ প্ল্যান রিচার্জ করলে ভোডাফোন আইডিয়ার গ্রাহকরা কি কি সুবিধা পাবেন?

এক টাকা রিচার্জ প্ল্যান ভোডাফোন আইডিয়ার গ্রাহকরা গ্রাহকদের জরুরী ভিত্তিতে সুবিধা দিয়ে থাকে। এই রিচার্জ প্ল্যানের সঙ্গে ৭৫ পয়সা টকটাইম দেওয়া হয়। যেটি একদিনের জন্য ব্যবহার করা যায়। এছাড়াও ভোডাফোন আইডিয়ার গ্রাহকরা নিজেদের নেটওয়ার্কে ১০ মিনিট রাতে কথা বলার সুযোগ পান। তবে এছাড়া আর কোন সুবিধা গ্রাহকদের দেওয়া হয় না এক টাকার রিচার্জ প্ল্যানের সঙ্গে।

Advertisements