Jio Recharge: ৪০০ টাকার কমে জিওর ধামাকা প্ল্যান! ৬ জিবি ডেটা ফ্রি, সঙ্গে ১৩ ওটিটি প্ল্যাটফর্ম

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : ভারতের টেলিকম বাজারে যেভাবে মুকেশ আম্বানি টেলিকম সংস্থা জিও (Jio) বৈপ্লবিক পরিবর্তন এনেছে তা নতুন করে কিছু বলার নেই। এই টেলিকম সংস্থা তাদের পরিষেবা লঞ্চ করার আগে পর্যন্ত ভারতীয় নাগরিকদের ১ জিবি ডেটা খরচ করার জন্য অন্ততপক্ষে ২৫০ টাকা খরচ করতে হতো। আর এখন ওই টাকাতেই প্রতিদিন কমকরে দেড় জিবি ডেটার পাশাপাশি মিলছে আনলিমিটেড কল, এসএমএস সহ বিভিন্ন সুবিধা।

Advertisements

মুকেশ আম্বানির টেলিকম সংস্থা জিও ভারতীয় নাগরিকদের জন্য টেলিকম জগতে বৈপ্লবিক পরিবর্তন এনে দেওয়ার পাশাপাশি প্রতিনিয়ত নতুন নতুন অফার ও সুযোগ সুবিধা তুলে দেওয়া হচ্ছে। আর এই সুযোগ-সুবিধা, প্রযুক্তি, অফার ইত্যাদির লড়াইয়ে অন্যান্য টেলিকম সংস্থাগুলি দিন দিন অনেকটাই পিছিয়ে পড়ছে। স্বাভাবিকভাবেই জনপ্রিয়তা বাড়ছে জিওর আর জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে বাড়ছে গ্রাহক সংখ্যা।

Advertisements

মুকেশ আম্বানির এই টেলিকম সংস্থার তরফ থেকে এবার ৪০০ টাকার কমে একটি রিচার্জ প্ল্যান লঞ্চ করা হয়েছে। যে রিচার্জ প্ল্যানটি সেই সকল গ্রাহকদের কাছে একেবারেই ধামাকা অফার যারা ওটিটি প্লাটফর্মে সময় কাটাতে ভালোবাসেন। কেননা এই একটি রিচার্জ ওই সকল গ্রাহকদের ১৩টি ওটিটি প্লাটফর্মের সাবস্ক্রিপশন দেওয়ার পাশাপাশি দিচ্ছে প্রতিদিন ২ জিবি ডেটা ও বাড়তি ৬ জিবি ডেটা ফ্রি।

Advertisements

আরও পড়ুন ? PM-WANI: যেখানে সেখানে মিলবে Wifi! ইন্টারনেট নিয়ে চিন্তার দিন শেষ করতে কেন্দ্রের বড় পরিকল্পনা

সংস্থার তরফ থেকে লঞ্চ করা নতুন এই রিচার্জ প্ল্যানটির পিছনে গ্রাহকদের খরচ করতে হবে ৩৯৮ টাকা। এই রিচার্জ প্ল্যান রিচার্জ করলে প্রতিদিন ২ জিবি করে ডেটা, ১০০টি করে এসএমএস এবং আনলিমিটেড কলের সুবিধা রয়েছে। এই রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। বর্তমানে অফার চলাকালীন ৬ জিবি ডেটা পুরোপুরি ফ্রিতে দেওয়া হচ্ছে। আর এর সঙ্গে সঙ্গে দেওয়া হচ্ছে যে সকল ওটিটি প্লাটফর্মের সাবস্ক্রিপশন সেগুলি হল Sony Liv, ZEE5, জিও সিনেমা প্রিমিয়াম, লায়ন্স গেট প্লে, ডিসকভারি প্লাস, সান এনএক্সটি, কাঁচা লঙ্কা, প্লানেট মারাঠি, চোপাল, ডোকুবাই, এপিক অন, হইচই, ফ্যান কোড, জিও টিভি আর রয়েছে জিও ক্লাউড।

অন্যদিকে যে সকল গ্রাহকদের এই সকল ওটিটি প্ল্যাটফর্ম পছন্দ নয় অথচ ডিজনি প্লাস হটস্টার পছন্দ তাদের জন্য একটি রিচার্জ প্ল্যান লঞ্চ করা হয়েছে, যার দাম হলো ৩৮৮ টাকা। যে রিচার্জ প্ল্যানটিতে প্রতিদিন ২ জিবি করে ডেটা পাওয়া যায়, সঙ্গে রয়েছে আনলিমিটেড কল ও প্রতিদিন ১০০ টি করে এসএমএস। রিচার্জ প্ল্যানটির ভ্যালিডিটি ২৮ দিন, তবে ডিজনি প্লাস হটস্টারের সাবস্ক্রিপশন দেওয়া হচ্ছে ৯০ দিন। এছাড়াও জিও টিভি, জিও সিনেমা, জিও ক্লাউড অ্যাপ ব্যবহার করার সুযোগ থাকছে।

Advertisements