Railway Stock: রেলের ৫ শেয়ার, যেগুলিতে বিনিয়োগ করে মালামাল হচ্ছেন বিনিয়োগকারীরা

Antara Nag

Published on:

Advertisements

Investors are benefiting by investing in these five railway stocks: বর্তমানে বহু মানুষ নিজেদের ভবিষ্যৎকে সুরক্ষিত করতে শেয়ার বাজারে বিনিয়োগ করে থাকেন এবং এর থেকে বহু পরিমাণ অর্থ উপার্জনও করেন। যারা ভারতীয় শেয়ার মার্কেটে বিনিয়োগ করে তারা প্রতিদিনই নজর রাখে এমন কিছু চমকদার শেয়ারের যার মাধ্যমে তারা মোটা টাকা উপার্জন করতে পারবে। আপনি যদি প্রতিদিন শেয়ার মার্কেট নিয়ে চর্চা করে থাকেন তাহলে দেখবেন ভারতীয় রেলের সঙ্গে সম্পর্কিত কিছু কোম্পানির শেয়ার(Railway Stock)মোটা টাকা উপার্জন করে দিতে পারবে বিনিয়োগকারীদের। যারা প্রতিদিন শেয়ার মার্কেটে বিনিয়োগ করে তাদের নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে রেলের সঙ্গে সম্পর্কিত এমন কোন কোন শেয়ার আছে যা মোটা টাকা রিটার্ন দিতে পারে।

Advertisements

আপনারা হয়তো অনেকেই জানেন না যে রেলের সঙ্গে সম্পর্কিত একাধিক শেয়ার (Railway Stock) গত এক বছরে ২০০ শতাংশ রিটার্ন দিয়ে বিনিয়োগকারীদের টাকা কয়েক গুণ বাড়িয়ে তুলেছে। এমনকি বিভিন্ন ধরনের ব্রোকারেজ ফার্ম রেলের কিছু শেয়ারে বিনিয়োগ করার পরামর্শ দিচ্ছে। আজকের প্রতিবেদনে আপনারা বিস্তারিতভাবে জানতে পারবেন সেই স্টকগুলোর নাম ও তাদের রিটার্নের পরিমাণ সম্পর্কে।

Advertisements
টিটাগড় রেল সিস্টেম লিমিটেডের শেয়ার

টিটাগড় রেল সিস্টেম লিমিটেডের শেয়ার (Railway Stock) শেষ ব্যবসায়ী দিনে বৃদ্ধি পেয়েছিল প্রায় ৫ শতাংশ। এই শেয়ারটির দাম এক বছর আগে ছিল ৪৬৭ টাকা। বর্তমানে যার দাম হয়েছে ১২৭৩ টাকা। অর্থাৎ এক বছরের মধ্যে এই শেয়ার বেড়ে গেছে প্রায় ৮০৬। এটি প্রায় ১৭২ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

Advertisements
রেল বিকাশ নিগম লিমিটেডের শেয়ার

যারা শেয়ার বাজার নিয়ে নাড়াচাড়া করেন তারা নিশ্চয়ই জানেন এই মুহূর্তে রেল বিকাশ নিগম লিমিটেডও একটি বড় মাপের শেয়ার। বিনিয়োগকারীদের গত এক বছরে মোটা টাকা রিটার্ন দিয়েছে রেলের এই শেয়ারটি (Railway Stock)। বিগত বছরের ১৭ই মে এই শেয়ারটি ১২১ টাকার স্তরে ট্রেড করা হয়েছিল। বর্তমানে স্টকের দাম হল ২৯৯ টাকা। এক বছরের মধ্যে এটি ১৫৭ শতাংশ বৃদ্ধি পেয়ে আশ্চর্যজনক ঘটনা ঘটিয়েছে।

IRCON ইন্টারন্যাশনাল

ভারতীয় রেলের আইআরকন ইন্টারন্যাশনালও(Railway Stock)রিটার্নের ক্ষেত্রেও নজির সৃষ্টি করেছে। বিগত বছরের মে মাসে IRCON এর শেয়ার ৮০ টাকার স্তরে বন্ধ হয়েছিল। তবে বর্তমানে শেয়ারটির দাম হয়েছে ২৭৩ টাকা। গত এক বছরে এই শেয়ারটি ২৪৮ শতাংশের মতো রিটার্ন দিয়েছে। অর্থাৎ শেয়ারটির দাম প্রায় ২৯৪ টাকা বেড়ে গিয়েছে।

আরও পড়ুন ? Rachna Banerjee’s Property: ৭২টি শেয়ার, প্রায় ১ কেজির গয়না! দেখে নিন তৃণমূলের রচনা দিদির সম্পত্তি আর পড়াশুনা

ইন্ডিয়ান রেলওয়ে ফাইন্যান্স কর্পোরেশনের শেয়ার

রেলের অন্যতম শেয়ার(Railway Stock)হলো IRFC, যা গত এক বছর ধরে দুর্দান্ত রিটার্ন দিয়েছে। বিনিয়োগকারীরা নিশ্চিন্তে বিনিয়োগ করতে পারেন এই শেয়ারে। ২০২৩ সালে এই স্টকের দাম ছিল ৩৪ টাকা। জানলে অবাক হবেন স্টকটি বর্তমানে পৌঁছেছে ১৭৩ টাকায়। রেলের এই শেয়ারটি প্রায় ৪১৭ শতাংশেরও বেশি বেড়েছে।

RailTel- এর শেয়ার

আপনি যদি এক বছর আগে RailTel শেয়ারে বিনিয়োগ করে থাকেন তবে এখন এই শেয়ার আপনাকে ভালো রিটার্ন দেবে। এই মাল্টিব্যাগার স্টকটি বিএসইতে প্রায় ২৩৬ শতাংশ রিটার্ন দিয়েছে। ২০২৩ সালের ১৬ই মে এই শেয়ারটির দাম ছিল ১১৯.৭৫ টাকা। তবে শেষ দিনে এই স্টকটির দাম ছিল ৪১১ টাকা। যা কিনা এক বছর আগে ২৪৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

Advertisements