Vande Bharat New Timetable: বদলে গেল হাওড়া রাঁচি বন্দে ভারতের সময়সূচি! না জানলে মিস হবে ট্রেন

Madhab Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় রেলের (Indian Railways) স্বপ্নের ট্রেন হল বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। শুধু রেলের নয়, পাশাপাশি এই ট্রেনটি গোটা দেশের মানুষের কাছেই স্বপ্নের একটি ট্রেন। কেননা এটিই হলো দেশের প্রথম সেমি হাইস্পিড ট্রেন এবং সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি হওয়া এই ট্রেন অন্যান্য ট্রেনের থেকে পুরোপুরি আলাদা।

Advertisements

বর্তমানে ভারতে ৫০টি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন বিভিন্ন রুটে যাতায়াত করছে। এর মধ্যে আবার ৬টি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন বাংলার বিভিন্ন স্টেশন থেকে বিভিন্ন রুটে যাতায়াত করছে। যে সকল ট্রেনের মধ্যে একটি হলো হাওড়া থেকে রাঁচি বন্দে ভারত এক্সপ্রেস। তবে এবার এই ট্রেনটির সময়সূচীতে পরিবর্তন (Vande Bharat New Timetable) আনার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ পূর্ব রেল (South Eastern Railway)। মূলত ট্রেনটির সময়সূচী এগিয়ে আনা হয়েছে আর এর ফলে নতুন সময়সূচি সম্পর্কে না জানলে যাত্রীদের ট্রেন মিস করতে হবে।

Advertisements

২০৮৯৭ হাওড়া রাঁচী বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি এখন দুপুর ৩:৪৫ মিনিটে হাওড়া থেকে রাঁচির উদ্দেশ্যে রওনা দেয়। তবে এই ট্রেনটি এবার নতুন সময়সূচী অনুযায়ী ৭০ মিনিট আগে হাওড়া রেল স্টেশন থেকে রাঁচির উদ্দেশ্যে রওনা দেবে। ট্রেনটি হাওড়া রেল স্টেশন থেকে ছাড়বে দুপুর ২:৩৫ মিনিটে। হাওড়া রেল স্টেশন থেকে ট্রেনটির ছাড়ার সময় এগিয়ে আনার ফলে অন্যান্য স্টেশনগুলিরও সময়সূচী বদলে যাচ্ছে।

Advertisements

আরও পড়ুন ? NJP-Howrah Vande Bharat Express: কামরার ভিতর তুমুল বৃষ্টি! NJP থেকে হাওড়া ফেরার বন্দে ভারতে নতুন অভিজ্ঞতা

নতুন সময়সূচী অনুযায়ী ট্রেনটি হাওড়া থেকে ছাড়ার পর খড়গপুর রেল স্টেশন পৌঁছাবে বিকেল ৪:০৮ মিনিটে এবং সেখান থেকে ছাড়বে বিকেল ৪:১০ মিনিটে। টাটানগর স্টেশন পৌছাবে বিকেল ৫ঃ৪৫ মিনিটে এবং সেখান থেকে ছাড়বে ৫ঃ৫০ মিনিটে। চান্ডিল স্টেশন পৌছাবে ৬:৪০ মিনিটে এবং সেখান থেকে ট্রেনটি পরবর্তী স্টেশনের জন্য রওনা দেবে ৬:৪১ মিনিটে। পুরুলিয়া পৌছাবে সন্ধ্যা ৭:২৩ মিনিটে এবং সেখান থেকে ছাড়বে ৭:২৫ মিনিটে। কোটশিলা পৌছাবে রাত ৮:০৪ মিনিটে এবং সেখান থেকে ছাড়বে ৮:০৫ মিনিটে। মুড়ি স্টেশন পৌঁছাবে রাত ৮:২৫ মিনিটে এবং সেখান থেকে ছাড়বে ৮:২৭ মিনিটে। রাঁচি পৌঁছে যাবে রাত ১০ টায়, যেখানে আগে ট্রেনটি পৌঁছাতো রাত ১০:৫০ মিনিটে।

এখন প্রশ্ন হল নতুন এই টাইম টেবিল কবে থেকে চালু হচ্ছে? দক্ষিণ পূর্ব রেলের তরফ থেকে এই বিষয়ে জানানো হয়েছে, আপাতত আগামী ৯ জুন পর্যন্ত পুরাতন টাইম টেবিল অনুযায়ী হাওড়া স্টেশন থেকে দুপুর ৩:৪৫ মিনিটেই রাঁচিগামী বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি ছাড়বে। নতুন সময়সূচী অনুযায়ী ট্রেন ছাড়া শুরু হবে আগামী ১০ জুন ২০২৪ থেকে।

Advertisements