Homemade Thar: গাড়ি কেনার টাকা নেই! শখ পূরণে নিজেই বানিয়ে নিলেন মিনি থার

Madhab Das

Updated on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : বাজার কাঁপাচ্ছে মহিন্দ্রার থার। যে জিপ গাড়ির জন্য এখন যুবক-যুবতীরা মুখিয়ে থাকেন। কিন্তু সবার পক্ষে তো আর ১৭-১৮ লক্ষ টাকা দিয়ে ওই ধরনের গাড়ি কেনা সম্ভব হয় না। তবে কথায় আছে, স্বপ্ন এমন এক জিনিস যা পূরণের জন্য অনেকে অনেক কিছুই করে থাকেন। ঠিক সেইরকমই এক যুবক নিজের স্বপ্ন পূরণের জন্য বাড়িতেই তৈরি করে ফেললেন একটি জিপ গাড়ি, যা দেখতে হুবহু মহিন্দ্রা থার-এর (Homemade Thar) মত।

Advertisements

যে যুবক এমন গাড়িটি তৈরি করেছেন তিনি নিজে পেশায় একজন টোটো মিস্ত্রি। তার বয়স মাত্র ২৩ বছর, তবে সেই ২৩ বছর বয়সেই নিজের হাতে কিছু না কিছু তৈরি করার প্রবণতা রয়েছে তার মধ্যে। আর সেই প্রবণতা এবং নিজের থার গাড়ি চড়ার শখ পূরণ করতে এই গাড়িটি তিনি তৈরি করেছেন। তার এই গাড়িটি তৈরি করতে খরচ হয়েছে সাড়ে তিন লক্ষ টাকার কাছাকাছি।

Advertisements

১৭-১৮ লক্ষ টাকার বদলে মাত্র সাড়ে তিন লক্ষ টাকায় ওই যুবক যে মিনি থার গাড়ি তৈরি করেছেন তা দেখতে এতটাই নজর কাড়া হয়েছে যে, রাস্তায় বের করলেই মানুষেরা তা তাকিয়ে তাকিয়ে দেখছেন। শুধু তাই নয়, পাশাপাশি তার বাড়ি এবং গ্যারেজেও বহু জায়গা থেকে মানুষেরা ভিড় জমাচ্ছেন ওই ঝাঁ চকচকে হোমমেড মিনি থার গাড়িটি দেখতে। তাহলে চলুন দেখে নেওয়া যাক প্রতিভাবান ওই যুবকের পরিচয়।

Advertisements

আরও পড়ুন ? VinFast Vf-3: এক চার্জে ২০১ কিমি! MG কমেটকে টেক্কা দিতে হাজির সস্তার মিনি ইলেকট্রিক গাড়ি

২৩ বছর বয়সী প্রতিভাবান ওই যুবকটির বাড়ি নদীয়া ও মুর্শিদাবাদ সীমান্ত লাগোয়া গোপালপুরের বাউসমারি গ্রামে। তার নাম সাগর সর্দার। জানা যাচ্ছে, ছোট থেকেই সাগর সর্দার অত্যন্ত প্রতিভাবান। বিভিন্ন সময় তিনি বিভিন্ন ধরনের গাড়ির মডেল বানিয়েছেন। এর পাশাপাশি তার স্বপ্ন ছিল একদিন থারের মত চার চাকা গাড়ির মালিক হওয়া। কিন্তু চার চাকা গাড়ির দাম এত বেশি হওয়ার কারণে তা তার পক্ষে কেনা সম্ভব না হওয়ায় তিনি ৬ মাসের প্রচেষ্টায় নিজেই এই গাড়িটি বানিয়েছেন।

এই যে গাড়িটি তৈরি করেছেন সাগর, সেই গাড়িটি ইলেকট্রিক গাড়ি। এতে টোটোর ব্যাটারি লাগানো হয়েছে। সর্বোচ্চ গতিবেগ ৪০ কিলোমিটার এবং ৮০ কিলোমিটার পর্যন্ত চলতে পারবে একবার চার্জ দিলে। সাগর জানিয়েছেন, টাকার অভাব থাকার কারণেই তার ছয় মাস লেগেছে এই গাড়িটি তৈরি করতে। এমনিতে তার যে অভিজ্ঞতা রয়েছে তাতে তিনি দেড় মাসেই এই গাড়ি তৈরি করে দিতে পারতেন।

Advertisements