Bankura to Siliguri Bus: এবার এক বাসেই বাঁকুড়া থেকে সোজা শিলিগুড়ি, রইল টাইম টেবিল

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণবঙ্গের গরম কেমন তা নতুন করে বলার কিছু নেই। গরমে রীতিমতো নাজেহাল অবস্থা বাসিন্দাদের। আবার গরম হোক অথবা শীত, বাঙালিদের বিভিন্ন জায়গা ঘুরতে যাওয়ার প্রবণতা সব সময় লক্ষ্য করা যায়। এখন যখন দীর্ঘদিন ধরে গরমের ছুটি চলছে স্কুল সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে, সেই সময় ঘুরতে যাওয়ার সুযোগ অধিকাংশরাই হাতছাড়া করছেন না।

Advertisements

গরমে ঘুরতে যাওয়ার ক্ষেত্রে অধিকাংশ মানুষেরাই যে জায়গা বেছে নিচ্ছেন তা হল উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা অথবা উত্তরবঙ্গের পাশেই থাকা সিকিমের মতো পাহাড়ি রাজ্য। তবে এই সকল জায়গা ঘুরতে যাওয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে ট্রেনের টিকিট। কেননা পর্যটকদের মাত্রাতিরিক্ত চাপ থাকার কারণে ট্রেনের টিকিট সেই ভাবে পাওয়া যাচ্ছে না।

Advertisements

আবার দক্ষিণবঙ্গের বাঁকুড়ার মত জেলা থেকে ট্রেনে চড়ে সরাসরি নিউ জলপাইগুড়ি যাবার জন্য রয়েছে হাতেগোনা তিনটি ট্রেন, যে তিনটি ট্রেন আবার প্রতিদিন চলে না। এমন পরিস্থিতিতে এবার বাঁকুড়ার বাসিন্দাদের জন্য সুখবর দিল দক্ষিণবঙ্গ রাজ প্রিয় পরিবহন নিগম (SBSTC)। কেননা তাদের তরফ থেকে এবার বাঁকুড়া থেকে সরাসরি শিলিগুড়ি বাস (Bankura to Siliguri Bus) চালানো হচ্ছে।

Advertisements

আরও পড়ুন ? Confirm Train Tickets: লাগবে না স্মার্টফোন, এবার সহজেই মিলবে ট্রেনের কনফার্ম টিকিট, দেখে নিন নয়া ব্যবস্থা

দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম বাঁকুড়া থেকে সোজা শিলিগুড়ি যাওয়ার জন্য যে বাসটি চালানো হচ্ছে সেই বাসটি আবার এসি। এসির পাশাপাশি দীর্ঘ রাস্তার কথা মাথায় রেখে ওই বাসে পুশব্যাক সিটের ব্যবস্থাও রাখা হয়েছে। সুতরাং ট্রেনের মতই স্বাচ্ছন্দে ওই বাসে করে যাত্রীরা বাঁকুড়া থেকে এক বাসেই সোজা পৌঁছে যেতে পারবেন শিলিগুড়ি আর সেখান থেকে সহজেই পৌঁছে যেতে পারবেন নিজেদের ডেস্টিনেশন।

বাঁকুড়া থেকে শিলিগুড়ি যাওয়ার বাসটি প্রতিদিন বিকেল ৪:৩০ মিনিটে বাঁকুড়া থেকে শিলিগুড়ির উদ্দেশ্যে রওনা দেবে। এরপর সেই বাড়তি বিকেল ৫:৪৫ মিনিটে পৌছাবে দুর্গাপুর রেলস্টেশন, ৬:৩০ মিনিটে পৌছাবে দুর্গাপুরের সিটি সেন্টার এবং সকাল ৬টার সময় পৌঁছে যাবে শিলিগুড়ি। অন্যদিকে শিলিগুড়ি থেকে একটি বাস রাত্রি ৮টার সময় বাঁকুড়ার উদ্দেশ্যে রওনা দেবে এবং সেই বাসটি পরদিন সকাল ৭টায় পৌঁছে যাবে বাঁকুড়া। এই বাসটির ফলে বাঁকুড়ার বাসিন্দারা ছাড়াও দুর্গাপুরের বাসিন্দারাও সহজে পৌঁছে যেতে পারবেন শিলিগুড়ি।

Advertisements