Viral Video of Soldier: স্যালুট ভারতীয় সেনাদের! দেশের জন্য পাপড় সেঁকা গরমেও কর্তব্যে অবিচল

Antara Nag

Published on:

Advertisements

A video of an army soldier baking papad in the hot desert sand has gone viral on social media: শত্রুদের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য প্রতিনিয়ত জীবন দিয়ে লড়ে চলেছেন বিএসএফ জাওয়ানরা। বিশেষত ভারতের সীমান্ত নিরাপদ রাখতে তাদের শীত-গ্রীষ্ম-বর্ষা সমস্ত পরিস্থিতিতেই ভয়ংকর ভাবে লড়াই করতে হয়। তেমনই সাম্প্রতিক নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে বিএসএফ জাওয়ানদের একটি ভিডিও (Viral Video of Soldier)। পাপড় সেঁকা গরমে রাজস্থানের মরুভূমিতে তারা যা করলেন তা দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের। পাশাপাশি তাদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন নেটজনতার।

Advertisements

প্রসঙ্গত, বর্তমানে মুহূর্তের মধ্যেই যে কোনো প্রান্তের খবর ছড়িয়ে পড়ার অন্যতম একটি মাধ্যম হলো সোশ্যাল মিডিয়া। যেখানে সারা বিশ্বের বিভিন্ন প্রান্তের ঘটনা উঠে আসে। তা আবার মুহূর্তের মধ্যে ভাইরালও হয়ে যায়। তেমনি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে বিএসএফ জাওয়ানদের একটি ভিডিও (Viral Video of Soldier)। যেখানে তীব্র তাপপ্রবাহ তাদের কর্তব্য পালন করতে দেখা গিয়েছে বালির দেশে।

Advertisements

ইতিমধ্যেই বাংলা জুড়ে রেকর্ড ছুঁয়েছে তাপমাত্রা। অপরদিকে রাজস্থানের বিভিন্ন এলাকাতেও তাপমাত্রা ছাড়িয়েছে ৪৫ থেকে ৪৭°-তে। যে পরিস্থিতিতে অসুস্থ হয়ে পড়ছেন সাধারণ মানুষ সেই পরিস্থিতিতে রাজস্থানের মরুভূমিতে কর্তব্য পালনের রত রয়েছেন বিএসএফ জাওয়ানরা। দেশ রক্ষার কাজে নিজেদের কর্তব্য থেকে সরে যাননি। বরং জীবন দিয়ে লড়ে চলেছেন ভয়ংকর গরমে। যার এক মুহূর্ত ভাইরাল হয়েছেন নেটদুনিয়ায়।

Advertisements

আরও পড়ুন ? Viral Video of Cobbler: মুচি মানেই মূর্খ নয়, জুতো সেলাই করেও এই ব্যক্তির ইংরেজি দেখে থ রাশিয়ান যুবতী

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায় তীব্র তাপপ্রবাহে রাজস্থানের মরুভূমিতে মোতায়েন রয়েছেন বিএসএফ জাওয়ান। যেহেতু বালির দেশ ফলে সেখানে তাপ আরও বেশি। আর সেই তাপেই বালিতে পাপড় সেঁকে নিতে দেখা যায় বিএসএফ জাওয়ানকে। দেখা যায় পাপড় নিয়ে তারা বালির উপর রেখে বালি দিয়ে ঢাকা দিয়ে দেয়। তারপর কিছুক্ষণের মধ্যেই ভাজা হয়ে যায় পাপড়। যা দেখে অনেকেই বিএসএফ জাওয়ানদের প্রতি শ্রদ্ধা ও ভক্তি রেখেছেনশ পাশাপাশি অনেকেই ভিডিওর কমেন্ট বক্সে মন্তব্য করেছেন পরিস্থিতি যাই হোক না কেন দেশকে সুরক্ষিত রাখাই তাদের কর্তব্য। আবার কেউ এই ভিডিও দেখে গর্ববোধ করেছেন। আবার অনেকে বিএসএফ জাওয়ানদের সাহসের প্রশংসায় পঞ্চমুখ।

নেটদুনিয়ায় এক্স হ্যান্ডেল থেকে এই ভিডিও (Viral Video of Soldier) ক্লিপটি শেয়ার করেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। ভিডিওর ক্যাপশনে লেখেন, রাজস্থানের মরুভূমির এই ভিডিও বিএসএফ জাওয়ানদের প্রতি অসীম শ্রদ্ধা ও ভালোবাসা ও কৃতজ্ঞতা দ্বিগুণ করেছে। যারা এই পরিস্থিতিতেও দেশ তথা আমাদেরকে নিরাপত্তা দেওয়ায় রত রয়েছেন। ইতিমধ্যে ২৪ হাজারের বেশি মানুষ দেখে ফেলেছেন এই ভিডিও। ভিডিওটিতে লাইক, শেয়ার ও কমেন্টেও ঝড় বইছে। চাইলে আপনিও ওই ভিডিওটি দেখে আসতে পারেন। দেশের নিরাপত্তা রক্ষীদের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা ও গর্ববোধ করবেন।

Advertisements