South Bengal Weather: স্বস্তি বদলে বাড়বে অস্বস্তি! দক্ষিণবঙ্গের আবহাওয়ার মেগা আপডেট দিল হাওয়া অফিস

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : টানা গরম আর তার মাঝে মাঝে বৃষ্টি। মাঝে মাঝে এই বৃষ্টির ফলে সাময়িক স্বস্তি মিললেও দক্ষিণবঙ্গের (South Bengal) বাসিন্দাদের অবস্থা কিন্তু মোটেই স্থিতিশীল নয়। কেননা বৃষ্টি হলেই স্বস্তি আর বৃষ্টি না হলেই অস্বস্তি (South Bengal Weather)। এমনকি হাওয়া অফিসের তরফ থেকে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের এই মুহূর্তে পাকাপাকিভাবে স্বস্তির কোন খবর দেওয়া হয়নি।

Advertisements

চলতি বছর নির্ধারিত সময়ের বেশ কয়েকদিন আগেই ভারতের মূল ভূখণ্ডে আগমন হয়ে গিয়েছে বর্ষার (Monsoon)। কেরলের মধ্য দিয়ে ভারতের মূল ভূখণ্ডে বর্ষা প্রবেশ করার পাশাপাশি একই দিনে বর্ষার আগমন হয়েছে উত্তর-পূর্ব ভারতের বেশ কিছু রাজ্যে। আবার তারপর দিনই বর্ষার আগমন হয়ে যায় উত্তরবঙ্গে। কিন্তু দুর্ভাগ্যবশত উত্তরবঙ্গে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু এসে যেন থমকে গিয়েছে।

Advertisements

উত্তরবঙ্গে বর্ষার আগমনের বিষয়ে আবহাওয়া অফিসের তরফ থেকে জানানোর পর আশা করা হচ্ছিল দক্ষিণবঙ্গে স্বস্তি ফিরে আসবে। কিন্তু দিন যত এগোচ্ছে ততই দক্ষিণবঙ্গে বাড়ছে অস্বস্তিকর পরিস্থিতি। হাওয়া অফিসের তরফ থেকে প্রতিদিনই বৃষ্টির পূর্বাভাস দিলেও অধিকাংশ জেলাতেই বৃষ্টির দেখা মিলছে না এবং বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকার কারণে অস্বস্তিকর পরিবেশ তৈরি হচ্ছে।

Advertisements

আরও পড়ুন ? Stock Market: লাফিয়ে লাফিয়ে বাড়বে ৫৪টি শেয়ার, উঠবে রকেটের গতি! মিলল বড় পূর্বাভাস

হাওয়া অফিসের তরফ থেকে দক্ষিণবঙ্গের আবহাওয়া নিয়ে যে আপডেট দেওয়া হয়েছে সেই আপডেট অনুযায়ী আগামী শুক্রবার পর্যন্ত ৩ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। তাপমাত্রার পারদ বাড়লেই স্বাভাবিকভাবেই পরিস্থিতি কঠিন হয়ে দাঁড়াবে। কেননা হাওয়া অফিসের তরফ থেকে জানা গিয়েছে, চার দিন আগে উত্তরবঙ্গে বর্ষা ঢুকলেও তা একই জায়গায় থমকে রয়েছে।

হাওয়া অফিসের তরফ থেকে যে পূর্বাভাস দেওয়া হয়েছে সেই পূর্বাভাস অনুযায়ী মঙ্গলবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর বৃহস্পতিবার থেকে বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরে নতুন করে তৈরি হবে উষ্ণ ও আর্দ্র আবহাওয়া। নতুন করে এই সকল জেলায় অস্বস্তি আরও বাড়বে বলেই হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে।

Advertisements