Most Luxurious Airports: বিশ্বের এই ৪টি বিমান বন্দর, যাদের কাছে ফেল আচ্ছে আচ্ছে সাততারা হোটেল

Prosun Kanti Das

Published on:

Advertisements

These 4 Airports Are Most Luxurious in the World: পরিবহন ব্যবস্থার অন্যতম মাধ্যম বিমান পরিষেবা। অন্যান্য পরিবহন ব্যবস্থাগুলির মধ্যে বিমান পরিষেবা তুলনামূলক খরচ সাপেক্ষ এবং বিলাসবহুলও বটে। প্রতিটি এয়ারপোর্টের সাজসজ্জা আলাদাভাবে নজর কারে যাত্রীদের। সুরক্ষা ব্যবস্থা এবং সুযোগ সুবিধার দিক থেকেও এই এয়ারপোর্টগুলি অন্যান্য পরিবহন ব্যবস্থার তুলনায় অনেক বেশি উন্নত। আপনি কি জানেন বিশ্বের সবথেকে বিলাসবহুল এয়ারপোর্ট (Most Luxurious Airports) কোনটি? ১ টি বা ২ টি নয়, সারা বিশ্বে মোট ৪ টি বিলাসবহুল এয়ারপোর্ট রয়েছে, যাদের পরিষেবা যেকোনো ৭ তারা হোটেলের চেয়েও বেশি উন্নত। চলুন জেনে নেওয়া যাক এয়ারপোর্ট গুলির নাম।

Advertisements
হামাদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট

২০২৩ সালে বিশ্বের সেরা বিমানবন্দরের খেতাব জিতেছে দোহায় অবস্থিত আন্তর্জাতিক বিমানবন্দর হামাদ। হামাদ বিন খালিফা আল থানির নামেই নামকরণ করা হয়েছে এই বিমানবন্দরটির। এই বিমানবন্দর বিলাসবহুল সুযোগ-সুবিধা এবং সৌন্দর্যের জন্য বিখ্যাত। এখানে একাধিক সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারেন যাত্রীরা। রয়েছে স্পা করার ব্যবস্থাও। সাংস্কৃতিক প্রদর্শনীর মাধ্যমে আনন্দ দানের ব্যবস্থাও রয়েছে এই বিমানবন্দরে। সম্প্রতি স্কাই ট্র্যাক এই বিমানবন্দরকে বিশ্বের চতুর্থ বিলাসবহুল বিমানবন্দর (Most Luxurious Airports) হিসেবে ঘোষণা করেছে।

Advertisements
ইনচিওন ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট

বিশ্বের সবচেয়ে বিলাসবহুল ৪ টি বিমানবন্দরের (Most Luxurious Airports) মধ্যে জায়গা করে নিয়েছ ইনচিওন আন্তর্জাতিক বিমানবন্দর। দক্ষিণ কোরিয়ার এই বিমান বন্দরটি সবচেয়ে ব্যস্ততম বিমানবন্দর হিসেবে পরিচিত। আয়তনের দিক থেকে দক্ষিণ কোরিয়ার বিমানবন্দরগুলির মধ্যে এটি সবচেয়ে বড়। সৌন্দর্যের দিক থেকেও এই বিমানবন্দর বিশ্বসেরা। এখানে রয়েছে স্পা থেকে শুরু করে বিলাসবহুল লাউঞ্জের মতো একাধিক সুবিধা। হার মানাবে যেকোন ৫ তারা হোটেলকেও।

Advertisements

আরও পড়ুন ? Air India: লাগেজ নিয়ে এয়ার ইন্ডিয়ার বিমানে ভ্রমণের নিয়মে বদল! এবার খরচ হবে বাড়তি টাকা

হংকং ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট

হংকং এর বাজার আর বিমানবন্দর দুটোই বিশ্ববাসীর কাছে অত্যন্ত আকর্ষণীয়। বিশ্বের সেরা বিলাসবহুল বিমানবন্দরগুলির (Most Luxurious Airports) তালিকায় হংকং আন্তর্জাতিক বিমানবন্দরের নাম যে থাকবেই এ আর নতুন কথা কি? সৌন্দর্যের দিক থেকে বিমানবন্দরটি বিশ্ববাসীর কাছে আলোচনার অন্যতম বিষয়বস্তু হয়ে উঠেছে। কৃত্রিম সৌন্দর্য ছাড়াও এখানকার প্রাকৃতিক সৌন্দর্যও উপভোগ করার মতন। প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে চাইলে সেই ব্যবস্থা যেমন আছে, সিনেমা দেখতে চাইলে সেই ব্যবস্থাও রয়েছে। এখানকার রেস্তোরাঁর পাওয়া যায় নানা ধরনের কুইজিন। এছাড়াও এখানে রয়েছে খেলাধুলা করার ব্যবস্থাও, রয়েছে গলফ কোর্স।

চাঙ্গি এয়ারপোর্ট

সিঙ্গাপুরে অবস্থিত চাঙ্গি বিমানবন্দরে এমন কোন বিলাসবহুল সুযোগ-সুবিধা নেই যা পাওয়া যাবে না এই বিমানবন্দরটিতে। এখানকার সাজসজ্জা বিশ্ববাসীর কাছে অত্যন্ত জনপ্রিয়। এছাড়াও বিমানবন্দরটির মধ্যেই রয়েছে রেস্তোরাঁ, স্পা সহ গোটা একটা শপিংমল। সবচেয়ে আকর্ষণীয় বিষয় হলো এই এয়ারপোর্টের মধ্যেই রয়েছে একটি আস্ত বাগান, বিলাসবহুল বিমান বন্দরের তালিকায় (Most Luxurious Airports) প্রথম স্থান অধিকার করেছে চাঙ্গি বিমানবন্দর। এশিয়া মহাদেশের সবচেয়ে বড় পরিবহন ব্যবস্থাগুলির মধ্যে অন্যতম সিঙ্গাপুরের চাঙ্গী বিমানবন্দর। বিশ্বে সবচেয়ে ব্যস্ততম বিমানবন্দরের তালিকাতেও জায়গা পেয়েছে এই বিমানবন্দরটি। কার্গো ট্রাফিক এবং আন্তর্জাতিক যাত্রী পরিবহনের দিক থেকে বিশ্বের ব্যস্ততম বিমানবন্দরের তকমা পেয়েছে চাঙ্গি বিমানবন্দর। ২০২০ সালে পরিষ্কার পরিচ্ছন্নতার দিক থেকেও এই বিমানবন্দর কে বিশ্ব সেরা হিসেবে ঘোষণা করা হয়।

Advertisements