Zomato-Swiggy Delivery Charge: সস্তায় বাড়িতে বসে খাবার ডেলিভারি পাওয়ার দিন শেষ! এবার গুনতে হবে প্রচুর বাড়তি চার্জ

Prosun Kanti Das

Published on:

Advertisements

Online food delivery app Zomato-Swiggy has increased its delivery charges: বর্তমান ডিজিটাল যুগে সবাই চায় ঘরে বসে সবকিছু পেতে। স্মার্টফোনের নানা অ্যাপের মাধ্যমে জামাকাপড় থেকে শুরু করে বিভিন্ন ধরনের খাবার সবকিছুই নিমেষের মধ্যে পৌঁছে যাচ্ছে ঘরের দোরগোড়ায়। এতদিন পর্যন্ত গ্রাহকরা সস্তায় বিভিন্ন ফুড ডেলিভারি অ্যাপ থেকে খাবার অর্ডার করত কিন্তু এই সুবিধা হতে চলেছে আগের থেকে দামি (Zomato-Swiggy Delivery Charge)।

Advertisements

ফুড ডেলিভারি অ্যাপ হিসাবে যথেষ্ট জনপ্রিয় জোমাটো এবং সুইগি। এই অ্যাপগুলোর মাধ্যমে গ্রাহকেরা সস্তায় বিভিন্ন ধরনের খাবার অল্প সময়ের মধ্যেই পেয়ে যায় নিজেদের বাড়িতে। কিন্তু সম্প্রতি আবারও প্ল্যাটফর্ম ফি বাড়ানো হচ্ছে (Zomato-Swiggy Delivery Charge) যার ফলে চিন্তায় পড়তে পারে গ্রাহকেরা। এই জনপ্রিয় অ্যাপগুলো একবারে তাদের ফি বাড়াচ্ছে প্রায় ২০ শতাংশ। আগে এই প্ল্যাটফর্ম চার্জ ছিল মাত্র ৫ টাকা। প্রতি অর্ডার এই ফি এখন বেরিয়ে হবে ৬ টাকা। এই টাকা বৃদ্ধিই শতাংশের নিরিখে ২০ শতাংশ।

Advertisements

দেশের সর্বত্র অবশ্য এই ফি বাড়ানো হচ্ছে না, শুধুমাত্র দিল্লি এবং বেঙ্গালুরুতেই প্ল্যাটফর্ম ফি বাড়ানো হচ্ছে বলে জানিয়েছে এই ফুড ডেলিভারি অ্যাপ কোম্পানিগুলো। গ্রাহকদের থেকে এবার বর্ধিত প্ল্যাটফর্ম ফি নেওয়া হবে এমনটাই জানা গেছে। দেশের অন্যান্য রাজ্যগুলোতে ডেলিভারি চার্জ ছাড়া রেস্তোরঁ চার্জ, জিএসটি এবং হ্যান্ডলিং চার্জ নেওয়া হবে এমনই সিদ্ধান্ত নিয়েছে সুইগি এবং জোমাটোর (Zomato-Swiggy Delivery Charge) মতো ফুড ডেলিভারি সংস্থাগুলি।

Advertisements

আরও পড়ুন ? SBI Loans on EV: ইলেকট্রিক গাড়ি কেনার দুর্দান্ত সুযোগ, জলের দরে নামমাত্র সুদে লোন দিচ্ছে SBI

জোমাটো সম্প্রতি চলতি বছরের এপ্রিল মাসেই তাদের প্ল্যাটফর্ম ফি ২৫ শতাংশ বাড়িয়েছিল। এর আগেও প্ল্যাটফর্ম ফি বাড়ানো হয়েছিল জানুয়ারি মাসে। জোমাটো (Zomato-Swiggy Delivery Charge)। একটি রিপোর্টের মাধ্যমে জানা যায় যে, জানুয়ারি মাসে জোমাটো তাদের প্ল্যাটফর্ম ফি ৩ টাকা থেকে বাড়িয়ে করেছিল ৪ টাকা। এপ্রিল মাসে সেই ফি ২৫ শতাংশ বৃদ্ধি হয়ে হয় পাঁচ টাকা। এবার তা আরও বাড়িয়ে ৬ টাকা করা হল।

আপনি কি জোমাটোর গোল্ড লয়্যালটি সদস্য? তাহলে সেইসব গ্রাহকদের কোনরকম ডেলিভারি চার্জ দিতে হবে না। কিন্তু বৃদ্ধি হওয়া ৬ টাকা প্ল্যাটফর্ম ফি অবশ্যই দিতে হবে। জোমাটো প্রথম এই প্ল্যাটফর্ম ফি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল ২০৩০ সালে। অগস্ট মাস থেকে জোমাটো এই ফি নেওয়া শুরু করেছিল। প্রথম ২ টাকা করে নেওয়া শুরু হয়েছিল তারপরে অক্টোবর মাসে তা বেড়ে হয় ৩ টাকা। সেই টাকা বেড়ে দাঁড়ালো ৬ টাকা। এই নিয়ে চিন্তায় সকলেই।

Advertisements