Mamata Cabinet Reshuffle: বদলে যাচ্ছে মমতার মন্ত্রিসভার ক্যাবিনেট, বাদ পড়ছেন এই সব হেভিওয়েট নেতারা

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের মন্ত্রিসভার ক্যাবিনেটে (Mamata Cabinet Reshuffle) বদল আসতে চলেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার ক্যাবিনেটে এমন বদল আসবে তা বেশ কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। সম্প্রতি এই বিষয়ে রাজভবনে ফাইল পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে সূত্র মারফত। রাজভবনে পাঠানো ফাইলে রাজ্যপালের সই এলেই এই বদল হবে বলে জানা গিয়েছে।

Advertisements

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বর্তমান যে মন্ত্রিসভার ক্যাবিনেট রয়েছে তা থেকে বেশ কয়েকজন হেভিওয়েট নেতা বাদ পড়তে পারেন বলে সূত্রের খবর। বিশেষ করে লোকসভা নির্বাচনের ফলাফলের পর এমনটা এক প্রকার নিশ্চিত হয়ে গিয়েছিল। লোকসভা ভোটে এবার ব্যারাকপুর থেকে বিজেপির হেভিওয়েট নেতা অর্জুন সিংকে হারিয়ে সাংসদ হয়েছেন পার্থ ভৌমিক।

Advertisements

সাংসদ পার্থ ভৌমিক সেচ মন্ত্রী হিসেবে দীর্ঘদিন ধরেই দায়িত্ব সামলাচ্ছেন। কিন্তু তিনি যেহেতু এখন একজন সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছেন তাই তাকে রাজ্যের মন্ত্রিত্ব ছেড়ে এলাকার হয়ে দেশের কাছে প্রতিনিধিত্ব করতে হবে। যে কারণে তার জায়গায় নতুন কেউ মন্ত্রী হিসাবে মমতার মন্ত্রিসভায় জায়গা পাবেন। এমনও হতে পারে অন্য কোন দপ্তর থেকে কাউকে ওই দপ্তরের দায়িত্ব দেওয়া হতে পারে।

Advertisements

আরও পড়ুন ? Food Lane in Siliguri: রাজ্যে প্রথম এই শহরে তৈরি হতে চলেছে ফুড লেন, খুলে যাবে আগস্ট মাসে

সূত্র মারফত যা জানা যাচ্ছে তাতে মোট তিনটি দপ্তরের পরিবর্তন করা হতে পারে। এমন পরিস্থিতিতে রাজ্য মন্ত্রিসভায় নতুন মুখের আবির্ভাব হতে পারে বলেও রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন। রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন, রাজ্যে সদ্য যে উপনির্বাচন হয় এবং সেই উপ নির্বাচনে যারা জিতে বিধায়ক হয়েছেন তাদের মধ্যে থেকেও কাউকে বেছে নেওয়া হতে পারে মমতার মন্ত্রিসভায়।

মোট তিনটি দপ্তরের রদবদলের ফলে নতুন কেউ জায়গা পান কিনা তা দেখার জন্য অপেক্ষা করতে হবে রাজ্যের বাসিন্দাদের। কেননা যা জানা যাচ্ছে তাতে মন্ত্রিসভায় রদবদলের জন্য রাজভবনে ফাইল পাঠানো হলেও সেই ফাইলে নাকি এখনো পর্যন্ত রাজ্যপাল স্বাক্ষর করেননি। এমন পরিস্থিতিতে মন্ত্রিসভার রদ বদলের বিষয়টি ঝুলে রয়েছে বলে জানা গিয়েছে। রাজনৈতিক মহলের বড় অংশ মনে করছেন, মন্ত্রিত্ব নিয়ে সদ্য উপনির্বাচনের ভোটে জিতে আসা কৃষ্ণ কল্যাণী, সাধন পান্ডের স্ত্রী সুপ্তি পান্ডে এবং মুকুটমণি অধিকারীর মত বিধায়কদের কপাল খুললেও খুলতে পারে।

Advertisements