Jio Recharge Plans: দাম বাড়িয়ে ফ্যাসাদে জিও, ফিরিয়ে আনল পুরাতন এই ট্যারিফ প্ল্যান

Madhab Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : রিচার্জের দাম বাড়িয়েছে মুকেশ আম্বানির টেলিকম সংস্থা জিও (Jio)। গত ৩ জুলাই থেকে অন্যান্য বেসরকারি টেলিকম সংস্থার মতো তারাও ১২.৫% থেকে ২৫ শতাংশ পর্যন্ত দাম বৃদ্ধি করেছে রিচার্জ প্ল্যানগুলির (Jio Recharge Plans)। সংস্থা তরফ থেকে রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করার পর এখন গ্রাহকদের মধ্যে নানান বিরূপ প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। অনেকেই রয়েছেন যারা জিও ছেড়ে বিএসএনএল নেটওয়ার্কে পোর্ট করার পরিকল্পনাও গ্রহণ করছেন।

Advertisements

জিও এই পরিস্থিতি দেখে গ্রাহকদের কাছে তাদের টেলিকম সংস্থায় কি কি সুবিধা রয়েছে তা তুলে ধরার কাজ চালাচ্ছে। পাশাপাশি সংস্থার তরফ থেকে গ্রাহকদের যাতে আকৃষ্ট করা যায় তার জন্য নানান ধরনের পরিকল্পনাও গ্রহণ করা হচ্ছে। এর জন্য বিভিন্ন রিচার্জ প্ল্যানের ক্ষেত্রে ছাড় সহ অন্যান্য অফার দেওয়ার বন্দোবস্ত করা শুরু হয়েছে।

Advertisements

সংস্থার তরফ থেকে গ্রাহকদের মন রাখার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করার পাশাপাশি এবার দাম বাড়ালেও পুরাতন একটি রিচার্জ প্ল্যান ফিরিয়ে আনা হলো। পুরাতন ওই রিচার্জ প্ল্যানটিতে আবার গ্রাহকরা ভ্যালিডিটির দিক দিয়ে আগে যা সুবিধা পেতেন তার থেকে বেশি সুবিধা দেওয়া হচ্ছে। এর ফলে ওই টাকার রিচার্জ প্ল্যানটি ব্যবহার করলে টাকার অংকের দিক দিয়ে পার্থক্য বুঝতে না পারার পাশাপাশি ভ্যালিডিটি বেশি পাওয়া যাবে।

Advertisements

আরও পড়ুন ? TMC vs Rail: রেল মদতে দু’দিনে অভিযোগ ছাড়াল ৮০০! ২১ জুলাইকে ঘিরে টপে এই ৪ ট্রেন

যে রিচার্জ প্ল্যানটির কথা বলা হচ্ছে সেটির দাম হল ৯৯৯ টাকা। এই রিচার্জ প্ল্যানটিতে আগে গ্রাহকরা পেতেন প্রতিদিন ৩ জিবি করে ডেটা, আনলিমিটেড কল, প্রতিদিন ১০০ টি করে এসএমএস এবং জিও টিভি, জিও সিনেমা জিও, ক্লাউড সাবস্ক্রিপশন। এর সঙ্গে ছিল আনলিমিটেড 5G ব্যবহার করার সুযোগ। সংস্থার তরফ থেকে এই রিচার্জ প্ল্যানটির দাম এখন বাড়িয়ে করা হয়েছে ১১৯৯ টাকা।

রিচার্জ প্ল্যানটির দাম ২০০ টাকা বৃদ্ধি করলেও ৯৯৯ টাকার নতুন একটি রিচার্জ প্ল্যান লঞ্চ করা হয়েছে। যেটিতে এখন পাওয়া যাচ্ছে ৯৮ দিনের ভ্যালিডিটি। এর সঙ্গে পাওয়া যাচ্ছে আনলিমিটেড কল, প্রতিদিন ২ জিবি করে ডেটা এবং ১০০ টি করে এসএমএস। এছাড়াও রয়েছে জিও টিভি, জিও সিনেমা, জিও ক্লাউড সাবস্ক্রিপশন। সংস্থার তরফ থেকে ৯৯৯ টাকার রিচার্জ প্ল্যান ফিরিয়ে আনলেও অবশ্য এতে ১ জিবি করে প্রতিদিনের ডেটা কমিয়ে দেওয়া হয়েছে, তবে ভ্যালিডিটি ৯৮ দিন দেওয়া হচ্ছে। আর এর সঙ্গে রয়েছে আনলিমিটেড 5G ব্যবহারের সুযোগ।

Advertisements