Jio Recharge Plan: গ্রাহক চলে যাচ্ছে BSNL-এ! টের পেতেই টেক্কা দিতে ১৯৯ টাকার রিচার্জ প্ল্যান ফিরিয়ে আনলো জিও

Madhab Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : জিওর ১৯৯ টাকা রিচার্জ প্ল্যানের কথা মনে আছে? হ্যাঁ, জিও এই রিচার্জ প্ল্যানটি (Jio Recharge Plan) লঞ্চ করেছিল একেবারে গোড়ার দিকে। সংস্থার তরফ থেকে তাদের পরিষেবা লঞ্চ করার পর প্রথম দিকে পুরোপুরি বিনামূল্যে পরিষেবা দেওয়া হতো। পরে যখন প্ল্যান লঞ্চ করা হয় তখন ১৯৯ টাকার রিচার্জ প্ল্যানটি বেশ জনপ্রিয় ছিল।

Advertisements

সংস্থার তরফ থেকে একেবারে শুরুর দিকে ১৯৯ টাকায় ২৮ দিন ভ্যালিডিটি দেওয়া হতো এবং প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা, আনলিমিটেড কল ও প্রতিদিন ১০০ টি করে এসএমএস দেওয়া হতো। পরবর্তীতে এই রিচার্জ প্ল্যানটির দাম বাড়িয়ে করা হয় ২৩৯ টাকা এবং এখন এই রিচার্জ প্ল্যানটির দাম করা হয়েছে ২৯৯ টাকা। দাম বাড়ানো হলেও সুবিধা বাড়ানো হয়নি।

Advertisements

গত ৩ জুলাই সংস্থার তরফ থেকে তাদের ট্যারিফ প্ল্যান ১২.৫% থেকে ২৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করার পর গ্রাহকদের মধ্যে চরম অসন্তোষ দেখা যাচ্ছে। গ্রাহকদের বড় অংশ যারা সেই ভাবে ডেটটা ব্যবহার করেন না, কেবলমাত্র কল এবং এসএমএস পরিষেবা ব্যবহার করে থাকেন তারা নিজেদের নম্বর রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল-এ পোর্ট করছেন। জিওর মত দেশের বৃহত্তম টেলিকম সংস্থা এই বিষয়টি হাড়ে হাড়ে টের পাচ্ছে।

Advertisements

আরও পড়ুন ? Jio Recharge Plans: দাম বাড়িয়ে ফ্যাসাদে জিও, ফিরিয়ে আনল পুরাতন এই ট্যারিফ প্ল্যান

মুকেশ আম্বানির টেলিকম সংস্থা যখন তাদের গ্রাহক সংখ্যা কমে যাচ্ছে এমনটা টের পেয়েছে সেই সময় কিন্তু পুরাতন বেশ কিছু রিচার্জ প্ল্যান রেখে দেওয়া হয়েছে। রতন সেই সকল রিচার্জ প্ল্যানের মধ্যে অন্যতম হলো ১৯৯ টাকার রিচার্জ প্ল্যানটি। তবে এই রিচার্জ প্ল্যানটি টাকার অংকের হিসাবে একই রাখা হলেও সুবিধা অনেক কমিয়ে দেওয়া হয়েছে। তাহলে চলুন দেখে নেওয়া যাক এখন ১৯৯ টাকার রিচার্জ প্ল্যান রিচার্জ করলে কি কি সুবিধা পাওয়া যাবে?

এখন জিও গ্রাহকরা ১৯৯ টাকা রিচার্জ করলে আগের মতই আনলিমিটেড কল, প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস পাবেন। এর সঙ্গে পাওয়া যাবে জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউড সাবস্ক্রিপশন। তবে প্রথম দিকে যেমন এই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে ২৮ দিনের ভ্যালিডিটি পাওয়া যেত এবং পরবর্তীতে তা কমিয়ে ২২ দিন করা হয়েছিল, এখন তা আরো কমিয়ে করা হয়েছে ১৮ দিন।

Advertisements