WB Govt Job: হাতে মাত্র ৩ দিন! ৪০ হাজারের চাকরির আবেদনের সুযোগ হাতছাড়া করবেন না

Prosun Kanti Das

Published on:

Advertisements

West Bengal State Health and Family Welfare Society will recruit WB govt Job Staff: বর্তমানে চাকরির বাজার এই রাজ্যে খুবই মন্দা চলছে। যোগ্য চাকরিপ্রার্থীরা চাকরির জন্য অপেক্ষা করে রয়েছে দীর্ঘদিন ধরে। বেকার যুবক-যুবতীদের সংখ্যা দিনকে দিন বৃদ্ধি পাচ্ছে কিন্তু সেই তুলনায় বাড়ছে না চাকরির সংখ্যা। এইখানে পরিস্থিতিতে আজকের এই প্রতিবেদনে একটি বিজ্ঞপ্তি তুলে ধরা হলো রাজ্যের সরকারি চাকরি (WB Govt Job) সম্পর্কে। যারা ইচ্ছুক তারা অবশ্যই প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ে আবেদন করে ফেলুন।

Advertisements

সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে যে, পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে (WB Govt Job) কর্মী নিয়োগ করা হবে। রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বহু যোগ্য প্রার্থী আছে যারা এই পদের জন্য আবেদন করতে পারে। খুব শীঘ্রই রাজ্যে জাতীয় স্বাস্থ্য মিশন-এর কোয়ালিটি অ্যাশিয়োরেন্স প্রোগ্রামের জন্য দক্ষ কর্মী দরকার। তবে কর্মী নিয়োগ করা হবে চুক্তিভিত্তিতে। রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফ থেকে নিয়োগ করা হবে এই কর্মী। এসব আবেদনকারীরা এই কাজের জন্য নিয়োজিত হবে তাদের পোস্টিং হবে কলকাতায়। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisements

কোন কোন পদের নিয়োগ করা হবে আসুন জেনে নিই। ডিস্ট্রিক্ট ম্যানেজার (কোয়ালিটি অ্যাশিয়োরেন্স), ডিস্ট্রিক্ট ম্যানেজার (পাবলিক হেলথ) এবং ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট (কোয়ালিটি মনিটরিং) পদে (WB Govt Job) কর্মী নিয়োগ করা হবে। এই বিভাগে মোট শূন্য পদ রয়েছে তিনটি। আবেদনকারীর বয়সসীমা অবশ্যই ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। ডিস্ট্রিক্ট ম্যানেজারের দু’টি পদে এবং ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে মাসে ৪০,০০০ এবং ৩৫,০০০ টাকা।

Advertisements

আরও পড়ুন ? Jobs at Malda Medical College: মালদা মেডিকেল কলেজে চাকরির সুযোগ, শুরু হয়ে গিয়েছে আবেদন গ্রহণ প্রক্রিয়া

যেসব আবেদনকারীরা ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট (কোয়ালিটি মনিটরিং) (WB Govt Job) পদের জন্য আবেদন করবেন তাদের অবশ্যই যেকোনও নামী বিশ্ববিদ্যালয় থেকে স্ট্যাটিস্টিক্সে ডিগ্রি থাকতে হবে। যদি কোন প্রার্থীর বায়োস্ট্যাটিস্টিক্সে স্পেশালাইজ়েশন থাকলে এবং স্বাস্থ্যক্ষেত্রে বা কোনও হাসপাতালে কাজের অভিজ্ঞতা থাকে তাহলে সেই সব প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদগুলির জন্য প্রয়োজনীয় যোগ্যতার মাপকাঠি আপনি মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিতভাবে জানতে পারবেন।

কিভাবে পরীক্ষা হবে সেইটি হলো একটি বড় প্রশ্ন। তিনটি পদের জন্যই লিখিত পরীক্ষা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। যেসব প্রার্থীরা এই পদগুলোর জন্য আবেদন করতে ইচ্ছুক তারা রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে পারেন। আবেদনের জন্য জমা দিতে হবে মাত্র ১০০ টাকা। এই আবেদন প্রক্রিয়া চলবে জুলাই মাসের ১২ তারিখ থেকে ২৬ তারিখ পর্যন্ত। যদি আরো তথ্য জানতে চান তাহলে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি ভালোভাবে পড়ুন।

Advertisements