Wedding Gifts: বিয়েতে আম্বানি পরিবার থেকে কী উপহার পেলেন অনন্ত-রাধিকা? যার দাম কয়েকশ কোটি

Prosun Kanti Das

Published on:

Advertisements

What gifts did Anant-Radhika get from the Ambani family at the wedding: গোটা বিশ্বে এমন বিয়ের নজির সাধারণত দেখা যায় না। ধনকুবের মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত এবং রাধিকা মার্চেন্টের বিয়ে রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছে শুধুমাত্র ভারতে নয় গোটা বিশ্বে। এই বিয়ের অনুষ্ঠান চলছে গত ৬ মাস ধরে। সোশ্যাল মিডিয়ার পাতা উল্টালে শুধু এই বিবাহের চর্চা লক্ষ্য করা যায়। খবরের শিরোনামে জায়গা করে নিয়েছে এই বিবাহটি। এই বিয়ের উপহার (Wedding Gifts) আরো চমকে দেবে আপনাকে।

Advertisements

অনন্ত এবং রাধিকার বিয়েতে অনুষ্ঠান পর্ব যেন শেষ হচ্ছিল না। দুটি প্রিওয়েডিং তারপর বিয়ে। আম্বানি পরিবার এই বিয়েতে সমস্ত রকম রাজকীয় আয়োজন করেছিল যা রীতিমতো তাক লাগানোর মতো। মুকেশ আম্বানি শুধুমাত্র ভারতের ধনকুবের নন তিনি হলেন গোটা বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি। খবরের শিরোনামে তিনি কোনো না কোনোভাবেই ঠিক জায়গা করে নেন। তাই তার ছেলের বিয়ে রাজকীয় হবে এবং সকলের থেকে আলাদা হবে এটাই স্বাভাবিক।

Advertisements

বেশ কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়াতে জায়গা করে নিয়েছিল বিবাহের বিভিন্ন রকম অনুষ্ঠান। জানলে আশ্চর্য না হয়ে পারবেন না এই বিবাহে খরচ হয়ে গেছে মোট পাঁচ হাজার কোটি টাকা। এই বিবাহতে বর এবং কনের উপহার (Wedding Gifts) ছিল আরো অবাক করার মত।

Advertisements

আরও পড়ুন ? Reliance Jio: ৫০০০ কোটির বিয়ের খরচ ৩ মাসেই আম্বানিকে পুষিয়ে দেবে জিও! রইল হিসেব-নিকেশ

সত্যি কি এটি সম্ভব নাকি কল্পনা। আম্বানি পরিবারের বিয়ে হলে সবই সম্ভব। অতিথিদের প্রত্যেককে দামি দামি উপহার (Wedding Gifts) দেওয়া হয়েছিল এই বিয়ে উপলক্ষে। এমনকি আম্বানি পরিবার তাদের সাজ পোশাক ও গহনার পিছনে খরচ করেছে কোটি কোটি টাকা। পাশাপাশি অতিথিদের আপ্যায়নে কোনরকম কার্পণ্য করেনি মুকেশ আম্বানি। অনন্ত এবং রাধিকার বিয়ের কার্ড ছিল প্রায় লাখ টাকার উপরে।

এই খরচ আম্বানি পরিবারের কাছে একেবারে হাতের ময়লা। ৫০০০ কোটি টাকা তাদের কাছে কোন ব্যাপারই নয়। এত বড় অংকের টাকা দুইদিনে কি তোলা সম্ভব? আম্বানির অতিরিক্ত আয় এই সবকিছুকেই সম্ভব করে তুলবে। অনন্তের বিয়ের পরবর্তী সময় থেকেই বাড়তে চলেছে আম্বানি পরিবারের আয়। মাত্র ১০ দিনেই ২৫০০০ কোটি অতিরিক্ত আয় করেছেন তাঁরা। অর্থাৎ আম্বানি পরিবারের খরচ করা বিয়ের অর্থ প্রায় তোলা হয়ে গেছে। একদিনে ২৫০০ কোটি, আর দুদিনে ৫০০০ কোটি। তাদের অতিরিক্ত আয় পুরো বিয়ের খরচ সামাল দিয়ে দিয়েছে। তিনি হলেন বিশ্বের ১১ তম ধনী ব্যক্তি তাই সমস্ত অসম্ভবকে সম্ভব করে তুলতে পারেন তিনি। মুকেশ এবং নিতা আম্বানি তাদের পুত্র এবং পুত্রবধূকে কি উপহার দিলেন বিবাহ উপলক্ষে? প্রায় ৬৪০ কোটি টাকার একটি বিলাসবহুল বাংলো উপহার (Wedding Gifts) দিয়েছেন তারা।

Advertisements