Malda-Digha-Malda Special Train: চালু হল দীঘা যাওয়ার আরো একটি স্পেশাল ট্রেন, ভাড়াও অনেক কম

Madhab Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : সারা বছরই পূর্ব মেদিনীপুরের অন্যতম পর্যটন কেন্দ্র সমুদ্র সৈকত দিঘায় (Digha) দূর-দূরান্ত থেকে পর্যটকদের আগমন হয়ে থাকে। যে সকল পর্যটকরা আসেন তাদের অধিকাংশ পর্যটকদের ট্রেনে চড়ে আসতে দেখা যায়। যে কারণে রেলের তরফ থেকেও পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে নতুন নতুন স্পেশাল ট্রেন চালানোর বন্দোবস্ত করা হয়। ঠিক সেই রকমই আরও একটি স্পেশাল ট্রেন (Special Train) চালু হল আবার সেই স্পেশাল ট্রেনের ভাড়াও অনেকটা কম।

Advertisements

মাসখানেক আগেই রেলের তরফ থেকে সহজে দীঘা পৌঁছানোর জন্য কলকাতা থেকে একটি স্পেশাল ট্রেনের বন্দোবস্ত করা হয়েছে। ঠিক সেই রকমই এবার উত্তরবঙ্গের মালদা থেকে আরো একটি স্পেশাল ট্রেনের (Malda-Digha-Malda Special Train) ব্যবস্থা করা হলো। চলুন দেখে নেওয়া যাক নতুন এই স্পেশাল ট্রেনটির সময়সূচী ও ভাড়া।

Advertisements

০৩৪৬৫ মালদা টাউন থেকে দীঘা যাওয়ার স্পেশাল ট্রেনটি প্রতি সপ্তাহের শনিবার মালদা টাউন স্টেশন থেকে ছাড়বে। মালদা টাউন থেকে ট্রেনটি ছাড়ার সময় হলো দুপুর ১:২৫ মিনিট এবং দীঘা পৌঁছানোর সময় রবিবার রাত ২ ঘটিকা। ট্রেনটি যাত্রা পথে মালদা টাউন এবং দীঘা ছাড়াও রামপুরহাট, সাঁইথিয়া, অন্ডাল, আসানসোল, আদ্রা, বাঁকুড়া, বিষ্ণুপুর, মেদিনীপুর, খড়গপুর, পাঁশকুড়া, তমলুক, কাঁথি স্টেশনে স্টপেজ দেবে।

Advertisements

আরও পড়ুন ? State Govt Recruitment: রাজ্য সরকারি কর্মী নিয়োগের পরীক্ষায় বড় বদল, এবার বাংলা না জানলে পড়তে হবে ফ্যাসাদে

০৩৪৬৬ ট্রেনটি দীঘা স্টেশন থেকে ভোর ৫টার সময় মালদা টাউন স্টেশনের উদ্দেশ্যে রওনা দেবে এবং মালদা টাউন পৌঁছাবে সন্ধ্যা ৬টার সময়। এই ট্রেনটি প্রতি রবিবার পরিষেবা দেবে। যাওয়ার মতই আসার পথেও ট্রেনটি উল্লেখিত স্টেশনগুলিতে স্টপেজ দেবে। স্পেশাল এই ট্রেন দুটির ফলে সপ্তাহান্তে দীঘা যাওয়া পর্যটকদের কাছে অনেক সহজ হবে তা নিয়ে কোন সন্দেহ নেই।

মালদা টাউন থেকে সোজা দীঘা যাওয়ার যে ট্রেনগুলি রয়েছে তার মধ্যে একটি হলো পাহাড়িয়া এক্সপ্রেস, যে ট্রেনটি শনিবার মালদা টাউন থেকে রওনা দেয় এবং রবিবার দীঘা থেকে। আরো একটি ট্রেন রয়েছে যেটি অতি বৃহস্পতিবার দিঘার উদ্দেশ্যে রওনা দেয় এবং রবিবার ফিরে আসে। এক্ষেত্রে নতুন যে স্পেশাল ট্রেনটি দেওয়া হয়েছে সেটি স্পেশাল ট্রেন হলেও তার ভাড়া ৩৫৫ টাকা রাখা হয়েছে। যে জায়গায় বৃহস্পতিবার যে ট্রেনটি চলে তার ভাড়া যাত্রীদের ৩৬৫ টাকা করে দিতে হয়। এমনিতে স্পেশাল ট্রেনের ভাড়া অধিকাংশ সময় বেশি হয়ে থাকলেও নতুন এই স্পেশাল ট্রেনটির ভাড়া কম হওয়ায় যাত্রীদের মধ্যেও স্বস্তি ফিরেছে।

Advertisements