Vande Bharat Express: নিউ জলপাইগুড়ি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস দু’ঘন্টা লেট, দেখে নিন আজ কখন ছাড়বে

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) ট্রেন এখন ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। বিশেষ করে পশ্চিমবঙ্গের হাওড়া অথবা নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে যে সকল বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন ছাড়ে সেগুলির চাহিদা চরম। ভাড়া বেশি হলেও মূলত কম সময়ে এবং রাজকীয়ভাবে শহরের জন্য এই ট্রেনের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। তবে গতকাল অর্থাৎ শুক্রবার নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস দু’ঘণ্টা দেরিতে চলে।

Advertisements

৯ আগস্ট শুক্রবার নিউ জলপাইগুড়ি থেকে হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেস দুপুর তিনটের বদলে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ছাড়ে বিকাল পাঁচটার সময়। ট্রেনটি দু’ঘণ্টা লেটে ছাড়ার কারণে অনেকের মধ্যেই প্রশ্ন তাহলে কি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী বদলে গেল? এই বিষয়ে রেলের তরফ থেকে কি জানানো হয়েছে চলুন দেখে নেওয়া যাক।

Advertisements

পূর্ব রেলের তরফ থেকে শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি ছাড়ার সময়সূচীতে বদল আনা হয়েছে। দিন ট্রেনটি দুপুর তিনটের পরিবর্তে বিকাল ৫ টায় ছাড়বে। পূর্ব রেলের এমন বিজ্ঞপ্তির ফলে স্বাভাবিকভাবেই বেশি টাকা দিয়ে টিকিট বুক করা যাত্রীদের মধ্যে ক্ষোভ জন্মায়। এছাড়াও প্রশ্ন জাগতে শুরু করে, তাহলে কি এবার প্রতিদিন দুপুর তিনটের বদলে বিকেল পাঁচটায় বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি ছাড়বে?

Advertisements

আরও পড়ুন ? New Vande Bharat Express: হয়ে গেল কনফার্মড, বাংলা থেকে এই রুটে চলবে আরও একটি বন্দে ভারত, জানা গেল ভাড়াও

পূর্ব রেল শুক্রবার যে বিজ্ঞপ্তি দিয়েছে, সেই বিজ্ঞপ্তি অনুযায়ী কেবলমাত্র শুক্রবারের জন্যই ট্রেনটির সময়সূচিতে বদল আনা হয়েছিল। ট্রেনটির সময়সূচিতে এমন বদলানোর পিছনে যে কারণ রয়েছে তা হলো মালদহের হরিশ্চন্দ্রপুর দু’নম্বর ব্লকের কুমেদপুরে একটি মালগাড়ি লাইনচ্যুত হয়ে যাওয়া। এদিনের এই রেল দুর্ঘটনার কারণে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি দু’ঘণ্টা লেটে চালাতে হয় রেলকে।

নিউ জলপাইগুড়ি থেকে হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটির সময়সূচীতে বদল আনা হলেও তা কেবলমাত্র শুক্রবারের জন্য ছিল বলেই জানা যাচ্ছে রেলের বিজ্ঞপ্তি থেকে। শনিবার থেকে ট্রেনটি আগের মতই দুপুর তিনটের সময় ছাড়বে বলেও জানা গিয়েছে। কেননা এই ট্রেনটির সময়সূচি বদল আনা সম্পর্কে নতুন করে কোন বিজ্ঞপ্তি জারি করেনি পূর্ব রেল। সুতরাং শনিবার থেকে যারা সফর করবেন তাদের আগের সময়সূচী মেনেই স্টেশনে পৌঁছাতে হবে এবং ট্রেনে চড়তে হবে।

Advertisements