IRCTC Tour Package: থাকা খাওয়ার চিন্তা, ৮৭৩ টাকার EMI-তে পুরি, অযোধ্যা সহ ৮ জায়গা ঘোরাবে IRCTC

Shyamali Das

Published on:

Advertisements

বাংলাএক্সপি ডেস্ক: ঘুরতে যাওয়ার ক্ষেত্রে অনেকেই রয়েছেন যারা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের প্ল্যান করে থাকেন। তবে একা একা যাওয়ার ক্ষেত্রে খরচ অনেকটাই বেশি হয়ে যায়। যে কারণেই ঘুরতে যাওয়ার প্ল্যান করার সময় অনেকেই টিম নিয়ে ঘুরতে যান। আর যারা টিম নিয়ে ঘুরতে যাওয়ার সুযোগ পান না তাদের জন্য সস্তায় ঘুরতে যাওয়ার প্ল্যান নিয়ে হাজির হয় আইআরসিটিসি (IRCTC Tour Package)।

Advertisements

আইআরসিটিসি এবার পর্যটকদের জন্য নতুন একটি প্যাকেজ এনেছে এবং যে প্যাকেজের আওতায় মাত্র ৮৭৩ টাকার ইএমআই দিয়েই ঘুরে দেখা যাবে অযোধ্যা, পুরি সহ আটটি জায়গা। আইআরসিটিসির এই প্যাকেজের আওতায় ঘুরিয়ে দেখানো হবে বৈদ্যনাথ, গয়া, পুরি, কোনারক, কলকাতা, বারাণসী ও অযোধ্যা। এই প্যাকেজের আওতায় পর্যটকরা খুব কম খরচে ঘুরতে পারবেন।

Advertisements

আইআরসিটির তরফ থেকে নতুন এই যে প্যাকেজ ঘোষণা করা হয়েছে তার নাম দেওয়া হয়েছে PURI KOLKATA GANGASAGAR YATRA। যে প্যাকেজের আওতায় ৯ রাত ও ১০ দিনের জন্য পর্যটকদের ঘুরিয়ে দেখানো হবে ওই সকল উল্লিখিত জায়গাগুলির বিভিন্ন দর্শনীয় স্থান। এর পাশাপাশি এই প্যাকেজের আওতায় যারা যাবেন তাদের থাকা-খাওয়া থেকে শুরু করে হোটেল, গাড়ি ভাড়া ইত্যাদি কোন কিছুর জন্য আলাদা করে খরচ করতে হবে না।

Advertisements

আরও পড়ুন : Olympics Money Award: সোনা, রুপো, ব্রোঞ্জ ছাড়া কী অলিম্পিক থেকে কোনো টাকা পাওয়া যায়? আপনি যা ভাবছেন তা কিন্তু নয়

প্যাকেজ খরচ :

যে সকল যাত্রীরা কমফোর্ট অর্থাৎ 2A ক্যাটাগরিতে ভ্রমণ করবেন তাদের মাথাপিছু দিতে হবে ৩৮ হাজার ৮৫০ টাকা। এই ক্যাটাগরিতে ৫ থেকে ১১ বছর বয়সী বাচ্চার জন্য লাগবে ৩৭৩০০ টাকা। স্ট্যান্ডার্ড ক্যাটাগরি অর্থাৎ 3A শ্রেণীতে ভ্রমণ করার জন্য মাথাপিছু লাগবে ২৯ হাজার ৬৫০ টাকা এবং বাচ্চার জন্য লাগবে ২৮৩৫০ টাকা। ইকোনোমি অর্থাৎ স্লিপার ক্লাসে ভ্রমণের ক্ষেত্রে খরচ হবে মাথাপিছু ১৮ হাজার টাকা এবং বাচ্চার জন্য লাগবে ১৬ হাজার ৮৫০ টাকা। তবে একবারে এত খরচ না দিয়েও যাত্রীরা ভ্রমণ করতে পারবেন এবং তার জন্য বেছে নিতে হবে ইএমআই ব্যবস্থা। এক্ষেত্রে প্রতি মাসে ৮৭৩ টাকা করে খরচ করলেই হবে।

আইআরসিটিসির নতুন এই ট্যুর শুরু হবে আগামী ১৪/৯/২০২৪ এবং শেষ হবে ২৩/৯/২০২৪। ভার্সিটির এই প্যাকেজটি বুক করার জন্য তাদের অফিসিয়াল যে ওয়েবসাইট রয়েছে সেই ওয়েবসাইট থেকে বুকিং করা যাবে। এছাড়াও বিভিন্ন জায়গায় যে আইআরসিটিসির আঞ্চলিক অফিস রয়েছে সেই সকল অফিস থেকেও বুক করতে পারবেন এমন একটি লোভনীয় প্যাকেজ।

Advertisements