SER Trains Reschedule: বদলে গেল হাওড়া-দীঘার দু’জোড়া ট্রেনের সময়সূচি! ভুগতে হবে যাত্রীদের

Madhab Das

Published on:

Advertisements

Howrah : ১৫ আগস্ট স্বাধীনতা দিবস আর স্বাধীনতা দিবস উপলক্ষে দেশজুড়ে রয়েছে ছুটি। স্বাধীনতা দিবসের দিনটিকে যে যার মতো করে উপভোগ করার জন্য ইতিমধ্যেই অনেকে নানান ধরনের প্ল্যান করেছেন। এই সকল প্ল্যানের মধ্যে আবার অনেকে রয়েছেন যারা দীঘায় গিয়ে স্বাধীনতা দিবস কাটানোর পরিকল্পনা গ্রহণ করেছেন। সেই মতো অনেকেই ১৪ আগস্ট অর্থাৎ বুধবার থেকেই রওনা দেওয়া শুরু করেছেন। তবে এবার রেল হাওড়া ও দীঘার মধ্যে চলাচল করা দু’জোড়া ট্রেনের সময়সূচী (SER Trains Reschedule) বদলে দিল। আর এর ফলে স্বাভাবিকভাবেই ভুগতে হবে যাত্রীদের।

Advertisements

হাওড়া থেকে দিঘা অথবা দিঘা থেকে হাওড়া যে সকল ট্রেন যাতায়াত করে সেই সকল ট্রেনগুলি মূলত দক্ষিণ পূর্ব রেলের আওতায় যাতায়াত করে থাকে। কিন্তু মাস কয়েক ধরেই দেখা যাচ্ছে দক্ষিণ-পূর্ব ডিভিশনের একের পর এক ট্রেনের সময়সূচী বদলে যাওয়া হচ্ছে। মূলত বিভিন্ন কারণে ট্রেনের সময়সূচী বদলানো হচ্ছে। আর এর ফলে ট্রেনগুলি ঘন্টার পর ঘন্টা লেটে চলার কারণে সাধারণ যাত্রীদের অবস্থা রীতিমতো খারাপ হতে দেখা যাচ্ছে।

Advertisements

দক্ষিণ পূর্ব রেলের তরফ থেকে ১৪ আগস্ট অর্থাৎ বুধবার নতুন করে হাওড়া ও দীঘার মধ্যে যাতায়াত করা চারটি ট্রেনের পাশাপাশি আরও বেশ কিছু ট্রেনের সময়সূচিতে বদলানোর বিজ্ঞপ্তি জারি করেছে। আর এই বিজ্ঞপ্তির ফলে যারা বুধবার সকাল সকাল দিঘা যাওয়ার প্ল্যান করেছিলেন তাদের প্ল্যান রীতিমতো ভেস্তে গিয়েছে। অনেকেই রয়েছেন যারা সকাল থেকে স্টেশনে এসে ট্রেন ছাড়ার অপেক্ষায় কাটাচ্ছেন।

Advertisements

ট্রেনের নতুন সময়সূচী :

১৪ আগস্ট অর্থাৎ বুধবার হাওড়া ও দীঘার মধ্যে যাতায়াত করা ১২৮৫৭ হাওড়া দিঘা তাম্রলিপ্ত এক্সপ্রেস যেখানে সকাল ৬:৪৫ মিনিটে হাওড়া থেকে ছাড়ার কথা ছিল, সেই ট্রেনটি হাওড়া থেকে ছাড়বে সকাল ১১:১৫ মিনিটে। ট্রেনটি সাড়ে চার ঘন্টা দেরিতে ছাড়ার ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন : Digha Independence day Special Train: স্বাধীনতা দিবসের ছুটিতে সহজ হলো দীঘা ভ্রমণ, স্পেশাল ট্রেন দিল রেল

১২৮৫৮ দিঘা হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস যেখানে সকাল ১০ঃ৩৫ মিনিটে দীঘা থেকে ছাড়ার কথা, সেই জায়গায় ট্রেনটি দীঘা থেকে হাওড়ার উদ্দেশ্যে রওনা দেবে দুপুর ৩:০৫ মিনিটে। ট্রেনটি সাড়ে চার ঘন্টা দেরিতে ছাড়বে দীঘা স্টেশন থেকে।

২২৮৯৭ হাওড়া দিঘা কান্ডারী এক্সপ্রেস ট্রেনটি বুধবার দুপুর ২:২৫ মিনিটে হাওড়া থেকে ছাড়ার কথা থাকলেও তা ছাড়বে সন্ধ্যা ৬:৫৫ মিনিটে। সাড়ে চার ঘন্টা দেরিতে ট্রেনটি হাওড়া থেকে রওনা দেবে দিঘার উদ্দেশ্যে।

২২৮৯৮ দীঘা হাওড়া কান্ডারী এক্সপ্রেস বুধবার সন্ধ্যা ৬:২৫ মিনিটে দীঘা থেকে ছাড়ার কথা থাকলেও তা ছাড়বে রাত ১০:৫৫ মিনিটে। ট্রেনটি সাড়ে ৪ ঘন্টা দেরিতে ছাড়বে দীঘা স্টেশন থেকে।

Advertisements