Sandip Ghosh: বলিহারি ভাগ্য করেছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ! আরজি কর ঘটনার মাঝেও মিলল নতুন পদ

Madhab Das

Published on:

Advertisements

কলকাতা : আরজি করে (RG Kar Case) মহিলা চিকিৎসকের উপর নারকীয় ঘটনার পর বারবার আঙ্গুল উঠেছে আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের (Sandip Ghosh) দিকে। শুধু আঙ্গুল ওঠা নয়, পাশাপাশি তিনি এখন সিবিআইয়ের র‍্যাডারে রয়েছেন। ঘন্টার পর ঘন্টা তাকে জিজ্ঞাসাবাদ করছেন সিবিআই আধিকারিকরা। তবে এসবের মধ্যেও ভাগ্য বটে ওই প্রাক্তন অধ্যক্ষের।

Advertisements

আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বলিহারি ভাগ্যের জোরেই নতুন করে তিনি একটি পদ পেলেন। আরজি করে ঘটে যাওয়া ঘটনার পর তিনি ইস্তফা দিতে চাইলেও তাকে সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় ন্যাশনাল মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসাবে। কিন্তু সেখানেও তাকে বিক্ষোভের মুখে পড়তে হয়। আর তারপর তিনি ছুটিতে যান আদালতের নির্দেশে।

Advertisements

এসবের মধ্যেই বুধবার সন্ধ্যায় বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, ন্যাশনাল মেডিকেল কলেজের অধ্যক্ষের পদ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, সন্দীপ ঘোষকে আপাতত আর কোন মেডিকেল কলেজের অধ্যক্ষের পদ দেওয়া হয়নি। তবে অধ্যক্ষের পদ দেওয়া না হলেও তাকে নতুন পদ দেওয়া হয়েছে।

Advertisements

আরও পড়ুন : Sandip Ghosh: পড়াশুনায় কেমন ছিলেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ? কেমন ছিল তাঁর চরিত্র

আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের পর ন্যাশনাল মেডিকেল কলেজের অধ্যক্ষের পদ থেকে সন্দীপ ঘোষকে সরানো হলেও তাকে নতুন পদ হিসাবে দেওয়া হয়েছে অফিসার অন স্পেশাল ডিউটি। সন্দীপ ঘোষকে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষের পদ থেকে সরিয়ে দেওয়া রাজ্য স্বাস্থ্য দপ্তরের আন্দোলনের সামনে নতিস্বীকার বলেই মনে করা হচ্ছে। তবে তাকে নতুন পদে বসানোর বিষয়টিকেও ভালো চোখে নিচ্ছেন না রাজ্যের বাসিন্দারা। কেননা তার বিরুদ্ধে যেভাবে একের পর এক অভিযোগ উঠছে তার পরিপ্রেক্ষিতে তাকে নতুন পদ দেওয়া কতটা যুক্তিযুক্ত তা নিয়ে প্রশ্ন তুলছেন সাধারণ মানুষেরা।

ন্যাশনাল মেডিকেল কলেজের অধ্যক্ষের পদ থেকে সন্দীপ ঘোষকে সরানোর পাশাপাশি আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের বর্তমান অধ্যক্ষ সুহৃতা পালকেও সরিয়ে দেওয়া হয়েছে। তাকে পাঠানো হয়েছে বারাসাত মেডিকেল কলেজে। তবে এসবের পরেও কিন্তু আরজি কর কাণ্ডের পর এখনো রাজ্যের পাশাপাশি দেশের কোন জায়গাতেই আন্দোলন থামতে দেখা যাচ্ছে না। বরং আন্দোলনকে আরও বেশি শক্ত করার জন্য আন্দোলনকারীরা নতুন নতুন পরিকল্পনা গ্রহণ করে চলেছেন।

Advertisements