Durga Puja Donation Boycott: শুধু ৮৫০০০ টাকা ফেরত দিয়ে হবে না, দুর্গাপুজোর অনুদানের আরও টাকা ফিরিয়ে দিতে বললেন কুনাল

Madhab Das

Published on:

Advertisements

বাংলাএক্সপি ডেস্কঃ ২০২৪ সালের দুর্গাপুজোর জন্য অনুদান হিসাবে রাজ্য সরকার ৮৫ হাজার টাকা দেওয়ার (Durga Puja Donation Boycott) ঘোষণা করে প্রত্যেক পুজো কমিটি ও ক্লাবকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন ঘোষণার পর চারদিকে বিতর্ক শুরু হলেও পুজো উদ্যোক্তাদের মুখে হাসি ফুটতে দেখা যায়। তবে আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার পর পরিস্থিতি পুরো বদলে গিয়েছে।

Advertisements

আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার পর এখনো পর্যন্ত তিনটি মহিলা পরিচালিত দুর্গা পুজো কমিটির তরফ থেকে ৮৫ হাজার টাকা ফেরত দেওয়ার ঘোষণা করা হয়েছে। এমন ঘোষণাকে রাজ্যের বহু মানুষ সমর্থন জানিয়ে দাবি করছেন, টাকা দিয়ে যে সব কিছু কেনা যায় না তা প্রমাণ করল এই সকল পুজো উদ্যোক্তারা।

Advertisements

রাজ্যের একের পর এক ক্লাবের যখন দুর্গাপুজোর সরকারি অনুদান ফেরত দেওয়ার হিড়িক শুরু হয়েছে সেই সময় আবার সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক দাবি তুলতে দেখা গেল তৃণমূল নেতা কুনাল ঘোষকে। কুনাল ঘোষ যে দাবি করেছেন সেই দাবি অনুযায়ী, কেবলমাত্র ৮৫ হাজার টাকা ফেরত দিয়ে হবে না। ফেরত দিতে হবে আরও টাকা। অন্ততপক্ষে তার মনের ইচ্ছে এমনটাই।

Advertisements

আরও পড়ুন : Durga Puja Govt Donation Boycott: টাকা দিয়ে সবকিছু কেনা যায় না, দুর্গা পুজোর সরকারি অনুদান ৮৫ হাজার টাকা ফিরিয়ে প্রমাণ করল রাজ্যের এইসব ক্লাব

কুনাল ঘোষ সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “যে পুজোকমিটি এই ইস্যুর সঙ্গে পুজো মিশিয়ে পুজোর টাকা নেবেন না বলছে, তারা এতবছর যা নিয়েছে, সবটা ফেরত দিক। ওই পুজোর সঙ্গে জড়িতরা রাজ্য সরকারের থেকে নেওয়া সবরকম স্কিম নেবেন না বলে জানান।
না হলে শুধু সস্তা রাজনৈতিক চটক দেখিয়ে লাভ কী? RGKar এ দোষী/দের মৃত্যুদন্ড আমরাও চাই।”

কুনাল ঘোষের কথা অনুযায়ী, যে সকল পুজো উদ্যোক্তারা এবার রাজ্য সরকারের দেওয়া অনুদান স্বরূপ ৮৫ হাজার টাকা বয়কট করছেন তাদের এর আগেরও সরকারি অনুদান নেওয়া টাকা ফেরত দেওয়া দরকার। এছাড়াও এই সকল পুজোর সঙ্গে যুক্ত যারা বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা নিচ্ছেন সেই সুবিধাও না নেওয়া উচিত। তিনি এমনটা দাবি করার পিছনে মূলত সস্তার রাজনীতি দেখছেন বলেই মনে করেছেন। তবে কুনাল ঘোষ কেবলমাত্র দুর্গা পুজোর সরকারি অনুদানের টাকা ফেরত দেওয়ার ক্ষেত্রে এমন নিদান দিয়েছেন তা নয়, এর আগেও দিন কয়েক আগে তাকে লক্ষ্মীর ভান্ডারের টাকা ফেরত দিতে দাবি তুলতে দেখা গিয়েছিল।

Advertisements