RBI Quiz Contest: RBI-এর কুইজ প্রতিযোগিতা, জিতলেই ১০ লাখের পুরস্কার

Shyamali Das

Published on:

Advertisements

বাংলাএক্সপি ডেস্কঃ রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে চালু করা হলো কুইজ প্রতিযোগিতা (RBI Quiz Contest)। যে প্রতিযোগিতায় জয়লাভ করতে পারলে ১০ লাখ টাকা পর্যন্ত পুরস্কার রয়েছে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এমন কুইজ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। যদিও প্রতিযোগিতার দিন এখনো পর্যন্ত ঘোষণা করা হয়নি।

Advertisements

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে এমন কুইজ প্রতিযোগিতার নাম দেওয়া হয়েছে RBI90 Quiz। এমন নাম দেওয়ার কিছু নেই রয়েছে একটি ইতিহাস। মূলত রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ১৯৩৫ সালে পথ চলা শুরু করেছিল এবং সেই হিসেবে অনুযায়ী তা এখন ৯০ বছরে পা রেখেছে। আর এরই পরিপ্রেক্ষিতে এমন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

Advertisements

যারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন তাদের অবশ্যই গ্রাজুয়েশন শিক্ষার্থী হতে হবে। দেশের যেকোন প্রান্ত থেকে আগ্রহী পড়ুয়ারা রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এমন কুইজ প্রতিযোগিতায় নাম নথিভুক্ত করতে পারেন। এমন প্রতিযোগিতার ক্ষেত্রে তিনটি রাউন্ড রাখা হয়েছে। রাজ্য রাউন্ড, জোনাল রাউন্ড এবং ফাইনাল রাউন্ড। প্রত্যেক রাউন্ডেই প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে মোটা অংকের টাকা পুরস্কার হিসেবে দেওয়া হবে।

Advertisements

আরও পড়ুন: Unlimited Recharge Pack: বন্ধ হতে পারে আনলিমিটেড কলিং ও ডেটাযুক্ত রিচার্জ, কোন নতুন সিদ্ধান্ত নিতে চলেছে TRAI

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে যা জানানো হয়েছে তাতে, রাজ্য রাউন্ডের ক্ষেত্রে প্রথম স্থান অধিকারী পাবেন ২ লক্ষ টাকা, দ্বিতীয় স্থান অধিকারী পাবেন ১.৫ লক্ষ টাকা এবং তৃতীয় স্থান অধিকারী পাবেন ১ লক্ষ টাকা। জোনাল রাউন্ডের ক্ষেত্রে প্রথম স্থান অধিকারী পাবেন ৫ লক্ষ টাকা, দ্বিতীয় স্থান অধিকারী পাবেন ৪ লক্ষ টাকা এবং তৃতীয় স্থান অধিকারী পাবেন ৩ লক্ষ টাকা। ফাইনাল রাউন্ডের ক্ষেত্রে প্রথম স্থানাধিকারীকে দেওয়া হবে ১০ লক্ষ টাকা, দ্বিতীয় স্থানাধিকারীকে ৮ লক্ষ টাকা এবং তৃতীয় স্থানাধিকারী পাবেন ৬ লক্ষ টাকা।

এমন কুইজ প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন করার জন্য রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটের হোম পেজে লিঙ্ক দেওয়া হয়েছে। এছাড়াও সরাসরি https://www.rbi90quiz.in ওয়েবসাইটে গিয়েও রেজিস্ট্রেশন করা যাবে। রেজিস্ট্রেশন করার শেষ দিন হিসাবে বেছে নেওয়া হয়েছে ১৭ সেপ্টেম্বর ২০২৪। এক্ষেত্রে যারা এমন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ইচ্ছুক তাদের দ্রুত প্রতিযোগিতার জন্য নাম রেজিস্ট্রেশন করাতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে নাম রেজিস্ট্রেশন করানোর পর কুইজের দিন জানিয়ে দেওয়া হবে।

Advertisements