Tata Avinya: বৈদ্যুতিক গাড়ির জগতে প্রথম আবির্ভাবেই বাজিমাত করলো টাটার এই গাড়ি

Prosun Kanti Das

Updated on:

Advertisements

Tata Avinya: Tata Motors হলো বর্তমানে ভারতের অন্যতম বৃহৎ গাড়ি নির্মাণকারী সংস্থা। বিখ্যাত এই ভারতীয় সংস্থা সম্প্রতি তাদের অত্যাধুনিক প্রযুক্তির বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করেছে ভারতীয় মার্কেটে। তবে খুব শীঘ্রই ভারতীয় মার্কেটে আসতে চলেছে “অভিন্য”। এটি একটি ইলেকট্রিক গাড়ি যা ভবিষ্যতের জন্য একেবারে আদর্শ। গতিশীলতা নিয়ে মানুষের দৃষ্টিভঙ্গিকে আকৃষ্ট করবে এই নয়া গাড়িটি। “অভিন্য” হল টাটা মোটরস এর টেকসইতা এবং উদ্ভাবনের প্রতিশ্রুতির একটি প্রমাণ। ২০২৫ থেকে ২০২৬ সালের মধ্যে এটি মার্কেটে লঞ্চ করবে। গাড়ি প্রেমিকদের কাছে অবশ্যই এটি উন্মাদনা বাড়াবে।

Advertisements

“অভিন্য” এর (Tata Avinya) ডিজাইন এবং ফিচারস সত্যি গর্ব করার মতো। এর বিশেষ বৈশিষ্ট্য হল এরোডাইনামিক দক্ষতা। এর স্বতন্ত্র বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে সামনে এবং পিছনে একটি টি-আকৃতির লাইট বার, সাইড-ভিউ ক্যামেরাগুলি ORVM হিসাবে কাজ করে এবং গাড়িটির ভিতর খুবই প্রশস্ত। আরামদায়ক যাত্রা হিসেবে এই গাড়ির যাত্রা যেকোন যাত্রীর পক্ষে একেবারেই উপযুক্ত।

Advertisements

“অভিন্য” টাটা মোটরস-এর (Tata Avinya) নতুন তৃতীয়-প্রজন্মের বৈদ্যুতিক গাড়ি। গাড়িটির সব থেকে বড় আকর্ষণ হল এই স্পোর্টিং লুক যা নতুন প্রজন্মকে আকৃষ্ট করবে বারবার।। ভবিষ্যৎ প্রজন্মের জন্য টাটা মোটরসের এই উদ্ভাবন সত্যি প্রশংসনীয়। “অভিন্য” একটি শক্তিশালী বৈদ্যুতিক মোটর এবং একটি উচ্চ-ক্ষমতাসম্পন্ন ব্যাটারি প্যাক দিয়ে সজ্জিত, যা চিত্তাকর্ষক পরিসীমা এবং কর্মক্ষমতার প্রতিশ্রুতি দেয়।

Advertisements

আরো পড়ুন: ভারতীয় বাজার ধরতে উঠে পড়ে লাগলো স্কোডা, লঞ্চ করল দুই ফাটাফাটি গাড়ি

Tata Avinya এমন সব বৈশিষ্ট্যে পরিপূর্ণ যা চালককে আরাম এবং সুবিধা উভয়ই প্রদান করে। উল্লেখযোগ্য কিছু বৈশিষ্ট্য হলো:
  • অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিসট্যান্স সিস্টেম (ADAS): এতে আছে অ্যাডাপটিভ ক্রুজ কন্ট্রোল, লেন-কিপিং অ্যাসিস্ট এবং স্বয়ংক্রিয় জরুরী ব্রেকিং সহ ADAS বৈশিষ্ট্য।
  • কানেক্টেড কার টেকনোলজি: গাড়িটি উন্নত কানেক্টিভিটি বৈশিষ্ট্য অফার করে, যা স্মার্টফোন এবং অন্যান্য ডিভাইসের সাথে সহজেই যুক্ত হতে পারে।
  • প্রশস্ত অভ্যন্তর: “অভিন্য” একটি প্রশস্ত এবং আরামদায়ক অভ্যন্তর বৈশিষ্ট্যযুক্ত, সামনে এবং পিছনে উভয় যাত্রীদের জন্য পর্যাপ্ত লেগরুম এবং হেডরুম সহ।
  • টেকসই উপকরণ: গাড়ির (Tata Avinya) অভ্যন্তরটি টেকসই উপকরণ ব্যবহার করে তৈরি করা হয়েছে, যা পরিবেশ এর পক্ষেও ভালো।
প্রত্যাশিত লঞ্চ এবং মূল্য নির্ধারণ:

“অভিন্য” এমন একটি ধারণার গাড়ি যা ভারতীয় রাস্তায় চলার পক্ষে উপযুক্ত। টাটা মোটরস ইঙ্গিত দিয়েছে যে, অদূর ভবিষ্যতে মডেলটির একটি উৎপাদন সংস্করণ চালু করার পরিকল্পনা করছে৷ সঠিক লঞ্চের তারিখ এবং মূল্য এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। তবে এটি বৈদ্যুতিক গাড়ির বাজারে প্রিমিয়াম বিভাগে অবস্থান করবে বলে আশা করা হচ্ছে। টাটা মোটরস এবং ভারতীয় মোটরগাড়ি শিল্পের জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপের প্রতিনিধিত্ব করবে এই গাড়িটি।

Advertisements