Viral Video: হাতুড়ির আঘাতে ফাটল ধরল বন্দে ভারতের জানলায়, ভাইরাল ভিডিও ঘিরে দেখা দিল চাঞ্চল্য

Prosun Kanti Das

Updated on:

Advertisements

Viral Video: ভারতীয় রেলের অন্যতম উপহার হল বন্দে ভারত, আধুনিক প্রযুক্তির এই ট্রেনে খুব কম সময়ের মধ্যেই পৌঁছানো যায় নিজেদের গন্তব্যস্থলে। সম্প্রতি একটি ভাইরাল হওয়া ভিডিওতে একটি তরুণকে দেখা গেছে হাতুড়ি দিয়ে বন্ধে ভারতের জানালার কাঁচ ভাঙার চেষ্টা করতে। বারংবার আঘাতে ফাটল ধরেছে জানলাতে। কেন এমন অদ্ভুত আচরণ করলেন ওই ব্যক্তি? সোশ্যাল মিডিয়ার দৌলতে বর্তমানে এমন অনেক কিছুই চোখে পড়ে যা সত্যিই অদ্ভুত।

Advertisements

সেই অজ্ঞাত পরিচয় ব্যক্তি, কেন এমন আচরণ করল তা এখনো স্পষ্ট নয়। ভারতের বিভিন্ন জায়গায় বন্দে ভারত এক্সপ্রেস এর ওপর হামলার অভিযোগ এসেছে এবং সেই কারণে এই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল (Viral Video) হয়েছে। এখনো জানা যায়নি ঘটনাটি কোথায় এবং কখন ঘটেছে। এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) ‘গণকাঞ্চি’ নামের একটি অ্যাকাউন্ট থেকে ভিডিওটি প্রকাশ্যে এসেছে যা দেখে রীতিমত হতবাক দেশবাসী। ভিডিওটি পোস্ট করার পর লেখা হয়েছে, ‘‘কেউ কি বলতে পারবেন কে এই রহস্যময় ব্যক্তি যিনি বন্দে ভারতের জানলা হাতুড়ি দিয়ে ভাঙার চেষ্টা করেছেন।’’

Advertisements

ভিডিওটি (Viral Video) যখন প্রকাশ্যে এসেছে তখনই দাবি তোলা হয়েছে যে, অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। অবিলম্বে এই ব্যক্তিকে গ্রেফতার করার দাবিও উঠেছে। সোশ্যাল মিডিয়াতে সকলে মিলে দাবি করেছে ব্যক্তি থেকে গ্রেফতার করতে হবে। এমনকি এক ব্যবহারকারী এমনও দাবি করেছেন যে, ভিডিওটি সত্যটা যাচাই করা প্রয়োজন।

Advertisements

আরো পড়ুন: ‘MLA বলে যা খুশি তাই’, ট্রেনে উঠে তৃণমূল বিধায়কের কীর্তিতে সবক শেখালেন সাধারণ যাত্রীরা

কারণ ভাইরাল হওয়া ভিডিও(Viral Video) পেজে ট্রেনটিকে দেখানো হয়েছে সেটি কোন প্লাটফর্মে দাঁড়ানো ছিল না। একটি মেরামতি কেন্দ্রে দাঁড় করানো ছিল। তিনি আরো লিখেছেন যে, লোকটির জানলা ভেঙে ফেলার কারণ হলো সেগুলি প্রতিস্থাপনের প্রয়োজন ছিল। ভিডিওতে যেই ব্যক্তিকে হাতুড়ি হাতে কাচ ভাঙতে দেখা গিয়েছে, তিনি একজন ঠিকাদারের কর্মীমাত্র। তিনি কোনরকম অপরাধমূলক কাজ করেননি। রেলের তরফ থেকে অবশ্য স্পষ্টভাবে কিছুই জানানো হয়নি।

বর্তমানে দেশে রেল দুর্ঘটনার সংখ্যা ক্রমশই বেড়ে চলেছে। একের পর এক ট্রেন দুর্ঘটনা, ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় সকলেই উদ্বেগে রয়েছে। ইচ্ছাকৃত ট্রেনকে লাইনচ্যুত করার প্রবণতাও সম্প্রতি বৃদ্ধি পেয়েছে। রেলের একটি রিপোর্ট থেকে এমনটাই জানা যাচ্ছে।

Advertisements