New Vande Bharat Timetable: ১৫ সেপ্টেম্বর রাজ্য পাচ্ছে ৩ রুটে ৩টি নতুন বন্দে ভারত, দেখে নিন টাইমটেবিল

Shyamali Das

Updated on:

Advertisements

বাংলাএক্সপি ডেস্কঃ বেশ কিছু রুটে নতুন করে একাধিক বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) ট্রেন চালু হবে এমনটা কয়েক দিন ধরেই জল্পনা চলছিল। অবশেষে সেই জল্পনার অবসান ঘটিয়ে আগামী ১৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একাধিক বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করবেন। ঐদিন ১০ টি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন হবে বলে জানা যাচ্ছে। যার মধ্যে ৩ রুটে ৩টি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন পেতে চলেছে পশ্চিমবঙ্গ। দেখে নিন সেই সকল ট্রেনের টাইমটেবিল (New Vande Bharat Timetable)।

Advertisements

পশ্চিমবঙ্গের হাওড়া থেকে তিন রুটে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চালু হওয়ার পাশাপাশি অন্যান্য যে সকল রুটে বন্দে ভারতের এক্সপ্রেস ট্রেন চালু হতে চলেছে সেই সকল রুটগুলি হল পাটনা থেকে টাটানগর, আগরা থেকে বারাণসী, বারাণসী থেকে দেওঘর, টাটানগর থেকে বেহরমপুর, নাগপুর থেকে সেকেন্দ্রাবাদ, হুবলি থেকে পুনে, দুর্গ থেকে বিশাখাপত্তনম।

Advertisements

১) হাওড়া-গয়া বন্দে ভারত এক্সপ্রেস: ২২৩০৩ এবং ২২৩০৪ বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন দুটি এই দুই স্টেশনের মধ্যে সফর করবে। ট্রেনটি হাওড়া থেকে সকাল ৬ঃ৫০ মিনিটে ছাড়বে এবং গয়া পৌঁছাবে দুপুর ১:২০ মিনিটে। অন্যদিকে গয়া থেকে ট্রেনটি ছাড়বে দুপুর ২:২৫ মিনিটে এবং হাওড়া স্টেশন এসে পৌঁছাবে রাত ৮ঃ৫০ মিনিটে।

Advertisements

আরও পড়ুন : Viral Video: হাতুড়ির আঘাতে ফাটল ধরল বন্দে ভারতের জানলায়, ভাইরাল ভিডিও ঘুরে দেখা দিল চাঞ্চল্য

২) হাওড়া-রাউরকেল্লা বন্দে ভারত এক্সপ্রেস: ২০৮৭১ ও ২০৮৭২ ট্রেন দুটি হাওড়া ও রাউরকেল্লা দুই স্টেশনের মধ্যে যাতায়াত করবে। হাওড়া থেকে সকাল ৬টায় ট্রেনটি ছাড়বে এবং সকাল ১১ঃ৫০ মিনিটে রাউরকেল্লা পৌঁছাবে। রাউরকেল্লা থেকে ট্রেনটি ছাড়বে দুপুর ১:৪০ মিনিটে এবং হাওড়া এসে পৌঁছাবে সন্ধ্যা ৭:৪০ মিনিটে।

৩) হাওড়া-ভাগলপুর বন্দে ভারত এক্সপ্রেস: ২২৩০৯ ও ২২৩১০ বন্দে ভারত ট্রেন দুটি হাওড়া ও ভাগলপুর স্টেশনের মধ্যে যাতায়াত করবে। হাওড়া থেকে সকাল ৭:৪৫ মিনিটে ভাগলপুরের উদ্দেশ্যে ট্রেনটি রওনা দেবে এবং সেটি ভাগলপুর পৌঁছাবে দুপুর ২:০৫ মিনিটে। ভাগলপুর থেকে ট্রেনটি হাওড়ার উদ্দেশ্যে রওনা দেবে দুপুর ৩:২০ মিনিটে এবং হাওড়া এসে পৌঁছাবে রাত ৯:২০ মিনিটে।

Advertisements