JioPhone Prima 2 4G: জিওর নতুন ফোন পেয়ে যান মাত্র ২৭৯৯ টাকায়, সাথে থাকবে বাড়তি সুবিধা

Prosun Kanti Das

Published on:

Advertisements

JioPhone Prima 2 4G: সামনেই শুরু হতে চলেছে উৎসবের মরশুম আর তার আগেই সাধারণ মানুষের জন্য রিলায়েন্স জিও নিয়ে আসলো নয়া চমক। বাজারের লঞ্চ হল তাদের নতুন 4G ফোন। নয়া এই ফোনটিকে মার্কেটে আনা হয়েছে জিওফোন প্রিমা ২ ৪জি (JioPhone Prima 2 4G) নামে। বিগত বছরের লঞ্চ করা হয়েছিল জিওফোন প্রিমা ২ ৪জি ফোনটি তারই সাক্সেসার হিসাবে এই ফোনটি বাজারে আনা হয়েছে। ফোনটিতে দেওয়া হয়েছে বেশ কিছু নতুন ফিচার, যেমন ব্যাক প্যানেলে লেদারের ফিনিশ এবং নতুন কার্ভ ডিজাইন। আজকের এই প্রতিবেদনেই জানতে পারবেন বিস্তারিত তথ্য।

Advertisements

গ্রাহকরা কোথায় পাবে এই ফোন? জনপ্রিয় ই-কমার্স সাইট আমাজনে ফোনটির দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে সবকিছুই জানতে পারবেন। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে ফোনটি সম্পর্কে কোনরকম তথ্য উল্লেখ করা নেই। জিওফোন প্রিমা ২ ৪জি (JioPhone Prima 2 4G) ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ২৭৯৯ টাকা এবং আগ্রহীরা চাইলে কিনতে পারেন জনপ্রিয় শপিং সাইট আমাজনের মাধ্যমে। এই ফোনটি লাক্স ব্লু কালারে মার্কেটে লঞ্চ করা হয়েছে। শীঘ্রই এই ফোনটি JioMart, রিলায়েন্স ডিজিটালের পাশাপাশি অন্যান্য রিটেইল আউটলেটের মাধ্যমেও মার্কেটে আনা হবে বিক্রির জন্য।

Advertisements

কেমন হবে ফোনটির ডিজাইন? ফোনটির ফ্রন্ট প্যানেলে রাখা হয়েছে রাউন্ড এজ ডিজাইন। এছাড়াও স্ক্রিনের নিচেই কোম্পানির লগ এবং তার নিচে কোয়ার্টি কীপ্যাড আছে। এছাড়া, নীচের প্যানেলে রাখা আছে চার্জিং পোর্ট এবং স্পিকার গ্রিল। ব্যাক প্যানেলের লেদার ফিনিশের মতো কাজ আলাদা আকর্ষণ বাড়ায়। ব্যাক প্যানেলে আছে চওড়া স্ট্রিপ এবং এর মধ্যে রেয়ার ক্যামেরা ও স্পিকার রয়েছে। ফোনটির ওজন ১২.৩৪ x ৫.৫৫ x ১.৫১ cm এবং ওজন ১২০ গ্রাম। ‎UNITED TELELINKS NEOLYNCS PRIVATE LIMITED নামক কোম্পানি এই ফোনটি (Jio 4G Phone) তৈরি করেছে।

Advertisements

আরো পড়ুন: আপনারও কি রয়েছে জিওর সিম, তাহলে এখনই হয়ে যান সতর্ক

এই 4G ফোনে (JioPhone Prima 2 4G) পেয়ে যাবেন ৩২০×২৪০ পিক্সেল রেজোলিউশন সহ ২.৪ ইঞ্চির সুন্দর QVGA কার্ভ ডিসপ্লে। বাড়তি ফিচারস হিসেবে রয়েছে LED টর্চ এবং VGA ক্যামেরা। সেলফির জন্য যুক্ত করা হয়েছে ০.৩ MP ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে দেওয়া হয়েছে ৫১২ MB RAM। তবে ব্যবহারকারীরা মেমোরি কার্ড ব্যবহার করে এই ফোনের স্টোরেজ ১২৮ GB পর্যন্ত বাড়াতে পারে।

ফোনটিতে ব্যাটারি আছে ২০০০mAh। ARM Cortex A53 প্রসেসর সহ এই ফোনটি kaiOS 2.5.3 অপারেটিং সিস্টেমে কাজ করে। ইন্টারনেটের সাথে সাথে পাওয়া যাবে FM রেডিও। ফোনটিতে মোট ২৩ টি ভাষা সাপোর্ট করে। এই ফোনে JioPay এবং সাউন্ড অ্যালার্ৎ সহ UPI এবং Scan QR পেমেন্ট অপশন আছে। এছাড়াও অনায়াসে ব্যবহার করা যাবে ইউটিউব, ফেসবুক এবং গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট। পাশাপাশি আছে JioTV, JioCinema, JioSaavn এর মতো বিভিন্ন অ্যাপ। কোনো অতিরিক্ত অ্যাপ ছাড়াই JioChat এবং নেটিভ ভিডিও কল করা যেতে পারে।

Advertisements