Tarapith tour on Vande Bharat: এবার বন্দে ভারতে চড়ে হবে তারা মায়ের দর্শন, কত পড়বে ভাড়া

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : রবিবার দেশে নতুন ১০টি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই ১০টি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের মধ্যে পশ্চিমবঙ্গ পেতে চলেছে ৩টি। যে তিনটি নতুন ট্রেন হাওড়া স্টেশনকে বিহার ও ওড়িশার গয়া, ভাগলপুর ও রাউরকেল্লার সঙ্গে যুক্ত করবে। এই তিনটি ট্রেনের মধ্যে একটি ট্রেনে চড়েই এবার দর্শন করা যাবে তারা মায়ের (Tarapith tour on Vande Bharat)। বন্দে ভারতের চড়ে তারা মায়ের দর্শন করতে আসার ক্ষেত্রে কত পড়বে খরচ?

Advertisements

রেলের তরফ থেকে নতুন যে তিনটি বন্দে ভারত এক্সপ্রেস হাওড়া থেকে চালানো হবে সেই তিনটি ট্রেনের মধ্যে ভাগলপুর পর্যন্ত যাতায়াতকারী ট্রেনটিতে চড়ে তারাপীঠে তারা মায়ের দর্শন করার জন্য আসা যাবে এবং বন্দে ভারতে চড়ে ফেরা যাবে হাওড়া বা অন্য কোথাও। রেলের তরফ থেকে এই ট্রেনটির সময়সূচী প্রকাশ করা হয়েছে।

Advertisements

২২৩০৯ ট্রেনটি হাওড়া থেকে ভাগলপুরের উদ্দেশ্যে ছাড়বে সকাল ৭:৪৫ মিনিটে। ট্রেনটি ভাগলপুর পৌঁছাবে দুপুর ২:০৫ মিনিটে। এই ট্রেনটিতে চড়েই হাওড়া অথবা ভাগলপুর বা অন্যান্য বিভিন্ন স্টেশন থেকে তারা মায়ের দর্শনের জন্য আসা যাবে। হাওড়া থেকে রওনা দেওয়া ট্রেনটি রামপুরহাট এসে পৌঁছাবে সকাল ১০ঃ২৩ মিনিটে। অন্যদিকে যদি কেউ ভাগলপুরের দিক থেকে আসেন তাহলে রামপুরহাট এসে পৌঁছাবেন সন্ধ্যা ৬:১৫ মিনিটে।

Advertisements

আরও পড়ুন : Vande Bharat Express Fare: রবিবার চালু হচ্ছে হাওড়া থেকে ৩ রুটে ৩ বন্দে ভারত, কত পড়বে ভাড়া

হাওড়া ও ভাগলপুরের মধ্যে চলাচল করা বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি হাওড়া থেকে ছাড়ার পর বোলপুর, রামপুরহাট, দুমকা, ননীহাট ভাটুরিয়া, হাসডিহা, মন্দারহিল, বাড়াহাট স্টেশনে স্টপেজ দেওয়ার পর পৌঁছে যাবে ভাগলপুর। একইভাবে ফেরার পথেও এই সকল স্টেশনগুলিতে স্টপেজ দিয়ে হাওড়া রিটার্ন করবে। এই বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটিতে চড়ে বিভিন্ন জায়গা থেকে আসা পুণ্যার্থীরা রামপুরহাট স্টেশনে নেমে তারাপীঠ মন্দির আসতে পারবেন অনায়াসে।

তবে প্রশ্ন হলো হাওড়া থেকে রামপুরহাট অর্থাৎ তারাপীঠে তারা মায়ের দর্শন করতে আসার জন্য বন্দে ভারতে কত টাকা খরচ পড়বে? এখনো পর্যন্ত বাণিজ্যিকভাবে ট্রেনটি যাতায়াত শুরু না করলেও হাওড়া থেকে রামপুরহাটের সম্ভাব্য ভাড়া সম্পর্কে যা জানা যাচ্ছে তাতে এসি চেয়ারকারের জন্য খরচ করতে পারে ৭৪০ টাকা এবং এক্সিকিউটিভ চেয়ারকারের জন্য খরচ পড়তে পারে ১৩৭০ টাকা।

Advertisements