Honda X-Blade: অবশেষে ভারতীয় মার্কেট থেকে বিদায় নিল Honda-র জনপ্রিয় এই মোটরসাইকেলটি

Prosun Kanti Das

Published on:

Advertisements

Honda X-Blade: ভারতের দুই চাকার মার্কেটের অন্যতম জনপ্রিয় সংস্থা হল হন্ডা। সাধারণ মধ্যবিত্তের কাছে চার চাকা কেনা একেবারে সাধ্যের বাইরে। তাই তাদের মধ্যে দুই চাকার চাহিদা অনেকটাই বেশি। এই সংস্থার গ্রাহক সংখ্যাও নেহাত কম নয়। তবে সময়ের সঙ্গে সঙ্গে হন্ডার এমন কিছু বাইক আছে যা প্রায় বন্ধ হতে চলেছে ভারতীয় মার্কেটে। কোন একসময় মার্কেটে বেশ জাকজমকভাবেই লঞ্চ হয়েছিল হন্ডার এই মোটরসাইকেল। তাহলে কেন বন্ধ হতে চলেছে এটি জানুন আজকের এই প্রতিবেদনে।

Advertisements

সময় যত এগিয়েছে এই অত্যাধুনিক বাজারে টিকে থাকতে পারেনি হন্ডার এই বাইকটি। বেচাকেনা রীতিমতো কমে আসতে শুরু করে। বিগত কয়েক মাসে বিক্রি তলানিতে এসে পৌঁছেছিল। অবশেষে জাপানি এই সংস্থাটি (Honda X-Blade) সিদ্ধান্ত নেয় যে, ভারতীয় মার্কেট থেকে একেবারে বিদায় নিয়ে নেবে হন্ডার এই বাইক। জানেন হন্ডার এই বাইকটির নাম কি? শুনলে অবাক হয়ে যাবেন আপনিও।

Advertisements

বাইকপ্রেমীরা সর্বদাই পছন্দ করে হন্ডার (Honda X-Blade) বিভিন্ন বাইক। তাহলে কেন ভারতীয় মার্কেট থেকে বিদায় নিতে হচ্ছে এই বাইকটিকে? এর জন্য কি দায়ী অত্যাধুনিক প্রযুক্তি নাকি বৈদ্যুতিক গাড়ির চাহিদা? আসল কারণ কি তা জানতে পারবেন এই প্রতিবেদনের মাধ্যমেই।

Advertisements

আরো পড়ুন: বাজাজ চেতক ই-স্কুটারে পাবেন দুর্দান্ত ছাড়, অফার নিতে হলে কিনে ফেলুন শীঘ্রই

ভারত থেকে চিরতরে বিদায় নিতে চলেছে Honda X-Blade। অবাক হচ্ছেন? তবে একথাই সত্যি। এর মধ্যেই জাপানি এই সংস্থাটি ভারতীয় ওয়েবসাইট থেকে এই স্টাইলিশ মডেলটির নাম মুছে ফেলেছে। ভারতীয় দুই চাকার মার্কেটে এই গাড়িটি প্রথম লঞ্চ হয় ২০১৮ সালে। ভারতে বিভিন্ন হন্ডা ডিলার এর কাছে এখনো কিন্তু এই বাইকের কিছু স্টক রয়েছে। স্টক ক্লিয়ার করার জন্য বিশাল অংকের ডিসকাউন্ট দেওয়া হতে পারে এই গাড়িগুলোতে।

গাড়িটিতে রয়েছে ১৬২ সিসি সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন এবং তার ওপর ভিত্তি করে চলে Honda X-Blade। হোন্ডার এই বাইকের শক্তি ও টর্ক খুবই ভালো। জাপানি সংস্থার পোর্টফোলিও ঘাটলে দেখতে পাবেন CB Hornet 160R-এর নীচে স্থান পেয়েছিল এই বাইক। বাড়তি ফিচার্স হিসেবে ছিল রিয়ার ডিস্ক ব্রেক ও সিবিএস অপশন। বাইক প্রেমীদের অন্যতম এই প্রিয় গাড়িটি আর হয়তো থাকবে না ভারতীয় মার্কেটে।

Advertisements