পার্থ-অর্পিতার অপা অতীত! এবার জ্যোতিপ্রিয় মল্লিকের কোটি কোটি টাকার বাড়ির হদিশ শান্তিনিকেতনে

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : নিয়োগ দুর্নীতি থেকে রেশন দুর্নীতি, বিভিন্ন দুর্নীতি মামলায় যে সকল নেতা-মন্ত্রীরা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের হাতে গ্রেপ্তার হচ্ছেন তাদের কোন না কোন যোগ মিলছে বীরভূমের শান্তিনিকেতনে। এর আগে আমরা দেখেছিলাম নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় গ্রেপ্তার হওয়ার পর তার কোটি কোটি টাকার সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছিল শান্তিনিকেতন এলাকায়। ঠিক একইভাবে জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick) রেশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার হতেই তারও কোটি কোটি টাকার সম্পত্তির হদিশ মিললো বীরভূমের শান্তিনিকেতন এলাকায়।

দুর্গাপুজোর পর বৃহস্পতিবার রেশন দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির আধিকারিকরা রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে হানা দেন এবং তারপর শুরু হয় দফায় দফায় জিজ্ঞাসাবাদ। প্রায় ২১ ঘন্টা জিজ্ঞাসা বাদের পর ভোররাতে তাকে গ্রেপ্তার করা হয়। তার গ্রেপ্তার হওয়ার পরই দেখা যায় পার্থ অর্পিতার অপার মতোই বোলপুরের শান্তিনিকেতনে জ্যোতিপ্রিয় মল্লিকের রয়েছে একটি কোটি কোটি টাকা মূল্যের বিলাস বহুল বাড়ি।

১০ কাঠার বেশি জমির উপর শান্তিনিকেতনের রতনপল্লীতে রয়েছে এই বাড়িটি। রতনপল্লীতে থাকা এই বাড়িটির নাম ‘দোতারা’। স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, এই বাড়িতে মাঝে মাঝেই মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়ে আসতেন এবং থাকতেন। তবে এখনো পর্যন্ত জানা যায়নি এই বাড়িটি কার নামে রয়েছে। তবে স্থানীয়দের দাবি বাড়িটি জ্যোতিপ্রিয় মল্লিক অথবা তার মেয়ের নামে থাকলেও থাকতে পারে।

জানা গিয়েছে, ২০১৭ সালে জ্যোতিপ্রিয় মল্লিক দেড় কোটি টাকা ব্যয়ে এই বাড়িটি ক্রয় করেছিলেন। তারপর আবার এই বাড়ির পিছনে আনুমানিক ৮৫ লক্ষ টাকা খরচ করেন। দেখতে দেখতে বোলপুরের রতন পল্লীর এই বাড়ি একটি বিলাসবহুল বাড়িতে পরিণত হয়। বর্তমানে যে বাজারদর রয়েছে তাতে এই বাড়িটির মূল্য অন্ততপক্ষে ৬ কোটি টাকা হবে বলেই মনে করা হচ্ছে।