Amazon Prime Video: সস্তার দিন শেষ! এবার অ্যামাজন প্রাইমে ভিডিও দেখতে খরচ হবে আরও বেশি টাকা

নিজস্ব প্রতিবেদন : এখনকার দিনে টিভির সামনে বসে অথবা সিনেমা হলে গিয়ে সিরিয়াল, সিনেমা ইত্যাদি দেখার সময় নেই বললেই চলে। কেননা এখন অধিকাংশ মানুষকেই দেখা যায় মোবাইলের সামনে বসে খবর থেকে সিরিয়াল, খেলা সবকিছুই দেখে ফেলতে। বিভিন্ন ধরনের ওটিটি প্লাটফর্ম দেশের মানুষদের এমন সুবিধা দিয়ে থাকে। এই সকল প্লাটফর্মের মধ্যে অন্যতম জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম হল অ্যামাজন প্রাইম (Amazon Prime)।

বিভিন্ন ধরনের টেলিভিশন সিরিয়াল থেকে শুরু করে সিরিজ, নতুন নতুন সিনেমা দেখার ক্ষেত্রে অ্যামাজন প্রাইম ভিডিওর বিকল্প খুব কম ওটিটি প্লাটফর্ম রয়েছে। কিন্তু এবার সংস্থার তরফ থেকে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাতে তারা সস্তার দিন শেষ করে দিতে চলেছে। এবার গ্রাহকদের থেকে তারা মোটা টাকা উসুল করবে তা নিয়ে কোন সন্দেহ নেই। অ্যামাজন প্রাইম ঠিক কি পরিবর্তন আনল তাদের এই ওটিটি প্লাটফর্মে?

সংস্থার তরফ থেকে এবার তাদের অতিথি প্ল্যাটফর্ম নিয়ে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাতে দর্শকদের অ্যামাজন প্রাইম ওটিটি প্লাটফর্মে ভিডিও দেখার জন্য গুচ্ছেক বিজ্ঞাপন দেখতে হবে। যদি কোন সাবস্ক্রাইবার বিজ্ঞাপন দেখতে না চান তাহলে তাকে বাড়তি করে টাকা খরচ করতে হবে। মোটের উপর বিজ্ঞাপনহীন পরিষেবার জন্য amazon prime তাদের সাবস্ক্রিপশন চার্জ বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন 👉 Satellite Internet Service: মাথায় হাত Jio, Airtel ও Starlink এর! এবার স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা আনছে Amazon

বিজ্ঞাপনহীন সিরিয়াল, সিরিজ অথবা সিনেমা দেখার জন্য নতুন যে চার্জ ঘোষণা করা হয়েছে তা আজ অর্থাৎ ২৯ জানুয়ারি থেকেই কার্যকর হয়ে যাচ্ছে। ক্রিয়েটিং কন্টেন্টের এর উপর আরও জোর দেওয়ার জন্যই নাকি এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে সংস্থা সূত্রে। এর জন্য মাসিক যে প্ল্যানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে তার খরচ পড়বে ২.৯৯ মার্কিন ডলার। অর্থাৎ যা ভারতীয় মুদ্রায় ২৫০ টাকার কাছাকাছি।

নতুন এই নিয়ম ২৯ জানুয়ারি থেকে চালু হচ্ছে আমেরিকায়। এছাড়াও এই নিয়ম চালু হচ্ছে ব্রিটেনে। চলতি বছরই এই নিয়ম চালু হয়ে যাবে ইটালি, স্পেন, মেক্সিকো এবং অস্ট্রেলিয়াতে। তবে ভারতীয়দের জন্য এখনো পর্যন্ত নতুন এই নিয়মের পরিপ্রেক্ষিতে স্বস্তি, কেননা ভারতে এই নিয়ম কবে চালু হবে অথবা হবে না তার সম্পর্কে কিছু জানানো হয়নি সংস্থার তরফ থেকে। ফলে যতদিন সুযোগ রয়েছে ততদিন আগের খরচেই আনন্দ উপভোগ করতে পারবেন ভারতীয়রা।