Apple iOS 18: AI রাইটিং টুল থেকে সিরি, আইফোনে যোগ হল সেরা কিছু ফিচার্স

Antara Nag

Published on:

Apple iOS 18 version adds some of the best features: Apple iOS 18-এর তরফ থেকে বিশেষ ঘোষনা যে, Apple iOS 18 আরও নিত্যনতুন কাস্টমাইজেশন বিকল্প নিয়ে আসতে চলেছে। যেখানে ফটো অ্যাপকে এখনো পর্যন্ত সবচেয়ে উন্নত পদ্ধতিতে রিডিজাইন করা হয়েছে। iOS18 ব্যবহারকারীরা এবার তাদের ইমেল এর ইনবক্স পরিচালনা করার জন্য নতুন অত্যাধুনিক উপায় পাবে।

এমনকি অ্যাপল আইওএস 18-এ স্যাটেলাইটের মাধ্যমে ইমেল, মেসেজ ইত্যাদি পাঠানো যাবে। ব্যবহারকারীরা হোম স্ক্রিনের যেকোনো ওপেন স্পেসে অ্যাপস এবং উইজেটগুলি সাজাতে, লক স্ক্রিনের নীচে বটনগুলি কাস্টমাইজ করতে এবং কন্ট্রল সেন্টারকে আরও দ্রুত নিয়ন্ত্রণ করতে পাবে। ঠিক কি কি ফিচারস্ আসতে চলেছে ফোনে চলুন এক ঝলকে দেখে নেওয়া যাক।

প্রাইভেট ক্লাউড: অ্যাপেল ব্যবহারকারীরা যাতে নিরাপত্তার সাথে তাদের সমস্ত তথ্য ফোনে সেভ করে রাখতে পারে তার জন্য অ্যাপেল আনতে চলেছে প্রাইভেট ক্লাউডের সুবিধা।

জেনমোজি: ইমোজি তো অনেক পাঠিয়েছেন এবার অ্যাপেল ব্যবহারের মাধ্যমে পাঠাতে পারেন জেনমোজি অর্থাৎ আপনি বা আপনার কাছের কারোর ছবি এবং পছন্দের ফিচারস মিলিয়ে তৈরি করতে পারেন জেনমোজি।

সিরি: আপনি ঠিক কি চাইছেন সেসব বুঝে আপনাকে সঠিক পরিষেবা দিতে আসছে সিরি।

ট্রান্সক্রিপশন: Apple iOS 18 এর একটি দুর্দান্ত ফিচারস হল অডিও ট্রান্সক্রিপশন অর্থাৎ আপনি যা বলবেন বা কল রেকর্ডে যা রেকর্ড করবেন তা খুব সহজেই টেক্সটে পরিণত হয়ে আপনাকে একটি সংক্ষিপ্ত ট্রান্সক্রিপশন দিয়ে দেবে।

ইম্পরট্যান্ট মেসেজ: এত পরিমান রোজ মেইল ঢোকে যে অত মেইলের ভিড়ে কোনটি বেশি গুরুত্বপূর্ণ সেটি মাঝে মাঝে হারিয়ে যায়। এবার যাতে আপনার গুরুত্বপূর্ণ মেইলটি আপনার হাত ফসকে না যায় সেজন্য তাদেরকে হাইলাইট করে দেওয়ার ব্যবস্থা করে দেবে Apple iOS 18।

আরও পড়ুন 👉 Mission Amanat: স্মার্টফোন থেকে ইয়ারফোন, ট্রেনে হারিয়ে গেলেও চিন্তা নেই! সহজ উপায় বলল রেল

অ্যাডভান্স ফটো এডিট: এবার আর কোন অতিরিক্ত অ্যাপ ফটো এডিটের জন্য ডাউনলোড করতে হবে না। আপনার অ্যাডভান্স ফটো মাধ্যমে আপনি প্রয়োজনে ফটোটি খুঁজে পাবেন এবং তা থেকে অপ্রয়োজনীয় জিনিস দূরে সরিয়ে ফেলতে পারবেন।

চ্যাট জিপিটি: Apple iOS 18 ব্যবহারকারীদের আলাদাভাবে চ্যাটজিপিটির জন্য কোন অ্যাপ নামাতে হবে না। এবার ফোনের মধ্যে ইনবিল্ড ফিচার হিসাবে থাকতে চলেছে চ্যাটজিপিটির সুবিধা।

নোটিফিকেশন: ফোনে পর পর ফোনে নোটিফিকেশন ঢুকতেই থাকে। কিন্তু তার মধ্যে কোনটি বিশেষ আর কোনটি অপ্রয়োজনীয় সেটি বুঝে উঠতে পারেন না। তাই এবার অ্যাপল আইওএস 18 এ অটোমেটিক গুরুত্বপূর্ণ নোটিফিকেশন গুলি পরপর সাজিয়ে দেওয়া হবে।