শুধু অর্পিতা নয়, রাখি সওয়ান্তের সঙ্গেও ছিল কানেকশন! এদের নিয়ে কী করতেন বাকিবুর

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : নিয়োগ দুর্নীতির পর এবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তেড়েফুঁড়ে লেগেছে রেশন দুর্নীতি মামলায় (Ration Corruption)। এই মামলাতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফ থেকে জোরদার তদন্ত শুরু করার পরই একের পর এক রাঘববোয়াল তাদের জালে পড়তে শুরু করেছে। যারা এই মুহূর্তে রেশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার হয়েছেন তাদের মধ্যে অন্যতম হলেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick) এবং কোটিপতি ব্যবসায়ী বাকিবুর রহমান (Bakibur Rahaman)।

যারা গ্রেফতার হয়েছেন তাদের প্রত্যেকেরই কোটি কোটি টাকার সম্পত্তি এখন সামনে আসতে শুরু করেছে। তবে মন্ত্রীকেও ছাপিয়ে গিয়েছেন ব্যবসায়ী বাকিবুর রহমান। তার একটি গ্রামের থেকেও বেশি জায়গা এবং কোটি কোটি টাকার সম্পত্তির পাশাপাশি বিদেশেও ফ্ল্যাট রয়েছে বলে জানা যাচ্ছে সুত্র মারফত। তবে এখানেই শেষ নয় এর পাশাপাশি বাকিবূরের কানেকশন ছিল পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায় থেকে শুরু করে বলি তারকা রাখি সওয়ান্তের সঙ্গেও।

আসলে বাকিবুর রহমানের বিরুদ্ধে যে সকল অভিযোগ রয়েছে তার মধ্যে অন্যতম হলো চালকল আটাকল চালানোর পাশাপাশি বাকিবুর রহমান রেশনের সামগ্রী খোলা বাজারে বিক্রি করে হাজার হাজার কোটি কোটি টাকা রোজগার করতেন। সেই টাকা দিয়েই নিজের অঢেল সম্পত্তি বানিয়েছেন এবং দেশ-বিদেশে বিভিন্ন জায়গায় ফ্ল্যাট কিনেছেন। এর পাশাপাশি তিনি আবার সিনেমাতেও বিনিয়োগ করেছিলেন।

বাকিবুর রহমানের প্রযোজনায় তৈরি হয়েছিল একটি সিনেমা আর যার নাম হল ম্যানগ্রোভ। এই সিনেমাতে অভিনয় করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। অর্পিতা ছাড়াও এই সিনেমায় একটি আইটেম ড্যান্সে নাচ করেছিলেন বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী রাখি সওয়ান্ত। বোঝাই যায় টাকা আর সব থাকলে মানুষ কিনা করেন। চালকল, আটা কল, হোটেল চালানোর পাশাপাশি সিনেমাও তৈরি করে ফেলেছিলেন বাকিবুর।

বাকিবুর রহমানের প্রযোজনায় ম্যানগ্রোভ সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০১৪ সালের জুন মাসে। এই সিনেমায় অর্পিতা মুখোপাধ্যায়, রাখি সাওয়ান্ত ছাড়াও কলকাতা এবং মুম্বাইয়ের অনেক চেনা মুখ ছিল। এছাড়াও সিনেমার বিভিন্ন গানে কন্ঠ দিয়েছিলেন কলকাতা ও মুম্বাইয়ের অনেক তারকারা।