বিজ্ঞাপন

বিশ্বকাপ থেকে বিদায় নিলেও কপাল খুলল পাকিস্তানের! নিয়ে গেল এত কোটি টাকা

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদন : চলতি বছর এক দিবসীয় ক্রিকেট বিশ্বকাপ (Cricket World Cup 2023) শুরু হওয়ার আগে এবং খেলা চলাকালীন অনেকেই পাকিস্তানকে (Pakistan) শেষ চারে দেখতে পাবেন এমনটাই আশা করেছিলেন। তবে সেই আশা পূরণ হয়নি। একাধিকবার শেষ চারে ওঠার আশা তৈরি হলেও শেষ পর্যন্ত বিদায় নিতে হয়েছে বাবরদের দলকে। তবে বিদায় নিলেও বাবরদের দল ভারতে আয়োজিত ক্রিকেট বিশ্বকাপ থেকে কোটি কোটি টাকা নিয়ে গেল নিজেদের দেশে।

গ্রুপ লিগের শেষ ম্যাচের আগে পয়েন্ট তালিকায় একপ্রকার পাকিস্তান টক্কর দিচ্ছিল নিউজিল্যান্ড এবং আফগানিস্তানকে। কিন্তু নিউজিল্যান্ডের বড় পয়েন্ট পেয়ে একের পর এক জয় পাকিস্তানের সব স্বপ্ন ভঙ্গ করে দেয়। অন্যদিকে যখন শেষ ম্যাচে বড় রান রেট নিয়ে জয়ের দরকার ছিল পাকিস্তানের সেই সময় তাদের ইংল্যান্ডের কাছে পরাজিত হতে হয়। স্বাভাবিকভাবেই পয়েন্ট হিসাবে তারা আর প্লেঅফে ওঠার যোগ্যতা অর্জন করতে পারে নি।

বিজ্ঞাপন

এবারের এই ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানের এইভাবে খারাপ পরিস্থিতির জন্য বেশ কয়েকটি কারণকে দায়ী করা হচ্ছে। এসবের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কারণ হিসেবে অধিকাংশ মানুষ যা দায়ী করছেন তা হল বাবরের সাধারণ মানের নেতৃত্ব। এছাড়াও রয়েছে দলের খেলোয়ারদের ব্যক্তিগত খারাপ পারফরম্যান্স এবং একাধিক বিতর্ক। পাকিস্তান এবার ভারতে বড় স্বপ্ন নিয়ে এলেও শেষ পর্যন্ত তা পূর্ণ হল না।

বিজ্ঞাপন

গ্রুপ লিগে খারাপ পারফরমেন্সের জন্য টুর্নামেন্ট থেকে মাঝপথে ছিটকে যাওয়ার ফলে এখন পাকিস্তান দল পাকিস্তানিদের কাছেই বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। তবে জানলে অবাক হবেন, টুর্নামেন্টের শেষ চারে উঠতে না পারলেও পাকিস্তান ক্রিকেট দল কিন্তু মোটা টাকা কামিয়েই দেশে ফিরল। পাকিস্তান টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও ক্রিকেটারদের পকেট কিন্তু এখন বেশ গরম। কত টাকা রোজগার করে পাকিস্তান দল দেশে ফিরল জানেন?

পাকিস্তান ক্রিকেট দল এবার ক্রিকেট বিশ্বকাপে শেষ চারে উঠতে না পারলেও তারা শেষ পর্যন্ত ভারতে আয়োজিত ক্রিকেট বিশ্বকাপ থেকে ২ লক্ষ ৬০ হাজার মার্কিন ডলার উপার্জন করে দেশে ফিরেছে। ভারতীয় মুদ্রায় এই টাকার পরিমাণ প্রায় ২ কোটি ১৬ লক্ষ টাকা। আইসিসি নিয়ম অনুসারে এবার ক্রিকেট বিশ্বকাপে প্রতিটি দল যতবার খেলেছিল ততবার তারা ৪০ হাজার মার্কিন ডলার করে পেয়েছে। সেই টাকার হিসাবেই এবার পাকিস্তান দল ২ কোটি ১৬ লক্ষ টাকা উপার্জন করতে সক্ষম হয়েছে।