মাস্ক না পরে বাইরে বেরোলেই কড়া বন্দোবস্ত পুলিশের, সতর্ক হোন

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে উত্তরোত্তর বেড়েই চলেছে করোনা ভাইরাসের সংক্রমণ। ইতিমধ্যেই সংখ্যাটা ২৬ হাজারের কাছাকাছি। শুধু রাজ্য নয় দেশে এই সংখ্যাটা ৮ লক্ষ ছুঁতে চলল। দুদিন আগেই দেশে সংক্রমণের সংখ্যা ৭ লক্ষ পার হয়। এরপর মাত্র ৫ দিনের মধ্যে এই সংখ্যাটা ৮ লাখের কাছাকাছি। রাজ্যের ক্ষেত্রেও তাই, দিন পাঁচেকের মধ্যেই রাজ্যে সংক্রমণ বেড়েছে কাছাকাছি ৫০০০।

আর এই বিপুল হারে সংক্রমণ বৃদ্ধির কারণে বাড়ি থেকে বের হলেই মাস্ক পরা বাধ্যতামূলক এমন ঘোষণা আগেই করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি তিনি নির্দেশ দেন যদি কেউ মাস্ক না পরে বাইরে বেরিয়ে আসেন তাহলে যেন তাকে যেন বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। মুখ্যমন্ত্রীর এমন নির্দেশ পাওয়ার পরেই তৎপর পুলিশ প্রশাসন। রাজ্যজুড়ে বিভিন্ন জায়গায় পুলিশের তরফ থেকে মানুষকে সতর্ক করা হচ্ছে মাস্ক পরে বাইরে বের হওয়ার জন্য। দিনভর মাইকিং করে প্রচার চালানো হচ্ছে পুলিশের তরফ থেকে। আর এই প্রচার কেবলমাত্র মানুষের স্বাস্থ্যের কথা মাথায় রেখে, বর্তমান করোনা আবহের কথা মাথায় রেখে।

যদি কেউ মাস্ক না পরে বাড়ি থেকে বের হন তাহলে কি হবে

মাস্ক না পরে বাড়ি থেকে বের হলে বাড়ি পাঠিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে সূত্র মারফত এটাও জানা গিয়েছে যে, পুলিশ এবার কড়া হাতে ব্যবস্থা নেবে। মাস্ক না পরলে প্রথম প্রথম মানুষকে সতর্ক করা হবে তারপর শুরু হবে পরবর্তী পদক্ষেপ। বারংবার যদি কোন ব্যক্তি নিয়ম ভঙ্গ করেন তাহলে সে ক্ষেত্রে তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানা গেছে পুলিশ সূত্রে।