Optical Illusion: ছবির মধ্যে একজন রাতে বাইরে গেছিল, বুদ্ধিমান হলে চিনে নিন তাকে

Prosun Kanti Das

Published on:

Find this child who goes out at night in this optical illusion: সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে অপটিক্যাল ইলিউশন এর নানারকম ধাঁধা প্রতিনিয়ত চোখে পড়ে। সারাদিনের ক্লান্তি দূর করার জন্য অপটিক্যাল ইলিউশন (Optical Illusion)মস্তিষ্কের খুব ভাল ব্যায়াম হতে পারে। আপনি যদি মস্তিষ্ককে সক্রিয় এবং সজাগ রাখতে চান তাহলে অবশ্যই অপটিক্যাল ইলিউশন এর ধাঁধাগুলো বারংবার অনুশীলন করুন। আপনার দৃষ্টিশক্তি উন্নত করতে এই ধরনের ধাঁধাগুলো যথেষ্ট কার্যকরী।

অপটিক্যাল ইলিউশনে (Optical Illusion)আলোকচিত্রের মাধ্যমে সাধারণত বিভ্রম তৈরি হয়। অপটিক্যাল ইলিউশনের ছবিগুলোতে ধাঁধার আকারে নানারকম জিনিস লুকিয়ে থাকে যা এক নজরে চোখে পড়ে না। আপনার জন্য সেরকমই একটি ছবি নিয়ে এসেছি, আপনারা নিজেদের বুদ্ধিমত্তা আর দৃষ্টিশক্তিকে কাজে লাগিয়ে মজাদার একটি ধাঁধার উত্তর দেবেন।

আজকের প্রতিবেদনটিতে (Optical Illusion) যে ছবিটি রয়েছে তাতে নিশ্চয়ই দেখতে পাচ্ছেন কিছু শিশু খুব আরামে এবং গভীরভাবে ঘুমাচ্ছে। কিন্তু এইসব শিশুদের মধ্যেই একজন আছে যে খুব দুষ্টুমি করছে। আপনাকে নিজের মস্তিষ্ককে কাজে লাগিয়ে খুঁজে বার করতে হবে কোন শিশুটি সবচেয়ে দুষ্টু এবং সে কী করেছে। আপনি যদি এই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত হন তাহলে কম সময়ের মধ্যে আপনাকে সঠিক উত্তরটি খুঁজে বার করতে হবে।

প্রতিদিনকার জীবনের একঘেয়েমি কাটাতে এবং মস্তিষ্ক ও চোখকে সক্রিয় রাখার জন্য এই ধরনের ধাঁধা (Optical Illusion) সত্যিই খুব উপকারী। ছবিটিতে একটি বাচ্চা চুপিসাড়ে রাত্রিবেলায় ঘুরতে বেরিয়েছিল। আপনার চ্যালেঞ্জগুলো সেই বাচ্চাটিকে কম সময়ের মধ্যে খুঁজে বার করা। অনেক সময় দেখা যায় আপনি সঠিক উত্তরটি খুঁজতে গিয়ে বিভ্রান্ত হচ্ছেন তখন অবশ্যই আপনাকে সাহায্য করা হবে।

Optical Illusion

আপনার সবথেকে গুরুত্বপূর্ণ কাজ হল, প্রত্যেক শিশুকে মন দিয়ে দেখতে হবে। মনোযোগ সহকারে যদি ছবিটি দেখেন তাহলে অনেক সময় তার ভেতর থেকেই আপনি উত্তর বুঝতে পারবেন। প্রত্যেকটি শিশুর পায়ের দিকে ভালো করে আপনি নজর রাখবেন। এর থেকে আপনি বুঝে যাবেন কোন শিশুটি রাত্রিবেলা চুপিসারে ঘুরতে বেরিয়েছিল।