HDFC Bank New FD Rated: HDFC ব্যাঙ্কের গ্রাহকদের জন্য সুখবর, বাড়ল FD-তে সুদের হার, দেখে নিন নতুন রেট

নিজস্ব প্রতিবেদন : প্রতিটি বিনিয়োগকারী তাদের কষ্টার্জিত টাকা সঞ্চয়ের জন্য সেই সকল আর্থিক প্রতিষ্ঠানকে বেছে নেন যেখানে বেশি সুদ পাওয়া যায়। যে কারণে বিনিয়োগ কারীদের বড় অংশকে ফিক্সড ডিপোজিটে (FD) টাকা সঞ্চয় করতে দেখা যায়। এক্ষেত্রে যে সকল গ্রাহকরা এইচডিএফসি ব্যাঙ্কে (HDFC Bank) তাদের টাকা পয়সা সঞ্চয় করে রাখেন তাদের জন্য সুখবর। কেননা এই ব্যাংকের তরফ থেকে এবার সুদের হার (HDFC Bank New FD Rated) বৃদ্ধি করা হল।

এইচডিএফসি ব্যাংকের তরফ থেকে ২ কোটি টাকার নিচে ফিক্সড ডিপোজিটে জমা অর্থের উপর ২৫ বেসিস পয়েন্ট সুদ বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন সুদের হার ৯ ফেব্রুয়ারি ২০২৪ থেকে কার্যকর করেছে ব্যাংক। নতুন সুদের হার ঘোষণা করার পর চলুন দেখে নেওয়া যাক গ্রাহকরা ঠিক কত টাকা সুদ পাবেন কত দিনের বিনিয়োগের ক্ষেত্রে। বিনিয়োগের ক্ষেত্রে ৭ দিন থেকে ১০ বছর পর্যন্ত ৩.৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদ দেওয়া হচ্ছে।

নতুন সুদের হার: ৭ দিন থেকে ২৯ দিনের জন্য ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৩ শতাংশ। ৩০ দিন থেকে ৪৫ দিনের জন্য ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৩.৫০ শতাংশ। ৪৬ দিন থেকে ৬ মাসের কম সময়ের জন্য ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৪.৫০ শতাংশ। ৬ মাস ১ দিন থেকে ৯ মাসের কম সময়ের জন্য ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৫.৭৫ শতাংশ।

আরও পড়ুন 👉 HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের নিয়মে বদল! না জানলে পকেট থেকে খসবে টাকা

৯ মাস ১ দিন থেকে ১ বছরের কম সময়ের জন্য ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৬ শতাংশ। ১ বছর থেকে ১৫ মাসের কম ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৬.৬০ শতাংশ। ১৫ মাস থেকে ১৮ মাসের কম সময়ে ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৭.১০ শতাংশ। ১৮ মাস থেকে ২১ মাসের কম সময়ে ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৭.২৫ শতাংশ। ২১ মাস থেকে ২ বছরের জন্য ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৭ শতাংশ।

২ বছর ১ দিন থেকে ২ বছরের কম সময়, ২ বছর ১১ মাসের ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৭ শতাংশ। ২ বছর ১১ মাস থেকে ৩৫ মাসের ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৭.১৫ শতাংশ। ৩ বছরের কম এবং ৪ বছর ৭ মাসের কম ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৭ শতাংশ। ৪ বছর ৭ মাস থেকে ৫৫ মাসের জন্য ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৭.২০ শতাংশ। ৪ বছর ৭ মাস ১ দিন থেকে ৫ বছরের কম এবং ১০ বছর পর্যন্ত ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ দেওয়া হচ্ছে ৭ শতাংশ। অন্যদিকে ৫ বছর ১ দিন থেকে ১০ বছর পর্যন্ত ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে প্রবীণ নাগরিকদের সুদ দেওয়া হচ্ছে ৭.৭৫ শতাংশ। অন্যান্য টার্মের ক্ষেত্রে সাধারণ নাগরিকদের তুলনায় প্রবীণ নাগরিকরা ৫০ বেসিস পয়েন্ট সুদ বেশি পাবেন।