Mannat: ২০০ কোটি টাকার মন্নত কিনতে কত টাকা খসিয়েছিলেন শাহরুখ!

Antara Nag

Published on:

How much money did Shah Rukh Khan spend to buy Mannat worth 200 crores: মান্নাত (Mannat), একটি প্রাসাদ সমো বাংলো। কিং খান এই বাংলোর মালিক। বলিউডের বাদশা শাহরুখ খান এই বাড়িতে সপরিবারে বসবাস করেন। বাইরে থেকে দেখে এই বাড়ির আসল সৌন্দর্য বোঝা না গেলেও, ভিতর থেকে এই বাড়িটি আসলে একটি প্রাসাদ এর সমতুল্য। যার বর্তমান দাম ২০০ কোটি টাকা। সোশ্যাল মিডিয়ায় এই প্রাসাদের ছবি ভীষণভাবে ভাইরাল হয়ে রয়েছে।

শাহরুখ খানকে একবার দেখার জন্য মান্নাতের (Mannat) সামনে তাঁর ভক্তদের ভিড় লেগেই থাকে, তার গতিবিধির উপর নজর রাখতে ভালবাসে তাঁর ভক্তরা। কিন্তু কিং খানের ভক্তরা মান্নাতের সামনে গিয়ে তাঁর দেখা না পেলেও, মান্নাতের সামনে দাঁড়িয়ে ছবি তুলতে ভোলেন না কেউ। কিং খান যখন তাঁর ভক্তদের জন্য তাঁর বাড়ির খোলা অংশে এসে দাঁড়ান, তখন ভক্তদের উচ্ছ্বাস নিজে চোখে না দেখলে বোঝানো সম্ভব নয়।

তবে অনেকেই হয়তো জানেন না, মান্নাত (Mannat) কিন্তু প্রথম থেকে এত জনপ্রিয় ছিল না। “ইয়েস বস” ছবির সময় এই বাংলোটি সবার নজরে আসে। আর তখনই শাহরুখ খানের মন জিতে নেয় এই বাংলোটি। তিনি তখনই সিদ্ধান্ত নেন এই বাংলোর মালিকানা একদিন তাঁরই হবে। এই বাংলোটি প্রথমে ছিল এক ব্যবসায়ীর। ইয়েস বস ছবির মধ্যে দিয়ে নজরে আসা এই বাংলোটিকে নিজের করে পাওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করে টাকা জমাতে থাকেন শাহরুখ খান।

আরও পড়ুন ? Lakshadweep: মালদ্বীপ অতীত! এবার লাক্ষাদ্বীপ নিয়ে নতুন সুসংবাদ, জানলে গর্বে বুক ভরে যাবে

প্রথমে বাড়িটির নাম ছিল “ভিলে ভিয়েনা”। ২০০১ সালে শাহরুখ খান মাত্র ১৩ কোটি ২৩ লক্ষ টাকা দিয়ে এই বাড়িটিকে কিনে নেন। এর মালিকানা পাবার পর তিনি বাড়িটির নাম রাখেন মান্নাত (Mannat)। তারপর একটু একটু করে নিজের মনের মতো করে সাজিয়ে তুলেছেন এই বাংলোটিকে। এখন প্রাসাদ তুল্য এই বাংলোটির দাম ২০০ কোটি টাকা। তবে শুরু থেকেই তিনি বাংলোটিকে সাজিয়ে তুলতে পারেননি। বাড়িটি কেনার পর শাহরুখ খানের স্ত্রী গৌরী খান একটু একটু করে সাজিয়ে তুলতে শুরু করেন বাড়িটিকে। প্রথম দিকে সস্তার জিনিস দিয়ে ঘর সাজাতে শুরু করলেও এখন সেখানে রয়েছে কোটি টাকার সম্পত্তি। ৬ তলা বাংলোটিতে মোট ৫ টি শোবার ঘর, ১ টি সুইমিং পুল, ১টি জিম ও ১ টি গ্রন্থাগার রয়েছে।

মুম্বাইয়ের বান্দ্রায় অবস্থিত প্রাসাদ তুল্য বাংলো বাড়ি মান্নাত (Mannat), মূলত বলিউডের বাদশা শাহরুখ খানের বাসস্থান হিসেবে পরিচিত। বহুল চর্চিত এই বাড়িটি কিং খানের স্বপ্ন। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, তিনি যদি কখনো কপর্দক শূণ্য হয়ে পড়েন, তবুও তিনি মান্নাত বিক্রি করবেন না। বর্তমানে মান্নত শুধু আর কিং খানের বাড়ি নেই, মুম্বাইয়ের একটি দর্শনীয় স্থানে পরিণত হয়েছে। ভক্তদের মাঝে এই বাড়িটি নিয়ে শুরুর দিকে যতোটা উন্মাদনা ছিল, আজও ঠিক ততটাই আছে।