Soumendu Adhikari: রয়েছে তিন তিনটি গাড়ি, কমতি নেই জমিজমার! শুভেন্দুর ভাই সৌমেন্দু কত টাকার মালিক

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী (Soumendu Adhikari) এবার কাঁথি লোকসভা কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হয়েছেন। বিজেপির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়ার পাশাপাশি জমা দিয়েছেন হলফনামা। যে হলফনামা থেকেই তার মোট স্থাবর ও অস্থ্যাবর সম্পত্তির হিসেব-নিকেশ পাওয়া যায়।

সৌমেন্দু অধিকারী হলফনামায় যা উল্লেখ করেছেন তাতে তিনি ২০১৮-১৯ অর্থবর্ষে রোজগার করেছিলেন ১৯ লক্ষ ১৫ হাজার ৭২০ টাকা, ২০১৯-২০ অর্থবর্ষে রোজগার করেছিলেন ১৮ লক্ষ ২৩ হাজার ৭২০ টাকা, ২০২০-২১ অর্থবর্ষে রোজগার করেছিলেন ১৮ লক্ষ ৩৬ হাজার ৭৪০ টাকা, ২০২১-২২ অর্থবর্ষে তার রোজগার ছিল ১৯ লক্ষ ৮২ হাজার ২৪০ টাকা এবং ২০২২-২৩ অর্থবর্ষে তার রোজগার ছিল ১১ লক্ষ ২ হাজার ৯০ টাকা।

এবার যদি সৌমেন্দু অধিকারীর অস্থাবর সম্পত্তির দিকে নজর রাখা যায় তাহলে দেখা যাবে তার নামে ১৬টি অ্যাকাউন্ট রয়েছে। এছাড়াও রয়েছে মিউচুয়াল ফান্ড, এলআইসি, এসবিআই লাইফ। তার নামে রয়েছে তিনটি গাড়ি। এগুলির মধ্যে একটি হল মহিন্দ্রা থার, একটি hyundai verna এবং একটি হন্ডাই সেন্ট্রো। তার নামে রয়েছে এক লক্ষ টাকার অলংকার। আর এই সমস্ত কিছু মিলিয়ে সৌমেন্দু অধিকারীর মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৮ লক্ষ ৭৯ হাজার ৯৯৩ টাকা।

আরও পড়ুন 👉 শুভেন্দু কত টাকার সম্পত্তির অধিকারী, রইলো খুঁটিনাটি

সৌমেন্দু অধিকারীর চাষযোগ্য জমি থেকে শুরু করে অচাষযোগ্য জমি, ব্যবসায়িক বিল্ডিং রয়েছে। এছাড়াও নিজের নামে রয়েছে দুটি ফ্ল্যাট। এই সমস্ত কিছু মিলিয়ে তার রয়েছে ১ কোটি ৫৩ লক্ষ টাকার স্থাবর সম্পত্তি। এছাড়াও সৌমেন্দু অধিকারীর নামে সামান্য কিছু হলেও লোন রয়েছে। তার নামে থাকা মোট লোনের পরিমাণ হলো ২ লক্ষ ৮৭ হাজার ৯৭০ টাকা।

সৌমেন্দু অধিকারী তার এই সকল সম্পত্তির উৎস হিসাবে ব্যবসাকে উল্লেখ করেছেন। এর পাশাপাশি তিনি নিজেকে সমাজসেবী হিসাবেও হলফনামায় দাবি করেছেন। অন্যদিকে তিনি তার শিক্ষাগত যোগ্যতা হিসাবে ইংরেজিতে মাস্টার ডিগ্রী রয়েছে বলে জানিয়েছেন। ২০১০ সালে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় থেকে তিনি ইংরেজিতে এমএ করেছিলেন।