বিজ্ঞাপন

দামি রিসোর্টের রেস্টুরেন্টের খাবারে পোকা, ঘটনায় শোরগোল

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদন : দামি হোটেল রেস্টুরেন্টে বিপুল টাকা দিয়ে খাওয়া-দাওয়া কতটা সুরক্ষিত তা নিয়ে আবার দেখা গেল প্রশ্ন চিহ্ন। কারন আবার একটি দামি রিসোর্টের রেস্টুরেন্টের খাবারে মিললো পোকা, যা খেয়ে গ্রাহক রীতিমতো হাসপাতালে চিকিৎসাধীন।

বিজ্ঞাপন

ঘটনাটি ঘটেছে বীরভূমের রামপুরহাট থানার অন্তর্গত বরশাল মোড় পেরিয়ে তারাপীঠের কাছে আমন্ত্রণ নামে একটি রিসোর্টে। বিকাশ জয়সওয়াল নামে স্থানীয় এক বাসিন্দা ওই রেস্টুরেন্টে গত ১২ ই অক্টোবর শনিবার সন্ধ্যায় খাওয়া-দাওয়া করতে যান। সেখানে তিনি চাওমিন অর্ডার দেন, তারপর সেটি খেতে গিয়ে দেখেন খাবারে রয়েছে পোকা। যে পোকার অর্ধেক অংশ তিনি খেয়েও ফেলেছিলেন। তারপরই তিনি অসুস্থ হয়ে পড়েন এবং চিকিৎসার জন্য ভর্তি হন রামপুরহাট মেডিকেল কলেজে।

বিজ্ঞাপন

ঘটনায় প্রথমে রিসোর্ট কর্তৃপক্ষ বিষয়টিকে মেনে নিতে চাননি বলে অভিযোগ। পরে নিজেদের ভুল স্বীকার করে খাবারের টাকা ফেরত দিতে চান। কিন্তু ওই ব্যক্তি টাকা ফেরত না নিয়ে থানার দ্বারস্থ হওয়ার কথা বলেন। সে সময় তাকে হোটেল কর্তৃপক্ষের তরফ থেকে এও বলা হয়, ‘থানায় অভিযোগ করে কোন লাভ হবে না, এই রিসোর্টটি কলকাতার একজন স্বনামধন্য ব্যক্তি মনোজ কুমার দাসের রিসোর্ট।’

দামি ঐ রিসোর্টের গ্রাহক বিকাশ বাবু হাসপাতাল থেকে ফিরে এসে রামপুরহাট মহকুমার এসডিওকে ঘটনার বিষয়ে একটি লিখিত অভিযোগ জানাতে যান, যদিও এসডিও মহাশয়া না থাকায় পরে রামপুরহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পাশাপাশি তিনি খাবারের নমুনা নিজের কাছে সংগ্রহ করে রেখেছেন।