The Bong Guy: বাংলা ছাড়াও অন্য এক রাজ্যের সঙ্গে গভীর সম্পর্ক দ্যা বং গাই কিরণের! সেই রাজ্য কোনটি

Prosun Kanti Das

Published on:

Is Kiran Dutta aka The Bong Guy actually Bengali: প্রথম বাঙালি ইউটিউবার বং গাই (The Bong Guy) ওরফে কিরণ দত্ত, ইউটিউবের প্রায় সূচনার দিক থেকেই ভিডিও বানাচ্ছেন। তিনি যখন থেকে ইউটিউবে কাজ শুরু করেছেন, তখন ইউটিউবে ভিডিও বানিয়ে টাকা উপার্জন করা তো দূরের কথা, ইউটিউবের সাথে পরিচিতিই ছিল না বহু মানুষের। মূলত বিভিন্ন বিষয়ের উপর ট্রোলিং ভিডিও বানিয়ে থাকেন এই ইউটিউবার।

প্রথম বাঙালি জনপ্রিয় ইউটিউবার বং গাই (The Bong Guy) তথা কিরণ দত্তকে দেখে অনুপ্রাণিত হয়ে, ইউটিউব জগতে কাজ করতে শুরু করেছেন বহু বাঙ্গালী কনটেন্ট ক্রিয়াটাররা। কর্মজীবন এবং ব্যক্তিগত জীবন উভয় নিয়েই বহু বার আলোচনার মুখে পড়তে হয়েছে কিরণ দত্তকে। কিন্তু তিনি সবকিছু কে উপেক্ষা করে নিজের লক্ষ্যে স্থির থেকে এগিয়ে গেছেন। আর তাই আজ তিনি আইডিয়াল মডেল সমস্ত বাঙালি কনটেন্ট ক্রিয়েটরদের কাছে। শুধু সাধারণ মানুষ নয়, তাঁর সাথে কথা বলার জন্য মুখিয়ে থাকেন উঠতি বা ইতিমধ্যে জনপ্রিয় উভয় ক্ষেত্রের বাঙালি কনটেন্ট ক্রিয়েটাররাও।

তাঁর ইউটিউব চ্যানেলটির সাবস্ক্রাইবারের সংখ্যা ৪.৩ মিলিয়ন। অর্থাৎ, ৪০ লাখেরও বেশি লোক তাঁর চ্যানেলটিকে সাবস্ক্রাইব করেছেন। কোন সিনেমার রিভিউ হোক বা কোন সামাজিক ঘটনা, বিভিন্ন বিষয় নিয়ে মজার ট্রোলিং ভিডিও তৈরি করতে দেখা যায় তাঁকে। ইদানিং তিনি ছোট ছোট ভ্লগ ভিডিও বানানো শুরু করেছেন। বর্তমানে তিনি বাঙ্গালী দের মধ্যে এতটাই জনপ্রিয় যে তিনি যদি বেশ কিছুদিন ভিডিও আপলোড নাও করেন তাহলেও, তিনি যেদিন ভিডিও আপলোড করুন না কেন ভিডিওর ভিউয়ার্স হবে আকাশ ছোঁয়া।

আরও পড়ুন ? Kiran Dutta Result: কচি বয়সে বাজার কাঁপানো ইউটিউবার, বং গাই কিরণের শিক্ষাগত যোগ্যতা কতদূর জানেন!

সম্প্রতি একটি ছোট ভ্লগ ভিডিও পোস্ট করেন তিনি। ত্রিপুরার একটি গ্রামে ঘুরে বেড়াচ্ছেন বং গাই (The Bong Guy) নামে খ্যাত কিরণ দত্ত। বাঙালির ছেলে হিসেবেই পরিচিত তিনি। কিন্তু সম্প্রতি ছাড়া এই ভিডিও দেখে অনেকের মনেই সন্দেহ জেগেছে আদৌ কিরণ দত্ত বাঙালি নাকি তিনি অন্য রাজ্যের বাসিন্দা? ভিডিওতে কিরণ দত্ত বলেছেন ত্রিপুরার এই গ্রামে তাঁর বাবা জন্মগ্রহণ করেন এবং বড়ও হয়েছেন এখানে। তাঁর পরিবারের বেশ কিছু সদস্য এখনো সেই গ্রামেই থাকেন। তাদের সাথে দর্শকদের আলাপ করিয়ে দেন ভিডিওর মাধ্যমে। শুধু এটুকুই নয়, গ্রামের শোভা উপভোগ করার পাশাপাশি বিভিন্ন ক্রিয়া কলাপে অংশগ্রহণ করতেও দেখা যায় তাঁকে। তাঁর এক কাকা পুকুর থেকে মাছ ধরছিলেন, তিনি মাছ ধরা দেখতে থাকেন খুব আগ্রহভরে এবং সেই কাকাকে সাহায্যের হাতও বাড়িয়ে দেন।

বং গাই (The Bong Guy) ওরফে কিরণ দত্ত জন্মগ্রহণ করেছেন পশ্চিমবঙ্গে। তিনি সম্পূর্ণ বাঙালি পরিবারের ছেলে। তার বাবা ত্রিপুরার একটি প্রত্যন্ত গ্রামে জন্মগ্রহণ করেন এবং সেখানেই বড় হন। তাঁর পরিবারের বহু সদস্য এখনও ত্রিপুরার সেই গ্রামে বসবাস করেন। আর সেই জন্যই কিরণ দত্তের সাথে ত্রিপুরার একটা আলাদা যোগাযোগ রয়েছে। তবে বং গাইয়ের স্কুল জীবন থেকে শুরু করে এখনো পর্যন্ত সবকিছুই কাটছে পশ্চিম বাংলার বুকেই। ইঞ্জিনিয়ারিং পড়ার সময় হঠাৎই তার মনে হয় ইঞ্জিনিয়ারিং তাঁর দ্বারা হবে না। তার চেয়ে অভিনয় জগতে হয়তো তিনি কিছু করে উঠতে পারেন। সেই সময় পরিচিতি হয় ইউটিউব প্লাটফর্মের সাথে। ব্যাস যেমন ভাবা তেমন কাজ, ইঞ্জিনিয়ারিং ছেড়ে পথ চলতে শুরু করেন ইউটিউবের সাথে। অনেক ওঠা পড়ার মধ্যে দিয়ে এখন সফল বাঙালি ইউটিউবার হিসেবে তার নাম প্রথম সারিতে জ্বলজ্বল করছে।